ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

জনপ্রিয় অভিনেত্রী সুপ্রিয়া দেবী আর নেই

কলকাতা, ২৭ জানুয়ারি, ২০১৮ (বাসস/পিটিআই) : ভারতীয় বাংলা চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী সুপ্রিয় দেবী শুক্রবার ভোরে কলকাতার বালিগঞ্জের সার্কুলার রোডে নিজের বাড়িতে হৃদরোগে অক্রান্ত হয়ে মারা গেছেন । তার মেয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই এখবর জানায়।
১৯৩৩ সালের ৮ জানুয়ারি জন্ম নেয়া সুপ্রিয়া দেবীর প্রথম ছবি বসু পরিবার। উত্তম কুমারের সঙ্গে সোনার হরিণ চলচ্চিত্রে অভিনয়ের পর তাকে আর পিছনে ফিরতে হয়নি। এরপর দীর্ঘ ৫০ বছর ধরে তিনি ভারতীয় বাংলা সিনেমায় দাপটের সঙ্গে অভিনয় করেছেন।
চৌরঙ্গী (১৯৬৮), বাঘ বন্দী খেলা, মেঘে ঢাকা তারা (১৯৬০) তার সাড়া জাগানো ছবিগুলোর অন্যতম।
তিনি পদ্মশ্রী ও পশ্চিমবঙ্গ সরকারের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা বঙ্গবিভূষণ লাভ করেন। এছাড়া তিনি ফিল্মফেয়ার ইস্ট আজীবন সম্মাননা লাভ করেন।
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মততা বন্দ্যোপাধ্যায় বর্ষীয়ান এই অভিনেত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করে টুইটারে বলেন, বাংলার কিংবদন্তী অভিনেত্রী সুপ্রিয়া চৌধুরির (দেবী) মৃত্যুতে গভীর আমি খুবই মর্মাহত। তার চলচ্চিত্রের মাধ্যমে আমরা তাকে ভালোবাসার সঙ্গে স্মরণ করবো। তার পরিবার ও বন্ধুদের জন্য সমবেদনা।