ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান   |   আবহাওয়া : রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে   |   বিনোদন ও শিল্পকলা : বিজয় সরকারের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিনদিনব্যাপী উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত *চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক পাচ্ছেন ইবি শিক্ষক ড. রবিউল * জয়পুরহাটে অমর একুশে উদযাপনে কর্মসূচি গ্রহণ *সিলেট নগরীর বর্জ্য ব্যবস্থাপনায় গ্রীন ভ্যালিসহ নতুন পরিকল্পনা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিপাইনে ডায়রিয়ায় ১০ জনের মৃত্যু   |   

২০১৯ সাল নাগাদ নাগরিকদের ব্যক্তিগত পরিচয় শনাক্তকরণ নম্বর দেবে ভিয়েতনাম

হ্যানয়, ২৭ জানুয়ারি ২০১৮ (বাসস ডেস্ক) : ভিয়েতনাম সরকার সমন্বিত জনসংখ্যা ব্যবস্থাপনার জন্য ২০১৯ সাল নাগাদ দেশের ৬৩ নগরী ও প্রদেশের সকল লোককে ব্যক্তিগত পরিচয় শনাক্তকরণ নম্বর দেবে। শুক্রবার জননিরাপত্তা বিষয়ক মন্ত্রণালয় এ কথা জানায়।
খবরে বলা হয়, এ নম্বর হচ্ছে ১২ অংকের একটি সংখ্যা। আর এ সংখ্যার মাধ্যমেই ওই ব্যক্তির লিঙ্গ, জন্ম তারিখ ও জন্মস্থান জানা যাবে। বর্তমান পারিবারিক নিবন্ধন বইয়ের স্থলে ব্যক্তিগত পরিচয় শনাক্তকরণ নম্বর দেশটির সুযোগ-সুবিধা পাওয়ার ক্ষেত্রে ব্যাপক পরিসরে ব্যবহার করা হবে।
জন্মের পর থেকেই ভিয়েতনামের সকল নাগরিককে ব্যক্তিগত পরিচয়পত্র দেয়া হবে। তবে নাগরিকদের বয়স ১৪ বছর হলে তাদের পরিচয়পত্রে এ শনাক্তকরণ সংখ্যা লেখা থাকবে।