ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে হাবিবুন নাহার আওয়ামী লীগের প্রার্থী * যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

ফিলিপাইনে গ্রেনেড হামলায় কংগ্রেস সদস্য আহত : ২ পুলিশ নিহত

ম্যানিলা, ২৬ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : ফিলিপাইনে বৃহস্পতিবার সকালে গ্রেনেড হামলায় কংগ্রেস সদস্য জোসেফ বার্নোস আহত ও দুই পুলিশ সদস্য নিহত হয়েছে। জোসেফ দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তের ঘনিষ্ঠ মিত্র। দেশটির পুলিশ একথা জানিয়েছে।
খবর বার্তা সংস্থা এএফপির।
তাৎক্ষণিকভাবে কোন গোষ্ঠী বা সংগঠন এই হামলার দায়িত্ব স্বীকার করেনি।
জোসেফ উত্তরাঞ্চলীয় প্রদেশ আবরার আসন থেকে কংগ্রেস সদস্য নির্বাচিত হয়েছেন। রাজনৈতিক সহিংসতার জন্য এলাকাটির দুর্নাম রয়েছে।
এই ঘটনায় আরো ১৩ জন আহত হয়েছে। আহতদের মধ্যে জোসেফের স্ত্রী লা পাজ শহরের মেয়র মেনচি বার্নোসও রয়েছেন।
পুলিশ জানায়, ম্যানিলা থেকে ৩৫০ কিলোমিটার উত্তরে অবস্থিত লা পাজ শহরে এই দম্পতির আতশবাজি প্রদর্শন উপভোগকালে এই বিস্ফোরণ ঘটে।
তারা দুজনই সামান্য আহত হয়েছেন। প্রাথমিক চিকিৎসা নেয়ার পর তারা বাড়ি ফিরে যান।
আঞ্চলিক পুলিশের নারী মুখপাত্র ক্যারোলিনা লুকাটা বলেন, গুরুতর আহত অবস্থায় দুই পুলিশ কর্মকর্তাকে হাসপাতালে নেয়া হলে সেখানে তারা মারা যায়।