ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : এসডিজি অর্জনে দেশকে জঙ্গি, মাদক ও জলদস্যু-বনদস্যু মুক্ত করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : বিচারপতি এবং কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার * ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

চীনে তুষারঝড় : দ্বিতীয় সর্বোচ্চ সতর্কতা জারি

বেইজিং, ২৬ মার্চ ২০১৮ (বাসস ডেস্ক): চীনের মধ্য ও পূর্বাঞ্চলের বিভিন্ন এলাকায় তুষারঝড় অব্যাহত থাকায় দেশটির জাতীয় পর্যবেক্ষণ সংস্থা তাদের সতর্কতা পরিবর্তন করে বৃহস্পতিবার দ্বিতীয় সর্বোচ্চ সতর্কতা জারি করেছে। খবর সিনহুয়ার।
চীনের আনহুই, হেনান, হুবেই, হুনান, জিয়াংসু, জিয়াংজি, সাংহাই ও ঝিজিয়াংয়ের বিভিন্ন স্থানে ১০ থেকে ১২ সেন্টিমিটার পর্যন্ত তুষারপাতের আশংকা রয়েছে বলে দেশটির জাতীয় আবহাওয়া কেন্দ্র (এনএমসি) বৃহস্পতিবার ও শুক্রবারের জন্য অরেঞ্জ অ্যার্লাট জারি করে।
আবহাওয়া কেন্দ্র জানায়, কিছু এলাকায় আরো তিনদিনেরও বেশী সময় ধরে তুষারপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এতে নতুন করে ২০ সেন্টিমিটার পর্যন্ত তুষারপাত হতে পারে।
আবহাওয়া কেন্দ্র এসব এলাকার বাসিন্দাদের ঘরের ভেতরে থাকার পরামর্শ দিয়েছে এবং স্থানীয় কর্তৃপক্ষকে বিভিন্ন সড়ক, রেলওয়ে, বিদ্যুত ও টেলিযোগাযোগের বিষয়ে সাবধানতামূলক পদক্ষেপ নেয়ার আহবান জানিয়েছে।