ঢাকা, বৃহস্পতিবার, মে ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : প্রতিটি বাড়ি উৎপাদনের কেন্দ্রবিন্দু করা হবে : এলজিআরডি মন্ত্রী * শেখ হাসিনার হাত ধরে দেশ আবারো গণতন্ত্র ও বিস্ময়কর উন্নয়নের পথে হাঁটছে : তথ্যমন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ইয়েমেনী দ্বীপে ঘূর্ণিঝড় মেকেনুর আঘাত, ৭ জন নিখোঁজ * ভেনিজুয়েলার ২ কূটনীতিককে বহিষ্কারের নির্দেশ যুক্তরাষ্ট্রের * মালয়েশিয়ায় দ্বিতীয়বারের মতো জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন সংস্থায় নাজিব   |    জাতীয় সংবাদ : মাদকের বিরুদ্ধে সামাজিক অবস্থান সুদৃঢ় করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রীর * ঢাকায় বিধবা ভাতা প্রদান করা হবে : সমাজকল্যাণমন্ত্রী * ঈদ উপলক্ষে রেলের সার্বিক প্রস্তুতি : অগ্রিম টিকেট বিক্রি ১ জুন শুরু * বার কাউন্সিল নির্বাচনের আনুষ্ঠানিক ফল শনিবার    |   শিক্ষা : জয়পুরহাটে প্রাথমিক পর্যায়ে ৫ কোটি ৭১ লাখ টাকা উপবৃত্তি বিতরণ   |   খেলাধুলার সংবাদ : নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো *রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো   |   শিক্ষা : রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো *নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে এবার ১০ কোটি টাকার লিচু কেনা-বেচা হবে *সুনামগঞ্জে জুলাই মাসেই টেক্সটাইল ডিপ্লোমা ইনস্টিটিউটের নির্মাণ কাজ শুরু * নাটোরে আম সংগ্রহ কার্যক্রম শুরু আগামীকাল *কাজ করে যাচ্ছে কেরানীগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস   |   

একের পর এক বন্দুক হামলায় ঝুঁকিপূর্ণ যুক্তরাষ্ট্রের স্কুলগুলো

ওয়াশিংটন, ২৫ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : চলতি বছর যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্কুলে এখন পর্যন্ত ১১টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। একের পর এক বন্দুক হামলায় স্কুলগুলো ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।
কর্তৃপক্ষ স্কুলগুলোতে এই ধরণের রক্তক্ষয়ী সহিংসতা ঠেকাতে ব্যর্থ বলেই মনে করা হচ্ছে।
খবর বার্তা সংস্থা এএফপির।
১৫ বছর বয়সী এক বালক মঙ্গলবার কেনটাকি উচ্চ বিদ্যালয়ে ক্লাশ শুরুর প্রথম দিনেই বন্দুক নিয়ে স্কুলটিতে ঢুকে নির্বিচারে গুলি চালায়। এতে দুই ছাত্র নিহত ও অপর দুই জন আহত হয়।
এই ঘটনার মাত্র একদিন আগে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি স্কুলের ক্যাফেটারিয়ায় এক কিশোরী গুলিতে আহত হয়।
সোমবার দিন অপর এক ঘটনায় নিউ অরল্যান্ড উচ্চ বিদ্যালয়ের পার্কিং লটে ১৪ বছর বয়সী একটি কিশোর গুলিবিদ্ধ হয়।
আইওয়া অঙ্গরাজ্যের একটি স্কুল বাস লক্ষ্য করে গুলি বর্ষণসহ সম্প্রতি বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। এছাড়াও সিয়াটলের একটি স্কুলে ও ক্যালিফোর্ণিয়ার দক্ষিণাঞ্চলের একটি ক্যাম্পাসে বন্দুক হামলার ঘটনা ঘটেছে।
কেনটাকির বেনটন শহরের মার্শাল কাউন্টি হাই স্কুলে সর্বশেষ বন্দুক হামলার ঘটনাটি ঘটে।
পুলিশ জানায়, এই ঘটনায় এক কিশোর ও এক কিশোরী নিহত হয়েছে। তাদের উভয়ের বয়সই ১৫ বছর।