ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে ৮ জুলাই * সুযোগ পেলে নারী নিজের কর্মক্ষেত্র তৈরীর মাধ্যমে স্বাবলম্বী হতে পারে : ড. শিরীন শারমিন * চীনের বিনিয়োগকারীরা বাংলাদেশকে বিনিয়োগের আকর্ষণীয় স্থান হিসেবে দেখছেন   |    অর্থনীতি : অর্থনীতি সমিতির ১২ লাখ ১৬ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ   |    জাতীয় সংবাদ : মাদক নির্মূলে সরকারের সিদ্ধান্ত সঠিক : আমু * মাদক ব্যবসার সঙ্গে জড়িত কেউই ছাড় পাবে না : সেতুমন্ত্রী * মাদক বিরোধী অভিযানে তথ্য মন্ত্রণালয় কাজ করছে : তথ্য প্রতিমন্ত্রী * স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন সিদ্ধান্তের মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব স্বাস্থ্য সম্মেলন   |   প্রধানমন্ত্রী : কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রীর ডি. লিট ডিগ্রি গ্রহণ   |   খেলাধুলার সংবাদ : আন্ডারডগ নাইজেরিয়ার চোখ নক আউট পর্বে * জাপানে উষ্ণ অভ্যর্থনা পেলেন ইনিয়েস্তা *ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন পাকিস্তানী ব্যাটসম্যান বাবর   |    বিভাগীয় সংবাদ : মাগুরায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ * হবিগঞ্জে জনপ্রিয় হচ্ছে লাল জামরুল * নড়াইলে ৬ মাদক বিক্রেতাসহ ৩৪ জন আটক *জয়পুরহাটে কৃষি প্রণোদনার আওতায় আউস ধান রোপণ সম্পন্ন   |    আন্তর্জাতিক সংবাদ : উত্তর কোরিয়ার সঙ্গে বৈঠক এখনও হতে পারে : ট্রাম্প * ওমানের দক্ষিণাঞ্চলে ঘুর্ণিঝড় মেকুনুর আঘাতে হতাহত ৪   |   

রাশিয়ার সঙ্গে সম্পর্ক তদন্ত : জিজ্ঞাসাবাদে আপত্তি নেই ট্রাম্পের

ওয়াশিংটন, ২৫ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার বলেছেন, তিনি রাশিয়ার সঙ্গে সম্পর্ক বিষয়ে তদন্তকারী প্রধান কর্মকর্তা প্রসিকিউটর রবার্ট মুলারের অধীনে তদন্ত কমিটির কাছে জিজ্ঞাসাবাদে অংশ নিতে তিনি আগ্রহী। তিনি শপথ করেই তার বক্তব্য উপস্থাপন করবেন। সামনের সপ্তাহগুলোতে এটা হতে পারে।
ট্রাম্পের আইনজীবীদের সঙ্গে মুলারের এ বিষয়ে আলোচনা চলছে বলে তিনি নিশ্চিত করেছেন। খবর বার্তা সংস্থা এএফপির।
২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারণার সময় ট্রাম্পের সঙ্গে রাশিয়ার যোগাযোগ ছিল কিনা তা নিয়ে গঠিত তদন্তকারী দলের নেতৃত্ব দিচ্ছেন মুলার।
ট্রাম্প প্রভাব খাটিয়ে তার বিরুদ্ধে তদন্ত ঠেকাতে চেয়েছেন বলে যে অভিযোগ রয়েছে তাও খতিয়ে দেখা হবে।
হোয়াইট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, আমি সানন্দেই এটা করব।
তিনি আরো বলেন, আমার আইনজীবীদের মতামত নিয়ে যত দ্রুত সম্ভব আমি তদন্ত কমিটির মুখোমুখি হতে চাই।
তিনি বলেন, অবশ্যই আমি শপথ করেই যা বলার বলবো।
তদন্তকারী দলের সঙ্গে এই সাক্ষাতকারের দিনক্ষণ সম্পর্কে জানতে চাওয়া হলে ট্রাম্প জানান, ঠিক কবে এই সাক্ষাতকার হবে সে ব্যাপারে তিনি অবগত নন।
তিনি বলেন, গতকাল তারা দুই থেকে তিন সপ্তাহের মধ্যে এটা হতে পারে বলে জানিয়েছেন।