ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

সিরিয়ায় রাসায়নিক হামলার সঙ্গে জড়িত নই : রাশিয়া

জাতিসংঘ (যুক্তরাষ্ট্র), ২৫ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : সিরীয় সরকারের সাম্প্রতিক রাসায়নিক হামলার সঙ্গে জড়িত থাকার মার্কিনী অভিযোগ রাশিয়া বৃহস্পতিবার নাচক করে দিয়েছে।
রাশিয়া নতুন করে এই ঘটনার সম্পূর্ণ নিরপেক্ষ আন্তর্জাতিক তদন্তের আহ্বান জানিয়েছে।
জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠকের শেষ মুহূর্তে রুশ রাষ্ট্রদূত ভ্যাসিলি নেবেনজিয়া মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনের কঠোর সমালোচনা করেন।
এই ঘটনার জন্য সিরিয়াকে অভিযুক্ত করায় তিনি টিলারসনের সমালোচনা করেন।
ইস্টার্ন গুতায় ওই ঘটনায় স্থানীয়দের শ্বাসকষ্ট দেখা দেয় বলে তদন্ত প্রতিবেদনে বলা হয়। এই ঘটনার জন্য সিরীয় সরকারকে দায়ী করা হয়েছে।
নেবেনজিয়া আরো বলেন, এখন তারা এই ঘটনার সঙ্গে রাশিয়াকে জড়ানোর চেষ্টা করছে।
সিরিয়ার রাসায়নিক হামলাকারীদের অপরাধী হিসেবে অভিযুক্ত ও তাদের বিরুদ্ধে অবরোধ আরোপের জন্য প্যারিসে ২৯ দেশের কূটনৈতিকদের বৈঠকের পর তার এই মন্তব্যটি এলো।