ঢাকা, সোমবার, মে ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

টোকিওতে তুষারপাত : জনজীবন বিপর্যস্ত, আহত বেশ কয়েকজন

টোকিও, ২৪ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : জাপানের রাজধানী টোকিও মঙ্গলবার ঘন তুষারপাতে ঢাকা পড়েছে। বৈরী আবহাওয়ার কারণে হাজার হাজার ভ্রমণকারী আটকা পড়েছে এবং বেশ কয়েকজন আহত হয়েছে। খবর বার্তা সংস্থা এএফপির।
জাপানের আবহাওয়া বিভাগ টোকিওর কোন কোন এলাকায় ২৩ সেন্টিমিটার পর্যন্ত তুষারপাত রেকর্ড করেছে। ২০১৪ সালের পর থেকে এটাই সবচেয়ে বেশি তুষারপাতের ঘটনা।
সোমবার সন্ধ্যায় তুষারপাতের কারণে গণপরিবহনগুলো অচল হয়ে পড়ে। পুরু বরফ থাকায় এগুলো রাস্তায় আটকা পড়ে। ফলে অফিস ফেরত মানুষকে চরম ভোগান্তি পোহাতে হয়েছে।
সরকারি টিভি চ্যানেল এনএইচকে জানিয়েছে, অন্তত ১৮০ জন বরফাবৃত রাস্তায় চলতে গিয়ে সামান্য আহত হয়েছে এবং ৭শর মতো সড়ক দুর্ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।
তুষারপাতের কারণে টানা দ্বিতীয় দিনের মতো বেশ কয়েকটি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট টোকিওর বিমানবন্দরে আসতে পারেনি বা সেখান থেকে ছেড়ে যায়নি। উদ্ভূত পরিস্থিতিতে নারিতা বিমানবন্দরে নয় হাজারের বেশি লোক রাতের বেলা আটকা পড়ে।