ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে হাবিবুন নাহার আওয়ামী লীগের প্রার্থী * যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

ইসরাইল বিষয়ে টুইট করায় লরিয়েলের বিজ্ঞাপন করতে পারছেন না আমেনা খান

প্যারিস, ২৩ জানুয়ারি ২০১৮ (বাসস ডেস্ক): টুইটারে একের পর এক ইসরাইল বিরোধী মন্তব্যের কারণে ব্রিটিশ মডেল আমেনা খানকে লরিয়েলের বিজ্ঞাপনী প্রচারণা থেকে সরে দাঁড়াতে হয়েছে। ব্রিটেনে বিজ্ঞাপন প্রচারের জন্যে এ মডেলকে নির্বাচন করা হয়েছিল। খবর এএফপির।
ফ্রান্সের প্রসাধনী কোম্পানি লরিয়েল শ্যাম্পুর বিজ্ঞাপনের জন্য গত সপ্তাহে তাকে নির্বাচন করে। এ প্রচারণায় তাকে হিজাব পরে দেখা যেতো। আর এক্ষেত্রে তিনি হতেন হিজাব পরা প্রথম নারী মডেল।
তবে ২০১৪ সালে টুইটারে পোস্ট করা খানের বার্তাগুলো মুছে ফেলা হয়েছে।
সোমবার টুইটারে দেয়া এক বার্তায় তিনি বলেন, ২০১৪ সালে টুইটারে পোস্ট করা বার্তাগুলোর জন্য আমি গভীরভাবে দু:খ প্রকাশ করছি এবং এর জন্য যারা মর্মাহত হয়েছেন তাদের কাছে আমি আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করছি।
তিনি আরো বলেন, অনেক দু:খের সাথে আমি এই বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি, কারণ আমাকে নিয়ে বর্তমান আলোচনা এর উদ্দেশ্যকে খর্ব করবে।
এদিকে এএফপিকে লরিয়েল গ্রুপ জানায়, তারা ব্রিটিশ মডেল আমেনা খানের সরে দাঁড়ানোর সিদ্ধান্তকে অনুমোদন দিয়েছে।
তারা আরো জানায়, টুইটারে এমন মন্তব্যের জন্য আমেনা খানের ক্ষমা চাওয়ার বিষয়টির আমরা প্রশংসা করছি।