ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে ৮ জুলাই * সুযোগ পেলে নারী নিজের কর্মক্ষেত্র তৈরীর মাধ্যমে স্বাবলম্বী হতে পারে : ড. শিরীন শারমিন * চীনের বিনিয়োগকারীরা বাংলাদেশকে বিনিয়োগের আকর্ষণীয় স্থান হিসেবে দেখছেন   |    অর্থনীতি : অর্থনীতি সমিতির ১২ লাখ ১৬ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ   |    জাতীয় সংবাদ : মাদক নির্মূলে সরকারের সিদ্ধান্ত সঠিক : আমু * মাদক ব্যবসার সঙ্গে জড়িত কেউই ছাড় পাবে না : সেতুমন্ত্রী * মাদক বিরোধী অভিযানে তথ্য মন্ত্রণালয় কাজ করছে : তথ্য প্রতিমন্ত্রী * স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন সিদ্ধান্তের মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব স্বাস্থ্য সম্মেলন   |   প্রধানমন্ত্রী : কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রীর ডি. লিট ডিগ্রি গ্রহণ   |   খেলাধুলার সংবাদ : আন্ডারডগ নাইজেরিয়ার চোখ নক আউট পর্বে * জাপানে উষ্ণ অভ্যর্থনা পেলেন ইনিয়েস্তা *ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন পাকিস্তানী ব্যাটসম্যান বাবর   |    বিভাগীয় সংবাদ : মাগুরায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ * হবিগঞ্জে জনপ্রিয় হচ্ছে লাল জামরুল * নড়াইলে ৬ মাদক বিক্রেতাসহ ৩৪ জন আটক *জয়পুরহাটে কৃষি প্রণোদনার আওতায় আউস ধান রোপণ সম্পন্ন   |    আন্তর্জাতিক সংবাদ : উত্তর কোরিয়ার সঙ্গে বৈঠক এখনও হতে পারে : ট্রাম্প * ওমানের দক্ষিণাঞ্চলে ঘুর্ণিঝড় মেকুনুর আঘাতে হতাহত ৪   |   

যুক্তরাষ্ট্রের সাথে বিরোধের প্রেক্ষাপটে ফিলিস্তিনিদের জন্যে ইইউর সমর্থন পাওয়ার চেষ্টা আব্বাসের

ব্রাসেলস, ২২ জানুয়ারি ২০১৮ (বাসস ডেস্ক): ফিলিস্তিনী নেতা মাহমুদ আব্বাস যুক্তরাষ্ট্রের সাথে বিরোধের প্রেক্ষাপটে সোমবার ব্রাসেলসে ফিলিস্তিনি নাগরিকদের জন্যে ইইউর সমর্থন আদায়ের প্রচেষ্টা চালাবেন। তবে এক্ষেত্রে তিনি সুস্পষ্ট প্রতিশ্রুতি পাওয়ার তেমন কোন সম্ভাবনা দেখছেন না।
রোববার ব্রাসেলসে এএফপিকে দেয়া এক সাক্ষাতকারে ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালকি বলেন, ইসরাইলের রাজধানী হিসেবে জেরুজালেমকে স্বীকৃতি দেয়ার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তের বিপরীতে ফিলিস্তিন রাষ্ট্রকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দেয়ার ব্যাপারে আব্বাস ইউরোপীয় ইউনিয়নের প্রতি আহবান জানাবেন।
ওই সাক্ষাতকারে মালকি আরো বলেন, মধ্যপ্রাচ্যে শান্তি প্রক্রিয়ার ব্যাপারে করা আব্বাস তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করবেন। তিনি গত সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শান্তি প্রচেষ্টার কঠোর সমালোচনা করেন এবং এটাকে শতাব্দির সবচেয়ে বড় চপেটাঘাত হিসেবে উল্লেখ করেন।
৮২ বছর বয়সী আব্বাস ইউরোপীয় ইউনিয়নের মাসিক বৈঠকের ফাঁকে ইইউর কূটনৈতিক প্রধান ফিডারিকা মোঘারিনি এবং এ ব্লকের অন্তর্ভূক্ত ২৮ টি দেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করবেন। গত মাসে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর একই ধরণের সফরের পর তিনি এ সাক্ষাত করতে যাচ্ছেন।