ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

ইরানের সঙ্গে পরমাণু চুক্তি বহাল রাখছেন ট্রাম্প

ওয়াশিংটন, ১৩ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুক্রবার বলেছেন, তিনি ইরানের ওপর পুনরায় অবরোধ আরোপ না করে আপাতত ২০১৫ সালের যুগান্তকারী চুক্তিটিই বহাল রাখবেন।
ট্রাম্প অনিচ্ছাসত্ত্বেও অবরোধ মওকুফ বিলে স্বাক্ষর করতে সম্মত হয়েছেন। ওয়াশিংটন আরো ১২০দিন এই চুক্তি বহাল রাখবে। তবে ট্রাম্প সতর্ক করে বলেছেন, এটাই শেষ।
তিনি চান বর্তমান চুক্তির ত্রুটি বিচ্যুতির কারণে এই চার মাসে কংগ্রেস ও আমেরিকার প্রধান ইউরোপীয় বন্ধুরা তেহরানের সঙ্গে সমঝোতা ছাড়াই একটি নতুন চুক্তির খসড়া তৈরি করে।
ট্রাম্প এক বিবৃতিতে বলেন, ঘোর বিরোধী হওয়া সত্ত্বেও আমি এখনো ইরানের সঙ্গে পরমাণু চুক্তিটি বহাল রেখেছি।
তিনি আরো বলেন, সামনে দুটি পথই খোলা রয়েছে। তা হলো- হয় চুক্তিটির শর্তগুলো বদলাতে হবে, নয় যুক্তরাষ্ট্রকে চুক্তি থেকে সরে দাঁড়াতে হবে।