ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

ট্রাম্পের লন্ডন সফর বাতিলের জন্যে বিক্ষোভের হুমকিকে দায়ী করলো যুক্তরাজ্য

লন্ডন, ১৪ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক): প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের লন্ডন সফর বাতিলের জন্যে ব্রিটিশ সরকার গণ বিক্ষোভের হুমকিকে দায়ি করেছে। এ ব্যাপারে সরকার সতর্ক করে বলেছে, হোয়াইট হাউসের সমালোচনা যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের সম্পর্ককে ঝুঁকির মুখে ফেলে দিয়েছে। যুক্তরাষ্ট্রের নতুন দূতাবাস খুলতে মার্কিন প্রেসিডেন্ট লন্ডন সফর করতে চেয়েছিলেন। কিন্তু শুক্রবার তিনি তার এ সফরের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ান। খবর এএফপির।
ট্রাম্প বলেন, তিনি আগামী মাসে লন্ডন সফরে যাচ্ছেন না। কারণ যুক্তরাষ্ট্রের নতুন দূতাবাস ভবনের স্থান ও ব্যয় তার পছন্দ হচ্ছে না।
তবে যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন জানান, ব্রিটেনে ট্রাম্প বিরোধীদের অবস্থানের কারণে দ্রুত এমন সিদ্ধান্ত নেয়া হয়। এক্ষেত্রে তিনি সতর্ক করে বলেন, এ ধরণের সমালোচনা এ দুদেশের মধ্যকার গুরুত্বপূর্ণ সম্পর্ককে ঝুঁকির মুখে ফেলে দিয়েছে।
ট্রাম্প দায়িত্ব নেয়ার পর প্রথম বিদেশি নেতা হিসেবে হোয়াইট হাউস সফর করার সময় এক বছর আগে ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে ট্রাম্পকে লন্ডন সফরের আমন্ত্রণ জানিয়েছিলেন।

সম্পর্কিত সংবাদ