ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : এসডিজি অর্জনে দেশকে জঙ্গি, মাদক ও জলদস্যু-বনদস্যু মুক্ত করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : বিচারপতি এবং কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার * ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

সংকট সমাধানে ভেনিজুয়েলা সরকার ও বিরোধী দলের মধ্যে নতুন করে আলোচনা

সান্টো দোমিংগে, ১২ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক): ভেনিজুয়েলার এ বছরের প্রেসিডেন্ট নির্বাচনের প্রাক্কালে দেশটির দীর্ঘদিনের সংকট সমাধানের লক্ষ্যে সরকারি ও বিরোধী দলের প্রতিনিধিরা বৃহস্পতিবার তৃতীয় দফা বৈঠক করেছেন। ডোমিনিকান রিপাবলিকে তারা এ বৈঠকে বসেন। খবর এএফপির।
প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো সরকার দেশটির নির্বাচন থেকে প্রধান বিরোধী দলগুলোকে নিষিদ্ধ করার হুমকি দেয়ার পর উভয় পক্ষের কাছে নিরপেক্ষ দেশ ডোমিনিকান রিপাবলিকে তারা দুদিন ব্যাপী এ বৈঠকে বসেন।
সরকারের এমন হুমকির প্রেক্ষাপটে বিরোধী দল রাজপথে আবারো বিক্ষোভ প্রদর্শনের হুমকি দিয়েছে। গত বছর রাজপথে এমন বিক্ষোভে ১২৫ জনকে প্রাণ দিতে হয়।
সরকার ও বিরোধী দল আলোচনায় বসলেও দেশটিতে বর্তমানে উত্তেজনাপূর্ণ পরিস্থিতি বিরাজ করছে।
সরকারি প্রতিনিধি দলের প্রধান যোগাযোগমন্ত্রী জর্জ রদ্রিগুয়েজ আলোচনায় কেবলমাত্র তাল মিলানোয় জন্য বিরোধী দলকে অভিযুক্ত করেন। অবস্থা দৃষ্টি মনে হচ্ছে তারা আবারো রাজপথে সহিংসতাপূর্ণ কার্যক্রম চালানোর পরিকল্পনা করছে।
আলোচনার প্রাক্কালে তিনি বলেন, বিরোধী দল আলোচনায় বসতে না চাইলে আমাদের ডোমিনিকান রিপাবলিকে যাওয়ার প্রয়োজন নেই। আপনারা রাজপথে যান। আমরা রাজপথে আপনাদের জন্য অপেক্ষা করবো।