ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

উ. কোরিয়ার চেয়ে অনেক বড় পারমাণবিক বোতাম রয়েছে যুক্তরাষ্ট্রের : ট্রাম্প

ওয়াশিংটন, ৩ জানুয়ারি ২০১৭ (বাসস ডেস্ক) : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার কিম জং-উনকে হুঁশিয়ার করে বলেছেন, উত্তর কোরিয়ার নেতার চেয়ে অনেক বড় এবং আরো শক্তিশালী পারমাণবিক বোতাম যুক্তরাষ্ট্রের রয়েছে। খবর এএফপির।
তিনি এক টুইটার বার্তায় বলেন, উত্তর কোরিয়ার নেতা কিম জং উন কেবলমাত্র বলেছেন যে পারমাণবিক বোতাম সবসময়ই তার টেবিলে রাখা আছে। অনুগ্রহ করে তার দারিদ্র্যপীড়িত সরকারের কেউ তাকে জানাক যে আমারও একটি পারমাণবিক বোতাম রয়েছে যা তার চেয়ে অনেক বড় এবং আরো শক্তিশালী। আর আমার বোতামটি সক্রিয়।
এর আগে উত্তর কোরিয়ার নেতা নববর্ষ উপলক্ষে দেয়া ভাষণে হুঁশিয়ার করে বলেছিলেন, তার টেবিলেই পারমাণবিক বোতাম রয়েছে। তার এমন হুঁশিয়ারির পর ট্রাম্প এ বার্তা দিলেন। তবে নববর্ষের ভাষণে উন আগামী মাসে অনুষ্ঠেয় পিয়ংচং গেমসে অংশ নেয়ার এবং সংলাপে বসার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন যা ছিল ইতিবাচক।
দক্ষিণ কোরিয়া মঙ্গলবার উত্তর কোরীয় নেতার এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় ইতিবাচক সাড়া দিয়ে আগামী ৯ জানুয়ারি পিয়ংইয়ংয়ের সাথে উচ্চ পর্যায়ে আলোচনায় বসার প্রস্তাব দিয়েছে।
তবে জাতিসংঘে নিযুক্ত মার্কিন দূত নিকি হ্যালি দুই কোরিয়ার মধ্যে সংলাপের প্রস্তাব নাকচ করে একে সাময়িক সমাধান হিসেবে বর্ণনা করেন। তিনি হুঁশিয়ার করে বলেন, ওয়াশিংটন পিয়ংইয়ংয়ের পারমাণবিক অস্ত্র কখনো মেনে নেবে না।