ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

টোগোতে প্রেসিডেন্টের বিরুদ্ধে হাজার হাজার লোকের বিক্ষোভ

লোম, ৩১ ডিসেম্বর, ২০১৭ (বাসস ডেস্ক): টোগোর রাজধানী লোমের রাজপথে শনিবার হাজার হাজার লোক প্রেসিডেন্ট ফাউরি গনাসিংবের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ করেছে। প্রেসিডেন্টের বিরুদ্ধে একের পর এক গণবিক্ষোভের এটি সর্বশেষ ঘটনা। খবর এএফপির।
খবরে বলা হয়, গত আগস্ট মাস থেকেই প্রায় প্রতি সপ্তাহে দেশব্যাপী সরকার বিরোধী বিক্ষোভ হচ্ছে। এসব বিক্ষোভ থেকে গনাসিংবেকে ক্ষমতা ছেড়ে দেয়ার দাবি জানানো হচ্ছে। তিনি ১৫ বছরের বেশী সময় ধরে দেশ শাসন করছেন।
শনিবার লোমের বিক্ষোভে যোগ দেয়া এক ট্যাক্সি চালক বলেন, প্রেসিডেন্ট ক্ষমতা থেকে চলে না যাওয়া পর্যন্ত আমরা ক্ষান্ত হবো না।
অপর এক বিক্ষোভকারী এএফপিকে বলেন, আমরা কেউ রাজপথ ছেড়ে যাবো না কারণ কারণ আমরা এই সরকারের পতন দেখতে পাচ্ছি।