ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

কাশ্মিরে জঙ্গি হামলায় আধাসামরিক বাহিনীর সদস্য নিহত, আহত ২

শ্রীনগর, ৩১ ডিসেম্বর, ২০১৭ (বাসস ডেস্ক) : ভারত শাসিত কাশ্মিরে জঙ্গি হামলায় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) এর অন্তত এক আধাসামরিক সৈন্য নিহত ও অপর দুই জন আহত হয়েছে। রোববার ভোরে জঙ্গিরা সিআরপিএফ-এর শিবিরে হামলা চালালে হতাহতের এ ঘটনা ঘটে।
পুলিশ একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা সিনহুয়ার।
ভারত শাসিত কাশ্মিরের গ্রীষ্মকালীন রাজধানী শ্রীনগর থেকে প্রায় ২৬ কিলোমিটার দক্ষিণে পুলওয়ামা জেলার লেথপোরা-আওয়ান্তিরোরা গ্রামের শ্রীনগর-জম্মু মহাসড়কের কাছে অবস্থিত এই শিবিরে ঢোকার সময় বন্দুকধারীরা গুলি ও গ্রেনেড ছুঁড়ে। এরা জঙ্গি গ্রুপের আত্মঘাতী স্কোয়াডের সদস্য বলে ধারণা করা হচ্ছে।
সিআরপিএল এর শ্রীনগর শাখার মুখপাত্র রাজেশ যাদব বলেন, আজ ভোরে ভারী অস্ত্রে সজ্জিত জঙ্গিরা আমাদের একটি শিবিরে হামলা করে। এ সময় তারা ব্যাপক গুলি বর্ষণ ও গ্রেনেড হামলা চালায়।
তিনি আরো বলেন, এই হামলায় সিআরপিএফ এর এক সদস্য নিহত ও অপর দুইজন আহত হয়েছে।
যাদব জানান, জঙ্গিদের সংখ্যা তিন থেকে চার জন। এরা ক্যাম্পের একটি ভবনে রয়েছে বলে ধারণা করা হচ্ছে।
তিনি আরো বলেন, শিবিরটির বাইরে উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ চলছে।
আধাসামরিক বাহিনীর আহত সদস্যদের হাসপাতালে পাঠানো হয়েছে। জঙ্গিদের মোকাবেলা করার জন্য
পুলিশ ও সেনাবাহিনীর গাড়ির বহর ঘটনাস্থলে পৌঁছেছে।