ঢাকা, রবিবার, জানুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : মুকসুদপুরে একই যন্ত্রের সাহায্যে এক সাথে ধানের চারা রোপণ ও দানাদার ইউরিয়া সার প্রয়োগ * মাগুরায় উচ্চ ফলনশীল সরিষার চাষ বেড়েছে * ভোলায় স্বাধীনতা জাদুঘর উদ্বোধনের অপেক্ষায় রয়েছে   |   রাষ্ট্রপতি : বঙ্গভবন থেকে রাষ্ট্রপতির আখেরি মোনাজাতে অংশগ্রহণ    |    জাতীয় সংবাদ : আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা সমাপ্ত   |    আন্তর্জাতিক সংবাদ : চিলিতে ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্প * কাবুলে হোটেলে হামলায় নিহত ৫ : আফগান গোয়েন্দা সংস্থা *যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের অর্থায়নে সোমবার ভোট *   |   খেলাধুলার সংবাদ : নেইমারকে নিয়ে জিদানের আশাবাদ * হ্যাজার্ডের দুই গোলে চেলসির জয় * আইপিএল নিলামে অংশ নিবেন ৫৭৮ জন খেলোয়াড়   |   

রাকায় ২টি গণকবরের সন্ধান

দামেস্ক, ৩০ ডিসেম্বর, ২০১৭ (বাসস ডেস্ক) : সিরিয়ার রাকা প্রদেশে দুটি গণকবরের সন্ধান পাওয়া গেছে। আইএস (ইসলামিক স্টেট) জিহাদিরা অনেক বেসামরিক ও সামরিক লোককে হত্যা করে এ দুটি গণকবরে তাদের লাশ চাপা দেয়। শুক্রবার রাষ্ট্রীয় বার্তা সংস্থা একথা জানায়।
স্থানীয় বাসিন্দাদের দেয়া তথ্যের ভিত্তিতে তুরস্ক সীমান্তবর্তী এ প্রদেশের পশ্চিমে ওয়াবি এলাকার নিকটবর্তী স্থান থেকে লাশগুলো উদ্ধার করা হয়। বার্তা সংস্থা জানায়, তাদেরকে হত্যা করা হয়েছিল।
সিরিয়ার বেসামরিক প্রতিরক্ষা সূত্রের বরাত দিয়ে সানার খবরে বলা হয়, গণকবর দুটির আকার অনেক বড় হওয়ায় এ উদ্ধার অভিযান শেষ করতে বেশ কয়েকদিন লেগে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।
সানা জানায়, কবে নাগাদ এসব লোককে হত্যা করা হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
উল্লেখ্য, এক সময় দখল করে নেয়া প্রায় সকল ভূ-খন্ডেরই বর্তমানে নিয়ন্ত্রণ হারিয়েছে ইসলামিক স্টেট গ্রুপ। ২০১৪ সালে সিরিয়া ও ইরাকের বিস্তৃত এলাকা দখল করে এ জঙ্গি গ্রুপ খিলাফত ঘোষণা করেছিল।