ঢাকা, শুক্রুবার, জানুয়ারী ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : এমপিও ভূক্তির জন্য শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই : আইনমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : যশোরের সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা * মাগুরায় ১০ কিলোমিটার মহাসড়কে চার লেনের কাজ এগিয়ে চলছে   |   শিক্ষা : ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ঢাকা কেন্দ্রের ভোট গ্রহণ আগামীকাল   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার ২য় পর্ব শুরু, লাখো মুসুল্লির জুমার নামাজ আদায় * নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি জনপ্রিয়তা যাচাই করতে পারে : হানিফ * তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন * আইভীকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ড্রোন প্রযুক্তি ব্যবহারে উড়োজাহাজ তৈরি করেছে গোপালগঞ্জের কিশোর আরমানুল ইসলাম   |    আন্তর্জাতিক সংবাদ : দ.কোরিয়ায় অগ্রবর্তী বাদকদল পাঠাবে উ.কোরিয়া * আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ইরানের পারমাণু চুক্তির শর্ত কঠিন করাই মার্কিন আইনপ্রণেতাদের লক্ষ্য   |   আবহাওয়া : আবহাওয়া শুষ্ক এবং রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৩২০ রান * নিউজিল্যান্ডে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান * অ্যাসেনসিওর বিলম্বিত গোল চাপমুক্ত করেছে জিদানকে * শ্রীলংকার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং-এ বাংলাদেশ   |   

দিল্লীতে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত

নয়াদিল্লী, ৩০ ডিসেম্বর, ২০১৭ (বাসস/সিনহুয়া) : বৃহস্পতিবার গভীর রাতে ভারতের রাজধানী নয়া দিল্লীতে একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। রেলওয়ের কর্মকর্তারা শুক্রবার এ কথা জানায়।
ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে এই দুর্ঘটনার ফলে এই অঞ্চলের ট্রেন যোগাযোগ ব্যবস্থা চার ঘন্টা বন্ধ থাকে।
সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, স্থানীয় সময় রাত ১১ টায় নয়াদিল্লী স্টেশন ত্যাগের সময়নয়াদিল্লী-মানধুয়াদি এক্সপ্রেসের ছয়টি বগি লাইনচ্যুত হয়ে এই দুর্ঘটনা ঘটে।
তিনি বলেন, দুর্ঘটনায় এই অঞ্চলের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। আমরা রাত ৩টার মধ্যে ট্রেন যোগাযোগ স্বাভাবিক করতে পেরেছি।
যাত্রীবাহী ট্রেনটি রাজধানী থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সংসদীয় এলাকা বারানাসি যাচ্ছিল। এই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে বলে তিনি জানান।
বিশ্বের অন্যতম বৃহত্তর ট্রেন যোগাযোগ নেটওয়ার্কের দেশ ভারতে প্রতিদিন প্রায় ২ কোটি ৩০ লাখ যাত্রী ট্রেনে যাতায়াত করে। তবে উপনিবেশিক আমল থেকে এর অবকাঠামোগত ঘাটতির জন্য ট্রেন যাতায়াতে নিরাপত্তা খুবই কম।