ঢাকা, বুধবার, এপ্রিল ২৫, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : পবিত্র রমজান মাস উপলক্ষে ৬ মে থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু * ২০১৮ সালের হজযাত্রীদের প্রাক-নিবন্ধনের চূড়ান্ত ক্রম প্রকাশ * যুদ্ধাপরাধ মামলায় এনএসআইয়ের সাবেক ডিজি গ্রেফতার   |   প্রধানমন্ত্রী : চট্টগ্রামবন্দর দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : প্রধানমন্ত্রী * বেলাল চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * গ্লোবাল উইমেনস লিডারশিপ এওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ * ভূ-রাজনৈতিক বিবেচনায় চট্টগ্রাম বন্দরের গুরুত্ব আজ বিশ্বব্যাপী স্বীকৃতি : রাষ্ট্রপতি * কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    জাতীয় সংবাদ : আগামী জাতীয় নির্বাচনে বহিঃবিশ্বের হস্তক্ষেপ আশা করে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের * রানা প্লাজা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ২৬১.৮৮ কোটি টাকা দেয়া হয়েছে * ১৬০ কোটি টাকা ব্যয়ে এএসইউ প্ল্যান্টের উদ্বাধন    |   খেলাধুলার সংবাদ : চেলসিকে হারিয়ে ইউয়েফা ইয়ুথ লীগের শিরোপা জিতলো বার্সেলোনা * তিন বছরের জন্য রোমার জার্সির পৃষ্ঠপোষক হলো কাতার এয়ারওয়েজ * আরেকটি ট্রেবল জয়ের চ্যালেঞ্জের মুখোমুখি হেইঙ্কেস   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের সাবলিল উন্নয়নে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতার আহ্বান অর্থমন্ত্রীর * বিশিষ্ট কবি বেলাল চৌধুরী আর নেই * বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে বিমান ও পর্যটন মন্ত্রী আহ্বান   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে    |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই * চীনে অগ্নিকাণ্ডে অন্তত ১৮ জনের মৃত্যু *কাবুলে সন্ত্রাসী হামলার নিন্দা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের * টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০   |   

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে বন্দুক যুদ্ধে শীর্ষ জঙ্গি নেতা নিহত

শ্রীনগর, কাশ্মির (ভারত), ২৭ ডিসেম্বর, ২০১৭ (বাসস ডেস্ক): ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে যৌথ বাহিনী ও জঙ্গিদের মধ্যে মঙ্গলবার এক ভয়াবহ বন্দুক যুদ্ধে জঙ্গি সংগঠন জইস-ই-মোহাম্মদ (জেইএম) শীর্ষ কমান্ডার নূর মোহাম্মদ তান্ত্রে নিহত হয়েছে।
পুলিশ জানিয়েছে, কাশ্মিরের গ্রীষ্মকালীন রাজধানী শ্রীনগর থেকে ২৮ কিলোমিটার দক্ষিণে পুলওয়ামা জেলার শ্যামবুরা এলাকায় এই বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। খবর সিনহুয়ার।
পুলওয়ামা জেলার একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেন, সেনা ও পুলিশের এ যৌথ বাহিনীর সাথে রাতভর বন্দুক যুদ্ধে জঙ্গি দল জইস-ই-মোহাম্মদ এর শীর্ষ কমান্ডার নিহত হয়।
পুলিশ জানায়, নিহত জঙ্গি নেতা সংগঠনটির আঞ্চলিক কমান্ডার ছিল।
গোয়েন্দা সূত্রের নিশ্চিত খবর পেয়ে যৌথ বাহিনী গ্রামটিতে হামলায় পরিচালনা করে।
পুলিশ প্রধান শেষ পাল ভাইদ গণমাধ্যমকে বলেন, জঙ্গিরা শ্রীনগর-জম্মু হাইওয়েতে বড় ধরনের সামরিক বহরে হামলার পরিকল্পনা করছিল। এখন পর্যন্ত এক জঙ্গির লাশ উদ্ধার করা হয়েছে। অন্যান্যদের আটকের জন্য তল্লাশি অভিযান চলছে।
স্থানীয় মিডিয়া জানিয়েছে, বন্দুক যুদ্ধে একজন পুলিশ সদস্যরা আহত হয়েছে।