ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : পবিত্র রমজান মাস উপলক্ষে ৬ মে থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু * ২০১৮ সালের হজযাত্রীদের প্রাক-নিবন্ধনের চূড়ান্ত ক্রম প্রকাশ * যুদ্ধাপরাধ মামলায় এনএসআইয়ের সাবেক ডিজি গ্রেফতার   |   প্রধানমন্ত্রী : চট্টগ্রামবন্দর দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : প্রধানমন্ত্রী * বেলাল চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * গ্লোবাল উইমেনস লিডারশিপ এওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ * ভূ-রাজনৈতিক বিবেচনায় চট্টগ্রাম বন্দরের গুরুত্ব আজ বিশ্বব্যাপী স্বীকৃতি : রাষ্ট্রপতি * কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    জাতীয় সংবাদ : আগামী জাতীয় নির্বাচনে বহিঃবিশ্বের হস্তক্ষেপ আশা করে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের * রানা প্লাজা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ২৬১.৮৮ কোটি টাকা দেয়া হয়েছে * ১৬০ কোটি টাকা ব্যয়ে এএসইউ প্ল্যান্টের উদ্বাধন    |   খেলাধুলার সংবাদ : চেলসিকে হারিয়ে ইউয়েফা ইয়ুথ লীগের শিরোপা জিতলো বার্সেলোনা * তিন বছরের জন্য রোমার জার্সির পৃষ্ঠপোষক হলো কাতার এয়ারওয়েজ * আরেকটি ট্রেবল জয়ের চ্যালেঞ্জের মুখোমুখি হেইঙ্কেস   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের সাবলিল উন্নয়নে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতার আহ্বান অর্থমন্ত্রীর * বিশিষ্ট কবি বেলাল চৌধুরী আর নেই * বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে বিমান ও পর্যটন মন্ত্রী আহ্বান   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে    |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই * চীনে অগ্নিকাণ্ডে অন্তত ১৮ জনের মৃত্যু *কাবুলে সন্ত্রাসী হামলার নিন্দা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের * টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০   |   

সংযুক্ত আরব আমিরাতে কুয়াশার কারণে ফ্লাইট বিঘ্নিত

দুবাই, ২৫ ডিসেম্বর, ২০১৭ (বাসস ডেস্ক) : ভারী কুয়াশার কারণে রোববার সংযুক্ত আরব আমিরাতের প্রধান প্রধান বিমানবন্দরে বিমান চলাচলে বিঘ্ন দেখা দিয়েছে। যখন দেশটিতে অবস্থানরত হাজার হাজার বিদেশী বড়দিন ও ইংরেজি নববর্ষ উপলক্ষ্যে দেশে ফিরতে চাইছে ঠিক তখনই এই অবস্থার সৃষ্টি হল।
সংযুক্ত আরব আমিরাতের তিনটি প্রধান বিমানবন্দর আবুধাবি, দুবাই ও শারজাহ্য় এমিরাটসের বেশ কয়েকটি ফ্লাইট বাতিল, পথ পরিবর্তন অথবা বিলম্বিত হয়েছে।
খবর এএফপির।
কুয়াশার কারণে বিশ্বের অন্যতম ব্যস্ত দুবাই বিমানবন্দরে মাত্র ১শ মিটার দূরের জিনিষ পরিষ্কার দেখা যাচ্ছেনা। এই স্বল্প দৃশ্যমানতার জন্য এখানকার অন্তত ১৭টি ফ্লাইট বাতিল করা হয়েছে।
বিমানবন্দরের ফ্লাইট সময়সূচি অনুযায়ী, ভারী কুয়াশার কারণে অন্তত আরো ১শটি ফ্লাইট হয় গতিপথ পরিবর্তন করে আশপাশের বিমানবন্দরগুলোতে অবতরণ করেছে অথবা বিলম্বিত করা হয়েছে।
দুবাই বিমানবন্দরটি আন্তর্জাতিক ফ্লাইটের একটি প্রধান ট্রানজিট। এছাড়াও হাজার হাজার পর্যটক বর্ষবরণ উপলক্ষ্যে সংযুক্ত আরব আমিরাত ভ্রমণ করতে আসে।
এমিরাটস এয়ারলাইন জানিয়েছে, তারা দুবাইয়ে অন্তত ১০টি ফ্লাইট বাতিল করেছে।
শুক্রবার থেকে দেশটির অধিকাংশ স্থান ভারী কুয়াশার চাদরে ঢাকা পড়ে গেছে। কিন্তু রাতের বেলা ঠান্ডা আবহাওয়ায় আদ্রতা ৯৫ শতাংশ বাড়ায় কুয়াশার ঘনত্বও আরো বেড়ে যায়।