ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ১৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

আবহাওয়া : আগামীকাল থেকে দক্ষিণাঞ্চলের শৈতপ্রবাহ কেটে যেতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : জাপানের জলসীমায় ভেসে আসা নৌকা থেকে ৮ জনের লাশ উদ্ধার * লিবিয়ার পশ্চিম উপকূল থেকে অবৈধ ৩৬০ শরণার্থী উদ্ধার   |   

রাশিয়ায় নির্বাচনে পুতিনের বিরুদ্ধে লড়বেন নাভালনি

মস্কো, ২৫ ডিসেম্বর, ২০১৭ (বাসস ডেস্ক) : রাশিয়ার আগামী প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের জন্য এলেক্সি নাভালনি রোববার তার নাম দেয়ার চেষ্টা চালাবেন। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে নির্বাচনে চ্যালেঞ্জ জানাতেই তিনি এ চেষ্টা চালাচ্ছেন। নির্বাচনে তাকে বিরোধী দলীয় একমাত্র নেতা হিসেবে দেখা হচ্ছে। ২০১৮ সালের মার্চ মাসে দেশটির এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। খবর এএফপির।
খবরে বলা হয়, ৪১ বছর বয়সী এ চৌকস নেতা রাশিয়ার আগামী নির্বাচনে প্রার্থী হওয়ার ক্ষেত্রে তার আগ্রহের কথা প্রকাশ করলেও একটি ফৌজদারি অপরাধের কারণে সরকারি কর্মকর্তারা তাকে অযোগ্য বিবেচনা করতে পারে। আর এটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়েই করা হয়েছে।
এ মাসের গোড়ার দিকে পুতিন চতুর্থ মেয়াদে নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দেন। আর এ নির্বাচনে বিজয়ী হলে ২০২৪ সাল পর্যন্ত তিনি দেশ চালানোর সুযোগ পাবেন। এসবের মধ্যদিয়ে পুতিন একনায়ক জোসেফ স্ট্যালিনের পর দীর্ঘ সময় দায়িত্ব পালন করা রাশিয়ার নেতা হবেন।