ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : মরতুজা আহমদ নতুন প্রধান তথ্য কমিশনার * মুন সিনেমা হলের মালিককে ৯৯ কোটি টাকা দেয়ার নির্দেশ   |   বিনোদন ও শিল্পকলা : ঝিনাইদহে ১৫ দিনব্যাপী যাত্রা উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : বরগুনায় দুদকর আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ *জয়পুরহাটে প্রবীণদের কম্বল, বয়স্ক ভাতা, উপকরণ প্রদান *হবিগঞ্জে ১১ জন আসামি গ্রেফতার * ভোলায় ৫টি বদ্ধভূমির সংস্কার ও উন্নয়ন করা হচ্ছে   |   খেলাধুলার সংবাদ : পিএসজির আট গোলের বিশাল জয়ে নেইমারের চার গোল *কোপা ডেল রে : মেসির পেনাল্টি মিসে বার্সেলোনার হার   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল থেকে শুরু * নির্বাচন বন্ধের জন্য বিএনপিকে অভিযুক্ত করা উচিত * জ্ঞান ও প্রযুক্তি রপ্তানিতেও সক্ষমতা অর্জন করতে হবে : শিক্ষামন্ত্রী * শিশু আলপনা হত্যা মামলায় ২ আসামির ফাঁসির রায় বহাল   |   প্রধানমন্ত্রী : রংপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ * প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদান * ওপেক বাংলাদেশের সঙ্গে সম্পর্ক সম্প্রসারণে আগ্রহী   |    আন্তর্জাতিক সংবাদ : কাজাখস্তানে বাস দুর্ঘটনায় ৫২ জন নিহত * নির্ধারিত সময়ে কম্বোডিয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে : কম্বোডিয়ার প্রধানমন্ত্রী * কান্দাহারে অনলাইনে শিক্ষা নিচ্ছে আফগান তরুণীরা   |   

বড়দিনে সান ফ্রানসিস্কোয় হামলার ষড়যন্ত্র : সাবেক মেরিন সৈন্য গ্রেফতার

লস অ্যাঞ্জেলেস, ২৪ ডিসেম্বর, ২০১৭ (বাসস ডেস্ক) : ফেডারেল এজেন্টরা শুক্রবার মার্কিন নৌবাহিনীর এক সাবেক সৈন্যকে গ্রেফতার করেছে। বড়দিনে সান ফ্রানসিস্কোতে হামলার ষড়যন্ত্র করার অভিযোগে ইসলামিক স্টেট জিহাদি গ্রুপ দ্বারা অনুপ্রাণিত এ মেরিন সৈন্যকে গ্রেফতার করা হয়। আদালতের নথি থেকে একথা জানা যায়। খবর এএফপির।
এফবিআইয়ের স্পেশাল এজেন্ট ক্রিস্টোফার ম্যাককিনির জমা দেয়া প্রতিবেদন থেকে জানা যায়, ট্রাক চালক এভারিট অ্যারোন জেমসন (২৬) নগরীর ব্যস্ত পিয়ার ৩৯ টুরিস্ট স্পট লক্ষ্য করে হামলা চালানোর ষড়যন্ত্র করছিল।
এ সন্দেহভাজন জিজ্ঞাসাবাদে জানায়, ১৮ থেকে ২৫ ডিসেম্বরের মধ্যে জনাকীর্ণ স্থান লক্ষ্য করে সে এ হামলা চালাতে চেয়েছিল। এক্ষেত্রে হামলা চালানোর সবচেয়ে মোক্ষম দিন ছিল ক্রিসমাস।
প্রতিবেদনে আরো বলা হয়, জেমসনের হামলা চালিয়ে পালিয়ে যাওয়ার কোন পরিকল্পনা ছিল না। সে মারা যাওয়ার জন্য প্রস্তুত ছিল।
খবরে বলা হয়, ক্যালিফোর্ণিয়ার মোডেস্টোতে এ সন্দেহভাজনের বাড়িতে বুধবার এফবিআই এজেন্টরা তল্লাশি অভিযান চালায়।
এফবিআই জানায়, জেমসন ২০০৯ সালে মার্কিন নৌবাহিনী থেকে বুনিয়াদি প্রশিক্ষণ নিয়ে শার্পশুটারের ওপর স্নাতক করেন। তবে বংশগত রোগ অ্যাজমার বিষয়টি গোপন করায় পরে তাকে বরখাস্ত করা হয়।