ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিনোদন ও শিল্পকলা : ঝিনাইদহে ১৫ দিনব্যাপী যাত্রা উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : বরগুনায় দুদকর আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ *জয়পুরহাটে প্রবীণদের কম্বল, বয়স্ক ভাতা, উপকরণ প্রদান *হবিগঞ্জে ১১ জন আসামি গ্রেফতার * ভোলায় ৫টি বদ্ধভূমির সংস্কার ও উন্নয়ন করা হচ্ছে   |   খেলাধুলার সংবাদ : পিএসজির আট গোলের বিশাল জয়ে নেইমারের চার গোল *কোপা ডেল রে : মেসির পেনাল্টি মিসে বার্সেলোনার হার   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল থেকে শুরু * নির্বাচন বন্ধের জন্য বিএনপিকে অভিযুক্ত করা উচিত   |   প্রধানমন্ত্রী : রংপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ * প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদান   |    আন্তর্জাতিক সংবাদ : কাজাখস্তানে বাস দুর্ঘটনায় ৫২ জন নিহত * নির্ধারিত সময়ে কম্বোডিয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে : কম্বোডিয়ার প্রধানমন্ত্রী * কান্দাহারে অনলাইনে শিক্ষা নিচ্ছে আফগান তরুণীরা   |   

মেক্সিকোতে বাস দুর্ঘটনায় বিদেশি নাগরিকসহ ১২ পর্যটক নিহত

মেক্সিকো সিটি, ২০ ডিসেম্বর ২০১৭ (বাসস ডেস্ক): মেক্সিকোতে মঙ্গলবার এক বাস দুর্ঘটনায় কমপক্ষে ১২ জন নিহত ও অপর ১৮ জন আহত হয়েছে। এদের মধ্যে কয়েকজন বিদেশি নাগরিক রয়েছে। বাসটি মার্কিন প্রমোদ তরী থেকে পর্যটকদের নিয়ে মেক্সিকোর একটি প্রত্মতাত্ত্বিক স্থানে যাওয়ার সময় রাস্তার উল্টে গেলে এ হতাহতের ঘটনা ঘটে। রাজ্য কর্তৃপক্ষ একথা জানায়। খবর এএফপির।
খবরে বলা হয়, কুইন্তানা রো রাজ্যের একটি মহাসড়কে এ বাস দুর্ঘটনা ঘটে।
এক বিবৃতিতে বলা হয়, হতাহতদের মধ্যে যুক্তরাষ্ট্র, সুইডেন ও ব্রাজিলের নাগরিক রয়েছে। তবে তাদের মধ্যে কোন দেশের কতজন নাগরিক রয়েছে বা তাদের বয়স কত সে ব্যাপারে বিস্তারিত কিছু বলা হয়নি।
বাসটিতে ৩১ জন যাত্রী ছিল। তাৎক্ষণিকভাবে এ দুর্ঘটনার কারণ জানা যায়নি।
মেক্সিকো কর্তৃপক্ষ নিহতদের পরিচয়ের ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি।
তবে বেসামরিক প্রতিরক্ষা সূত্র জানায়, নিহতদের বেশীর ভাগই মার্কিন নাগরিক।
ওই সূত্র আরো জানায়, আহতদের মধ্যে আটজন মার্কিন, তিনজন ব্রাজিল ও দুইজন সুইডেনের নাগরিক রয়েছে।