ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ১২, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ধানমন্ত্রী আজ ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলনে যোগ দিচ্ছেন   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে ৯ হাজার ৭০৫ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ * হবিগঞ্জে গ্রেফতার ৩১   |    জাতীয় সংবাদ : জাতীয় জরুরি সেবা ৯৯৯ সার্ভিসের উদ্বোধন আজ   |    আন্তর্জাতিক সংবাদ : গাজায় ইসরাইলি বাহিনীর ট্যাঙ্ক ও বিমান হামলা   |   

জেরুজালেম নিয়ে ট্রাম্পের সিদ্ধান্তের বিরোধিতা পাকিস্তানের

ইসলামাবাদ, ৭ ডিসেম্বর, ২০১৭ (বাসস ডেস্ক) : পাকিস্তানের প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসী বলেছেন, তার দেশ যুক্তরাষ্ট্রের জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি প্রদান এবং সেখানে দেশটির দূতাবাস সরিয়ে নেয়ার সিদ্ধান্তের ঘোর বিরোধী। এই বিষয়ে পাকিস্তান আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে রয়েছে।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওই স্বীকৃতি প্রদানের ঘোষণার পরপরই বুধবার রাতে পাকিস্তানের প্রধানমন্ত্রী এই বিবৃতি দেন।
ট্রাম্পের ওই ঘোষণার পর বিশ্বব্যাপী তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। খবর এএফপির।
বিবৃতিতে বলা হয়, এটা অত্যন্ত দুঃখজনক যে বিশ্বব্যাপী বিভিন্ন দেশের অনুরোধ সত্ত্বেও আল-কুদস আল-শরীফ জেরুজালেম) এর বৈধ ও ঐতিহাসিক গুরুত্বকে উপেক্ষা করা হয়েছে।
প্রধানমন্ত্রী আরো বলেন, যুক্তরাষ্ট্রের এই সিদ্ধান্ত আন্তর্জাতিক আইনের মারাত্মক লংঘন এবং জেরুজালেমের অবস্থান সম্পর্কে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাবনার পরিপন্থী।
খাকান আরো বলেন, এটি আন্তর্জাতিক আইন ও নীতির গুরুতর লংঘন। যুক্তরাষ্ট্রের এই সিদ্ধান্ত মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়ার জন্য বড় ধরনের প্রতিবন্ধক।
খাকান জাতিসংঘ সনদের সঙ্গে সঙ্গতি রেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানিয়েছেন।