ঢাকা, শুক্রুবার, জানুয়ারী ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : এমপিও ভূক্তির জন্য শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই : আইনমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : যশোরের সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা * মাগুরায় ১০ কিলোমিটার মহাসড়কে চার লেনের কাজ এগিয়ে চলছে   |   শিক্ষা : ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ঢাকা কেন্দ্রের ভোট গ্রহণ আগামীকাল   |    জাতীয় সংবাদ : নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি জনপ্রিয়তা যাচাই করতে পারে : হানিফ * তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন * বিশ্ব ইজতেমার ২য় পর্বের শুরু, তুরাগ তীরে মুসুল্লিদের ঢল * আইভীকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ড্রোন প্রযুক্তি ব্যবহারে উড়োজাহাজ তৈরি করেছে গোপালগঞ্জের কিশোর আরমানুল ইসলাম   |    আন্তর্জাতিক সংবাদ : দ.কোরিয়ায় অগ্রবর্তী বাদকদল পাঠাবে উ.কোরিয়া * আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ইরানের পারমাণু চুক্তির শর্ত কঠিন করাই মার্কিন আইনপ্রণেতাদের লক্ষ্য   |   আবহাওয়া : আবহাওয়া শুষ্ক এবং রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৩২০ রান * নিউজিল্যান্ডে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান * অ্যাসেনসিওর বিলম্বিত গোল চাপমুক্ত করেছে জিদানকে * শ্রীলংকার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং-এ বাংলাদেশ   |   

ট্রাম্পের তৃতীয় ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকরের অনুমতি যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ আদালতের

ওয়াশিংটন, ৬ ডিসেম্বর ২০১৭ (বাসস ডেস্ক): যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ আদালত সোমবার ট্রাম্প প্রশাসনের জারি করা তৃতীয় ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকরের অনুমতি দিয়েছে। এর মধ্যদিয়ে বিশ্বের আটটি দেশের নাগরিক যুক্তরাষ্ট্রে প্রবেশ করা থেকে বঞ্চিত হতে যাচ্ছে। খবর সিনহুয়ার।
ভ্রমণ নিষেধাজ্ঞার ওপর নি আদালতের আরোপ করা বিধিনিষেধ তুলে নেয়ার আদেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। ট্রাম্পের এই নিষেধাজ্ঞার আওতায় সিরিয়া, ইরান, শাদ, ইয়েমেন, সোমালিয়া,লিবিয়া ও উত্তর কোরিয়ার সকল নাগরিকের পাশাপাশি ভেনিজুয়েলার কিছু কর্মকর্তার যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ করা হয়।
সেপ্টেম্বরে জারি করা এ নিষেধাজ্ঞা ছিল ট্রাম্প প্রশাসনের তৃতীয় ভ্রমণ নিষেধাজ্ঞা।
ট্রাম্প প্রশাসন জানায়, জাতীয় নিরাপত্তা নিশ্চিত করতে এ নিষেধাজ্ঞা আরোপের প্রয়োজনীয়তা ছিল। অপরদিকে সমালোচকরা বলছে এটি হচ্ছে ধর্মীয় বৈষম্যের বহি:প্রকাশ। কেননা, বর্তমান মার্কিন প্রশাসন যেসব দেশের নাগরিকের ওপর এ ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে সেসবের অধিকাংশ মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ।