ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : মরতুজা আহমদ নতুন প্রধান তথ্য কমিশনার * মুন সিনেমা হলের মালিককে ৯৯ কোটি টাকা দেয়ার নির্দেশ   |   বিনোদন ও শিল্পকলা : ঝিনাইদহে ১৫ দিনব্যাপী যাত্রা উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : বরগুনায় দুদকর আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ *জয়পুরহাটে প্রবীণদের কম্বল, বয়স্ক ভাতা, উপকরণ প্রদান *হবিগঞ্জে ১১ জন আসামি গ্রেফতার * ভোলায় ৫টি বদ্ধভূমির সংস্কার ও উন্নয়ন করা হচ্ছে   |   খেলাধুলার সংবাদ : পিএসজির আট গোলের বিশাল জয়ে নেইমারের চার গোল *কোপা ডেল রে : মেসির পেনাল্টি মিসে বার্সেলোনার হার   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল থেকে শুরু * নির্বাচন বন্ধের জন্য বিএনপিকে অভিযুক্ত করা উচিত * জ্ঞান ও প্রযুক্তি রপ্তানিতেও সক্ষমতা অর্জন করতে হবে : শিক্ষামন্ত্রী * শিশু আলপনা হত্যা মামলায় ২ আসামির ফাঁসির রায় বহাল   |   প্রধানমন্ত্রী : রংপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ * প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদান * ওপেক বাংলাদেশের সঙ্গে সম্পর্ক সম্প্রসারণে আগ্রহী   |    আন্তর্জাতিক সংবাদ : কাজাখস্তানে বাস দুর্ঘটনায় ৫২ জন নিহত * নির্ধারিত সময়ে কম্বোডিয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে : কম্বোডিয়ার প্রধানমন্ত্রী * কান্দাহারে অনলাইনে শিক্ষা নিচ্ছে আফগান তরুণীরা   |   

ভারতে প্রচন্ড ঝড়ে নিহত ৮, নিখোঁজ শতাধিক

নয়াদিল্লী, ২ ডিসেম্বর, ২০১৭ (বাসস ডেস্ক) : ভারতের দক্ষিণাঞ্চলীয় তামিল নাড় ও কেরালা উপকূলে প্রচন্ড ঘূর্ণিজড়ের আঘাতে কমপক্ষে আটজন নিহত হয়েছে। শুক্রবার কর্মকর্তারা একথা জানান।
খবর সিনহুয়ার।
খবরে বলা হয়, ঝড়ে ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকায় এখনো শতাধিক লোক নিখোঁজ রয়েছে।
সাইকোন অক্ষি নামের এ ঘূর্ণিজড় লাক্ষাদ্বীপের দিকে অগ্রসর হচ্ছে।
এক কর্মকর্তা জানান এ ঝড়ের আঘাতে তামিল নাড়তে চারজন ও কেরালায় চারজনের মৃত্যু হয়েছে।
কর্মকর্তারা জানান, অক্ষির প্রভাবে তামিল নাড়, কেরালা ও লাকশাদ্বীপে প্রচন্ড ঝড়ের পাশাপাশি ভারী বৃষ্টিপাত হচ্ছে।
ঘূর্ণিজড়ের আঘাতে তামিল নাড়র কানিয়াকুমারি ও থথুকুদি জেলার অনেক ক্ষতি হয়।
খবরে বলা হয়, প্রচন্ড ঝড়ো হাওয়ায় সহ্রাধিক গাছ উপড়ে যায়, বিদ্যুতের লাইন ভেঙ্গে পড়ে এবং সমুদ্র তীরবর্তী এলাকার বিভিন্ন স্থাপনার অনেক ক্ষতি হয়।
কর্মকর্তারা জানান, এতে আগামী ১২ ঘণ্টা প্রবল বর্ষণ অব্যাহত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।
এ ঘটনায় কর্তৃপক্ষ উদ্ধার তৎপরতা ও ত্রাণ বিতরণ ব্যবস্থার ওপর জোর দিয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এ দুই রাজ্যের সাতটি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। উদ্ধারকর্মীরা ঘূর্ণিঝড়ে আক্রান্ত বিভিন্ন এলাকা থেকে ৮শর বেশী লোককে উদ্ধার করেছে।