ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিনোদন ও শিল্পকলা : ঝিনাইদহে ১৫ দিনব্যাপী যাত্রা উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : বরগুনায় দুদকর আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ *জয়পুরহাটে প্রবীণদের কম্বল, বয়স্ক ভাতা, উপকরণ প্রদান *হবিগঞ্জে ১১ জন আসামি গ্রেফতার * ভোলায় ৫টি বদ্ধভূমির সংস্কার ও উন্নয়ন করা হচ্ছে   |   খেলাধুলার সংবাদ : পিএসজির আট গোলের বিশাল জয়ে নেইমারের চার গোল * রাশিয়া বিশ্বকাপের আগে আরো তিনটি প্রীতি ম্যাচের ঘোষণা দিল নাইজেরিয়া   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল থেকে শুরু * নির্বাচন বন্ধের জন্য বিএনপিকে অভিযুক্ত করা উচিত   |   প্রধানমন্ত্রী : রংপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ * প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদান   |    আন্তর্জাতিক সংবাদ : কাজাখস্তানে বাস দুর্ঘটনায় ৫২ জন নিহত * নির্ধারিত সময়ে কম্বোডিয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে : কম্বোডিয়ার প্রধানমন্ত্রী * কান্দাহারে অনলাইনে শিক্ষা নিচ্ছে আফগান তরুণীরা   |   

দুর্নীতির অভিযোগ তদন্ত শুরুর পর চীনে শীর্ষ জেনারেলের আত্মহত্যা

বেইজিং, ২৮ নভেম্বর ২০১৭ (বাসস ডেস্ক): চীনের এক শীর্ষ জেনারেল আত্মহত্যা করেছেন। দুর্নীতির দায়ে অভিযুক্ত দেশটির সামরিক বাহিনীর সাবেক দুই সিনিয়র কর্মকর্তার সঙ্গে সম্পর্ক থাকায় তার বিরুদ্ধে কর্তৃপক্ষ তদন্ত শুরু করার পর তিনি আত্মহত্যা করলেন। মঙ্গলবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানায়।
এক কমিশনের বিবৃতির বরাত দিয়ে চীনের সরকারি বার্তা সংস্থা সিনহুয়ার খবরে বলা হয়, কেন্দ্রীয় সামরিক কমিশনের সদস্য ঝং ইয়ং ২৩ নভেম্বর বেইজিংয়ে তার নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।
প্রেসিডেন্ট শি জিনপিংয়ের দুর্নীতি বিরোধী ব্যাপক অভিযানের ফাঁদে পড়া সর্বশেষ কর্মকর্তা হচ্ছেন ঝং। ২০১২ সাল থেকেই চীনের কমিউনিষ্ট পার্টির বিভিন্ন পর্যায়ের ১৫ লাখ কর্মকর্তার পাশাপাশি সামরিক বাহিনীর শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদেরও তদন্তের আওতায় আনা হয়।