ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

পাকিস্তানে আইনমন্ত্রীর পদত্যাগ

ইসলামাবাদ, ২৭ নভেম্বর, ২০১৭ (বাসস ডেস্ক) : পাকিস্তানের আইনমন্ত্রী জাহিদ হামিদ রোববার রাতে পদত্যাগ করেছেন। ধর্ম সংক্রান্ত একটি বিলকে কেন্দ্র করে দীর্ঘ অবস্থান ধর্মঘট এবং বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের রক্তক্ষয়ী সংঘর্ষের পর তিনি পদত্যাগ করলেন।
সোমবার ভোরে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভি একথা জানিয়েছে।
বিদায়ী মন্ত্রীর উদ্ধৃতি দিয়ে স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, দেশে শান্তি ফিরিয়ে আনতে আমি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।
খবর সিনহুয়ার।
তবে প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসী আইনমন্ত্রীর পদত্যাগ পত্র গ্রহণ করেছেন কিনা তা জানা যায়নি।
এদিকে তার পদত্যাগের পর তিন সপ্তাহ ধরে চলা এই অবস্থান ধর্মঘটের অবসান টানতে সরকার ও বিক্ষোভকারীরা একটি চুক্তিতে স্বাক্ষর করেছে।
স্থানীয় গণমাধ্যমে বলা হয়, ওই ধর্মঘটের কারণে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ ও এর পাশের নগরী রাওয়ালপিন্ডিতে বড় ধরনের যানজট সৃষ্টি হয়।
এদিকে জিও নিউজ জানিয়েছে, বিক্ষোভের ডাক দেয়া ধর্মীয় সংগঠনগুলো তাদের কর্মসূচির অবসানের ঘোষণা দিতে পারে।
পাকিস্তান সরকার গত মাসে একটি ধর্ম সংক্রান্ত বিল পাশ করে। এর পরপরই ধর্মীয় সংগঠনগুলো আইনটির তীব্র বিরোধীতা করে আন্দোলন শুরু করে।
সরকার পরে আইনটি প্রত্যাহার করে নিলেও আন্দোলনকারীরা আইনমন্ত্রীর পদত্যাগের দাবি জানায়।

সম্পর্কিত সংবাদ