ঢাকা, সোমবার, এপ্রিল ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : কপিরাইট আইন সম্পর্কে সচেতনতা জরুরি : সংস্কৃতি মন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : পিএফএ বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হলেন সালাহ * সাউদাম্পটনকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি *নেইমারের পিএসজি ত্যাগ করা উচিত : রিভালদো   |    জাতীয় সংবাদ : রাজধানীর পল্টনে দুই বাসের সংঘর্ষে নিহত ১ *১৯ ক্যাটাগরির কর্মী প্রেরণ করা হবে সংযুক্ত আরব আমিরাতে * বিএসসি বহরে নতুন জাহাজ বাংলার জয়যাত্রা আসছে জুলাইতে * পাহাড়ের ঢালে বসবাসকারী সকলকে অবিলম্বে সরিয়ে নিতে হবে : মায়া চৌধুরী   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   প্রধানমন্ত্রী : দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে ঝুঁকিপূর্ণ এলাকায় সাইনবোর্ড স্থাপন * বিভিন্ন স্থানে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন   |    আন্তর্জাতিক সংবাদ : লিবিয়ায় ১১ শরণার্থীর লাশ উদ্ধার * প্যারাগুয়ের প্রেসিডেন্ট নির্বাচনে রক্ষণশীলদের জয় *সীমান্ত সংক্রান্ত বার্তা প্রচার বন্ধ দ.কোরিয়ার    |   

ভারতে বন্যায় মৃতের সংখ্যা বেড়েছে

নয়াদিল্লি, ১৭ জুলাই, ২০১৭ (বাসস ডেস্ক) : দেশজুড়ে বন্যাকবলিত এলাকায় মৃতের সংখ্যা বেড়ে কমপক্ষে ৭৬ জনে উন্নীত হয়েছে। সোমবার কর্মকর্তারা এএফপিকে বলেন গত দিনে মৃতের সংখ্যা ছিল আটজন।
পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাটে শনিবার থেকে এ পর্যন্ত ভারী বর্ষণে ১১ জনের প্রাণহনি ঘটেছে।
গুজরাটের এক সরকারি কর্মকর্তা বলেন তার মধ্যে গত ২৪ ঘণ্টায় সাতজনের প্রাণহানি ঘটেছে এবং চারজন নিখোঁজ রয়েছে।
ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় অরুনোচল প্রদেশ ও আসামে বন্যা প্রবল আকার ধারণ করেছে। এছাড়া, বন্যায় পূর্বাঞ্চলীয় রাজ্য উড়িষ্যা এবং বিহারও ক্ষতিগ্রস্ত হয়েছে।
আসামে ৬০ জনের প্রাণহানি ঘটেছে এবং রাজ্যজুড়ে জরুরি ত্রাণ সরবরাহ চলছে। আসামের দূর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের এক কর্মকর্তা বলেন, গত ২৪ ঘণ্টায় একজন মারা গেছেন। কয়েক হাজার লোককে উদ্ধার করা হয়েছে এবং ২১টি বন্যা কবলিত জেলায় ১১৮ ত্রাণ ক্যাম্প বসানো হয়েছে।
চীন সীমান্তের একটি প্রত্যন্ত গ্রামে গত সপ্তাহে ভূমিধসে পাঁচজনের প্রাণহানি ঘটেছে।

সম্পর্কিত সংবাদ