ঢাকা, রবিবার, এপ্রিল ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : তারেক লন্ডনে বসে সন্ত্রাসী কর্মকান্ড করছে : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : সাইবার অপরাধের বিরুদ্ধে কমনওয়েলথের দৃঢ় অবস্থান * বাণিজ্য ও বিনিয়োগের জন্য যোগাযোগ এজেন্ডা গ্রহণ করলো কমনওয়েলথ * উন্নয়ন ও সুশাসনের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট দিন : স্বাস্থ্যমন্ত্রী   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী দেশে ফেরার পরই মহার্ঘ্য ভাতা সম্পর্কিত প্রজ্ঞাপন : ইনু * বিসিএসআইআর মডেল রাস্তা নির্মাণে জাপানের টুইস্টার টেকনোলজি ব্যবহার করবে * জাতিসংঘের ৫৪টি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ১ লাখ ৫৬ হাজার ৩২৮ জন শান্তিরক্ষীর অংশ গ্রহণ   |   খেলাধুলার সংবাদ : আইপিএল : গেইল-রাহুল ঝড়ে উড়ে গেল কলকাতা *ওয়াটসনের সেঞ্চুরিতে জয়ের ধারায় ফিরলো চেন্নাই *মিরপুরে শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : টাঙ্গাইলে বজ্রপাতে কৃষকের মৃত্যু *দিনাজপুরে পৃথক ২টি সড়ক দুর্ঘটনায় ১৯ জন আহত   |    আন্তর্জাতিক সংবাদ : উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় জাপান *সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

সিরীয় সরকারের যুদ্ধ বিমান ভূপাতিত করল যুক্তরাষ্ট্র

ওয়াশিংটন, ২০ জুন, ২০১৭ (বাসস ডেস্ক) : সিরিয়ার উত্তরাঞ্চলে দামেস্ক সরকারের একটি যুদ্ধ বিমান ভূপাতিত করেছে মার্কিন সামরিক বিমান। রোববার বিমানটি মার্কিন সমর্থিত যোদ্ধাদের ওপর বোমা বর্ষণ করার পরপরই এ ঘটনা ঘটে। মার্কিন সামরিক বাহিনী একথা জানিয়েছে।
যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড এক বিবৃতিতে জানায়, জোটের অংশীদারদের সমন্বিত আত্মরক্ষা ও যুদ্ধনীতি মেনেই পদক্ষেপটি নেয়া হয়েছে।
ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, এই নিয়ে এক মাসের মধ্যে যুক্তরাষ্ট্র চার দফা সিরীয়পন্থী সরকারি বাহিনীর ওপর হামলা চালাল।
খবর সিনহুয়ার।
বিবৃতিতে বলা হয়েছে, ইসলামিক স্টেট বিরোধী মার্কিন জোট সিরিয়া সরকার, রাশিয়া বা সরকারপন্থী বাহিনীর সঙ্গে লড়াইয়ে জড়াতে চায় না, তবে অংশীদারদের ওপর কোন ধরনের হুমকি এলে জোট তাদের রক্ষায় কোন দ্বিধা করবে না।
বিবৃতিতে আরো বলা হয়, ঘটনাটির প্রায় দুই ঘন্টা আগে সিরিয়ার সরকারপন্থী বাহিনী বিদ্রোহী অধিকৃত জাদিন শহরে সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্স (এসডিএফ)-এর ওপর হামলা চালায়। এতে বেশ কয়েকজন এসডিএল যোদ্ধা আহত হয় এবং এসডিএফ যোদ্ধারা শহর থেকে পিছু হটে।
এদিকে সিরীয় বাহিনীর জেনারেল কমান্ড জানিয়েছে, সিরিয়ার বিমানটি রাকার দক্ষিণাঞ্চলীয় নগরী রাসাফেহ্তে আইএস এর বিরুদ্ধে অভিযান চালানোর সময় মার্কিন নেতৃত্বাধীন জোট বাহিনী এটিকে ভূপাতিত করে।
সিরিয়ার সেনাবাহিনী এই ঘটনাকে একটি জঘন্য আগ্রাসন হিসেবে আখ্যায়িত করেছে। এর ফলে প্রমাণিত হলো যে যুক্তরাষ্ট্র সন্ত্রাসী গোষ্ঠীটিকে সহায়তা দিচ্ছে।