ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : যশোরে জঙ্গি সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার * রোহিঙ্গাদের সহায়তায় আরো ৩ কোটি ইউরোর প্রতিশ্রুতি দিয়েছে ইইউ   |   রাষ্ট্রপতি : শিলা ইসলামের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |   প্রধানমন্ত্রী : ত্রাণ তহবিলে প্রধানমন্ত্রীর অনুদান গ্রহণ * শিলা ইসলামের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * মন্ত্রিসভায় শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট আইন অনুমোদন   |   বিজ্ঞান ও প্রযুক্তি : নাটোরে ই-সেবা সম্পর্কিত প্রেস ব্রিফিং   |   শিক্ষা : জয়পুরহাটের হাবিবুর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত   |   খেলাধুলার সংবাদ : পাকিস্তান সফরে যাবে না লংকান কোচ * পন্টিংকে পেছনে ফেললেন কোহলি * ১০ জনের এভারটনকে ৫-২ গোলে উড়িয়ে দিল আর্সেনাল * আবারো চাইনিজ সুপার লীগের শিরোপা জিতলো গুয়াংজু এভারগ্রান্ডে * কেনের দুই গোলে টটেনহ্যামে বিধ্বস্ত লিভারপুল   |    বিভাগীয় সংবাদ : নারায়ণগঞ্জে দেয়াল চাপায় তিন বোন নিহত * জয়পুরহাটে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণে ১ হাজার ১৭৮টি প্রকল্প বাস্তবায়ন *নিষেধাজ্ঞা শেষ : পদ্মা মেঘনায় ইলিশ ধরা শুরু *কচা নদীর ওপর নির্মিত হবে বেকুটিয়া সেতু   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে   |    আন্তর্জাতিক সংবাদ : নাইজেরিয়ায় ত্রয়ী আত্মঘাতী হামলায় ১৩ জন নিহত *জাপানে ঘূর্ণিঝড়ের আঘাতে ২ জনের প্রাণহানি * উত্তর কোরিয়াকে মোকাবেলার দৃঢ় অঙ্গীকার অ্যাবের * আফগান-ন্যাটো যৌথ অভিযানে ৫ জঙ্গি নিহত ও আহত ১৩ * ইয়েমেনে সামরিক ঘাঁটিতে হামলায় ৮ জন নিহত   |    জাতীয় সংবাদ : দেশের প্রতি আস্থা হারাবেন না : জয় * জামায়াত নেতা আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় যে কোন দিন *সৈয়দ আশরাফের সহধর্মিনীর ইন্তেকাল * ৭৫-এর ১৫ আগস্ট ও ২০০৪-এর ২১ আগস্ট হত্যাকান্ড একই সূত্রে গাথা : সৈয়দ রেজাউর   |   

সিরীয় সরকারের যুদ্ধ বিমান ভূপাতিত করল যুক্তরাষ্ট্র

ওয়াশিংটন, ২০ জুন, ২০১৭ (বাসস ডেস্ক) : সিরিয়ার উত্তরাঞ্চলে দামেস্ক সরকারের একটি যুদ্ধ বিমান ভূপাতিত করেছে মার্কিন সামরিক বিমান। রোববার বিমানটি মার্কিন সমর্থিত যোদ্ধাদের ওপর বোমা বর্ষণ করার পরপরই এ ঘটনা ঘটে। মার্কিন সামরিক বাহিনী একথা জানিয়েছে।
যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড এক বিবৃতিতে জানায়, জোটের অংশীদারদের সমন্বিত আত্মরক্ষা ও যুদ্ধনীতি মেনেই পদক্ষেপটি নেয়া হয়েছে।
ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, এই নিয়ে এক মাসের মধ্যে যুক্তরাষ্ট্র চার দফা সিরীয়পন্থী সরকারি বাহিনীর ওপর হামলা চালাল।
খবর সিনহুয়ার।
বিবৃতিতে বলা হয়েছে, ইসলামিক স্টেট বিরোধী মার্কিন জোট সিরিয়া সরকার, রাশিয়া বা সরকারপন্থী বাহিনীর সঙ্গে লড়াইয়ে জড়াতে চায় না, তবে অংশীদারদের ওপর কোন ধরনের হুমকি এলে জোট তাদের রক্ষায় কোন দ্বিধা করবে না।
বিবৃতিতে আরো বলা হয়, ঘটনাটির প্রায় দুই ঘন্টা আগে সিরিয়ার সরকারপন্থী বাহিনী বিদ্রোহী অধিকৃত জাদিন শহরে সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্স (এসডিএফ)-এর ওপর হামলা চালায়। এতে বেশ কয়েকজন এসডিএল যোদ্ধা আহত হয় এবং এসডিএফ যোদ্ধারা শহর থেকে পিছু হটে।
এদিকে সিরীয় বাহিনীর জেনারেল কমান্ড জানিয়েছে, সিরিয়ার বিমানটি রাকার দক্ষিণাঞ্চলীয় নগরী রাসাফেহ্তে আইএস এর বিরুদ্ধে অভিযান চালানোর সময় মার্কিন নেতৃত্বাধীন জোট বাহিনী এটিকে ভূপাতিত করে।
সিরিয়ার সেনাবাহিনী এই ঘটনাকে একটি জঘন্য আগ্রাসন হিসেবে আখ্যায়িত করেছে। এর ফলে প্রমাণিত হলো যে যুক্তরাষ্ট্র সন্ত্রাসী গোষ্ঠীটিকে সহায়তা দিচ্ছে।