ঢাকা, সোমবার, জুন ২৬, ২০১৭

সংবাদ শিরোনাম 

খেলাধুলার সংবাদ : ঈদ উদযাপনের জন্য সাতক্ষীরায় মুস্তাফিজ * কুম্বলে নিজেই সরে গিয়েছে : গাঙ্গুলী   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী কাল গণভবনে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন * ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয় : প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : ইসলাম সন্ত্রাস ও জঙ্গিবাদ সমর্থন করে না : রাষ্ট্রপতি   |    আন্তর্জাতিক সংবাদ : সৌদি আরবকে দুটো দ্বীপ দেয়া নিয়ে উত্তাল মিসর * ব্রিটেনে ঈদের নামাজিদের ওপর গাড়ি, আহত ৬   |    জাতীয় সংবাদ : কাল পবিত্র ঈদুল ফিতর * মক্কায় সন্ত্রাসী হামলা চেষ্টায় ঢাকার নিন্দা * প্রধানমন্ত্রী মায়ের মতো দেশের মানুষের সেবা করে যাচ্ছেন : ভূমিমন্ত্রী * জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ঈদের জামাত হবে   |    বিভাগীয় সংবাদ : নীলফামারীতে ৪ লাখ পরিবারের মাঝে ভিজিএফ বিতরণ *চাঁদপুরে ৪০ গ্রামে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর *শরীয়তপুরের ৩০ গ্রামে আজ ঈদুল ফিতর উদ্যাপিত হচ্ছে*   |    আন্তর্জাতিক সংবাদ : পাকিস্তানে তেলবাহী ট্যাংকারে অগ্নিকান্ডে ১২৩ জনের মৃত্যু * কলম্বিয়ায় খনিতে বিস্ফোরণে ৮ জনের মৃত্যু, নিখোঁজ ৫ * জাপানের মধ্যাঞ্চলে ৫.২ মাত্রার ভূমিকম্প * মেক্সিকোয় সহিংসতায় ৩ পুলিশসহ নিহত ৯ * ইন্দোনেশিয়ায় আইএস জঙ্গি হামলায় পুলিশ কর্মকর্তা নিহত *    |   

সিরীয় সরকারের যুদ্ধ বিমান ভূপাতিত করল যুক্তরাষ্ট্র

ওয়াশিংটন, ২০ জুন, ২০১৭ (বাসস ডেস্ক) : সিরিয়ার উত্তরাঞ্চলে দামেস্ক সরকারের একটি যুদ্ধ বিমান ভূপাতিত করেছে মার্কিন সামরিক বিমান। রোববার বিমানটি মার্কিন সমর্থিত যোদ্ধাদের ওপর বোমা বর্ষণ করার পরপরই এ ঘটনা ঘটে। মার্কিন সামরিক বাহিনী একথা জানিয়েছে।
যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড এক বিবৃতিতে জানায়, জোটের অংশীদারদের সমন্বিত আত্মরক্ষা ও যুদ্ধনীতি মেনেই পদক্ষেপটি নেয়া হয়েছে।
ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, এই নিয়ে এক মাসের মধ্যে যুক্তরাষ্ট্র চার দফা সিরীয়পন্থী সরকারি বাহিনীর ওপর হামলা চালাল।
খবর সিনহুয়ার।
বিবৃতিতে বলা হয়েছে, ইসলামিক স্টেট বিরোধী মার্কিন জোট সিরিয়া সরকার, রাশিয়া বা সরকারপন্থী বাহিনীর সঙ্গে লড়াইয়ে জড়াতে চায় না, তবে অংশীদারদের ওপর কোন ধরনের হুমকি এলে জোট তাদের রক্ষায় কোন দ্বিধা করবে না।
বিবৃতিতে আরো বলা হয়, ঘটনাটির প্রায় দুই ঘন্টা আগে সিরিয়ার সরকারপন্থী বাহিনী বিদ্রোহী অধিকৃত জাদিন শহরে সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্স (এসডিএফ)-এর ওপর হামলা চালায়। এতে বেশ কয়েকজন এসডিএল যোদ্ধা আহত হয় এবং এসডিএফ যোদ্ধারা শহর থেকে পিছু হটে।
এদিকে সিরীয় বাহিনীর জেনারেল কমান্ড জানিয়েছে, সিরিয়ার বিমানটি রাকার দক্ষিণাঞ্চলীয় নগরী রাসাফেহ্তে আইএস এর বিরুদ্ধে অভিযান চালানোর সময় মার্কিন নেতৃত্বাধীন জোট বাহিনী এটিকে ভূপাতিত করে।
সিরিয়ার সেনাবাহিনী এই ঘটনাকে একটি জঘন্য আগ্রাসন হিসেবে আখ্যায়িত করেছে। এর ফলে প্রমাণিত হলো যে যুক্তরাষ্ট্র সন্ত্রাসী গোষ্ঠীটিকে সহায়তা দিচ্ছে।