ঢাকা, সোমবার, জুন ২৬, ২০১৭

সংবাদ শিরোনাম 

খেলাধুলার সংবাদ : ঈদ উদযাপনের জন্য সাতক্ষীরায় মুস্তাফিজ * কুম্বলে নিজেই সরে গিয়েছে : গাঙ্গুলী   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী কাল গণভবনে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন * ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয় : প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : ইসলাম সন্ত্রাস ও জঙ্গিবাদ সমর্থন করে না : রাষ্ট্রপতি   |    আন্তর্জাতিক সংবাদ : সৌদি আরবকে দুটো দ্বীপ দেয়া নিয়ে উত্তাল মিসর * ব্রিটেনে ঈদের নামাজিদের ওপর গাড়ি, আহত ৬   |    জাতীয় সংবাদ : কাল পবিত্র ঈদুল ফিতর * মক্কায় সন্ত্রাসী হামলা চেষ্টায় ঢাকার নিন্দা * প্রধানমন্ত্রী মায়ের মতো দেশের মানুষের সেবা করে যাচ্ছেন : ভূমিমন্ত্রী * জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ঈদের জামাত হবে   |    বিভাগীয় সংবাদ : নীলফামারীতে ৪ লাখ পরিবারের মাঝে ভিজিএফ বিতরণ *চাঁদপুরে ৪০ গ্রামে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর *শরীয়তপুরের ৩০ গ্রামে আজ ঈদুল ফিতর উদ্যাপিত হচ্ছে*   |    আন্তর্জাতিক সংবাদ : পাকিস্তানে তেলবাহী ট্যাংকারে অগ্নিকান্ডে ১২৩ জনের মৃত্যু * কলম্বিয়ায় খনিতে বিস্ফোরণে ৮ জনের মৃত্যু, নিখোঁজ ৫ * জাপানের মধ্যাঞ্চলে ৫.২ মাত্রার ভূমিকম্প * মেক্সিকোয় সহিংসতায় ৩ পুলিশসহ নিহত ৯ * ইন্দোনেশিয়ায় আইএস জঙ্গি হামলায় পুলিশ কর্মকর্তা নিহত *    |   

৩৫ হাজার ফুট উপরে সন্তানের জন্ম দিলেন ভারতীয় নারী

মুম্বাই,২০ জুন ২০১৭ (বাসস ডেস্ক) : ভারতীয় এক নারী ভূপৃষ্ঠ থেকে ৩৫ হাজার ফুট উপরে এক পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। আন্তর্জাতিক রুটের একটি বাণিজ্যিক ফ্লাইটে তিনি এ সন্তানের জন্ম দেন। খবর এএফপির।
সোমবার জেট এয়ারওয়েজের এক বিবৃতিতে বলা হয়, এ এয়ারলাইনের রোববারের একটি ফ্লাইটে ২০ বছর বয়সী গর্ভবতী ভারতীয় এ নারীর নির্ধারিত সময়ের আগেই প্রসব ব্যাথা ওঠে। ফলে তাকে ৩৫ হাজার ফুট উপরে সন্তানের জন্ম দিতে হয়েছে।
জেট এয়ারওয়েজ সৌদি আরবের দাম্মান ও ভারতের দক্ষিণাঞ্চলীয় কেরালা রাজ্যের মধ্যে ফ্লাইট পরিচালনা করে থাকে। সন্তান জন্ম দেয়া এ নারীর নাম প্রকাশ করা হয়নি।
বিবৃতিতে আরো বলা হয়, ওই বিমানে থাকা এক চিকিৎসক ও এয়ারলাইন স্টাফ সন্তান প্রসবে সাহায্য করে।
এ কারণে বোয়িং ৭৩৭ ফ্লাইটটি দিক পরিবর্তন করে মুম্বাইয়ে অবতরণ করে। সেখানে ওই নারী ও তার নবজাতক শিশুকে বিমানবন্দরের কাছের একটি হাসপাতালে ভর্তি করা হয়।
মুম্বাইয়ের হলি স্পিরিট হাসপাতালের এক কর্মকর্তা এএফপিকে বলেন, মা ও শিশু পুত্র দুজনেই ভাল আছেন।
সন্তান জন্ম দেয়ার সময় ভারতীয় এ নারী জানান , তিনি আনুমানিক ৩২ সপ্তাহের অন্ত:সত্ত্বা ছিলেন।