ঢাকা, শুক্রুবার, জানুয়ারী ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার ২য় পর্বের শুরু, তুরাগ তীরে মুসুল্লিদের ঢল * আইভীকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ড্রোন প্রযুক্তি ব্যবহারে উড়োজাহাজ তৈরি করেছে গোপালগঞ্জের কিশোর আরমানুল ইসলাম   |    আন্তর্জাতিক সংবাদ : দ.কোরিয়ায় অগ্রবর্তী বাদকদল পাঠাবে উ.কোরিয়া * আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ইরানের পারমাণু চুক্তির শর্ত কঠিন করাই মার্কিন আইনপ্রণেতাদের লক্ষ্য   |   আবহাওয়া : আবহাওয়া শুষ্ক এবং রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : শ্রীলংকার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং-এ বাংলাদেশ   |   

৩৫ হাজার ফুট উপরে সন্তানের জন্ম দিলেন ভারতীয় নারী

মুম্বাই,২০ জুন ২০১৭ (বাসস ডেস্ক) : ভারতীয় এক নারী ভূপৃষ্ঠ থেকে ৩৫ হাজার ফুট উপরে এক পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। আন্তর্জাতিক রুটের একটি বাণিজ্যিক ফ্লাইটে তিনি এ সন্তানের জন্ম দেন। খবর এএফপির।
সোমবার জেট এয়ারওয়েজের এক বিবৃতিতে বলা হয়, এ এয়ারলাইনের রোববারের একটি ফ্লাইটে ২০ বছর বয়সী গর্ভবতী ভারতীয় এ নারীর নির্ধারিত সময়ের আগেই প্রসব ব্যাথা ওঠে। ফলে তাকে ৩৫ হাজার ফুট উপরে সন্তানের জন্ম দিতে হয়েছে।
জেট এয়ারওয়েজ সৌদি আরবের দাম্মান ও ভারতের দক্ষিণাঞ্চলীয় কেরালা রাজ্যের মধ্যে ফ্লাইট পরিচালনা করে থাকে। সন্তান জন্ম দেয়া এ নারীর নাম প্রকাশ করা হয়নি।
বিবৃতিতে আরো বলা হয়, ওই বিমানে থাকা এক চিকিৎসক ও এয়ারলাইন স্টাফ সন্তান প্রসবে সাহায্য করে।
এ কারণে বোয়িং ৭৩৭ ফ্লাইটটি দিক পরিবর্তন করে মুম্বাইয়ে অবতরণ করে। সেখানে ওই নারী ও তার নবজাতক শিশুকে বিমানবন্দরের কাছের একটি হাসপাতালে ভর্তি করা হয়।
মুম্বাইয়ের হলি স্পিরিট হাসপাতালের এক কর্মকর্তা এএফপিকে বলেন, মা ও শিশু পুত্র দুজনেই ভাল আছেন।
সন্তান জন্ম দেয়ার সময় ভারতীয় এ নারী জানান , তিনি আনুমানিক ৩২ সপ্তাহের অন্ত:সত্ত্বা ছিলেন।