ঢাকা, সোমবার, এপ্রিল ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

খেলাধুলার সংবাদ : পিএফএ বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হলেন সালাহ * সাউদাম্পটনকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি *নেইমারের পিএসজি ত্যাগ করা উচিত : রিভালদো   |    জাতীয় সংবাদ : রাজধানীর পল্টনে দুই বাসের সংঘর্ষে নিহত ১ *১৯ ক্যাটাগরির কর্মী প্রেরণ করা হবে সংযুক্ত আরব আমিরাতে   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   প্রধানমন্ত্রী : দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে ঝুঁকিপূর্ণ এলাকায় সাইনবোর্ড স্থাপন * বিভিন্ন স্থানে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন   |    আন্তর্জাতিক সংবাদ : লিবিয়ায় ১১ শরণার্থীর লাশ উদ্ধার * প্যারাগুয়ের প্রেসিডেন্ট নির্বাচনে রক্ষণশীলদের জয় *সীমান্ত সংক্রান্ত বার্তা প্রচার বন্ধ দ.কোরিয়ার    |   

৩৫ হাজার ফুট উপরে সন্তানের জন্ম দিলেন ভারতীয় নারী

মুম্বাই,২০ জুন ২০১৭ (বাসস ডেস্ক) : ভারতীয় এক নারী ভূপৃষ্ঠ থেকে ৩৫ হাজার ফুট উপরে এক পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। আন্তর্জাতিক রুটের একটি বাণিজ্যিক ফ্লাইটে তিনি এ সন্তানের জন্ম দেন। খবর এএফপির।
সোমবার জেট এয়ারওয়েজের এক বিবৃতিতে বলা হয়, এ এয়ারলাইনের রোববারের একটি ফ্লাইটে ২০ বছর বয়সী গর্ভবতী ভারতীয় এ নারীর নির্ধারিত সময়ের আগেই প্রসব ব্যাথা ওঠে। ফলে তাকে ৩৫ হাজার ফুট উপরে সন্তানের জন্ম দিতে হয়েছে।
জেট এয়ারওয়েজ সৌদি আরবের দাম্মান ও ভারতের দক্ষিণাঞ্চলীয় কেরালা রাজ্যের মধ্যে ফ্লাইট পরিচালনা করে থাকে। সন্তান জন্ম দেয়া এ নারীর নাম প্রকাশ করা হয়নি।
বিবৃতিতে আরো বলা হয়, ওই বিমানে থাকা এক চিকিৎসক ও এয়ারলাইন স্টাফ সন্তান প্রসবে সাহায্য করে।
এ কারণে বোয়িং ৭৩৭ ফ্লাইটটি দিক পরিবর্তন করে মুম্বাইয়ে অবতরণ করে। সেখানে ওই নারী ও তার নবজাতক শিশুকে বিমানবন্দরের কাছের একটি হাসপাতালে ভর্তি করা হয়।
মুম্বাইয়ের হলি স্পিরিট হাসপাতালের এক কর্মকর্তা এএফপিকে বলেন, মা ও শিশু পুত্র দুজনেই ভাল আছেন।
সন্তান জন্ম দেয়ার সময় ভারতীয় এ নারী জানান , তিনি আনুমানিক ৩২ সপ্তাহের অন্ত:সত্ত্বা ছিলেন।