ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : যশোরে জঙ্গি সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার * রোহিঙ্গাদের সহায়তায় আরো ৩ কোটি ইউরোর প্রতিশ্রুতি দিয়েছে ইইউ   |   রাষ্ট্রপতি : শিলা ইসলামের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |   প্রধানমন্ত্রী : ত্রাণ তহবিলে প্রধানমন্ত্রীর অনুদান গ্রহণ * শিলা ইসলামের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * মন্ত্রিসভায় শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট আইন অনুমোদন   |   বিজ্ঞান ও প্রযুক্তি : নাটোরে ই-সেবা সম্পর্কিত প্রেস ব্রিফিং   |   শিক্ষা : জয়পুরহাটের হাবিবুর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত   |   খেলাধুলার সংবাদ : পাকিস্তান সফরে যাবে না লংকান কোচ * পন্টিংকে পেছনে ফেললেন কোহলি * ১০ জনের এভারটনকে ৫-২ গোলে উড়িয়ে দিল আর্সেনাল * আবারো চাইনিজ সুপার লীগের শিরোপা জিতলো গুয়াংজু এভারগ্রান্ডে * কেনের দুই গোলে টটেনহ্যামে বিধ্বস্ত লিভারপুল   |    বিভাগীয় সংবাদ : নারায়ণগঞ্জে দেয়াল চাপায় তিন বোন নিহত * জয়পুরহাটে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণে ১ হাজার ১৭৮টি প্রকল্প বাস্তবায়ন *নিষেধাজ্ঞা শেষ : পদ্মা মেঘনায় ইলিশ ধরা শুরু *কচা নদীর ওপর নির্মিত হবে বেকুটিয়া সেতু   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে   |    আন্তর্জাতিক সংবাদ : নাইজেরিয়ায় ত্রয়ী আত্মঘাতী হামলায় ১৩ জন নিহত *জাপানে ঘূর্ণিঝড়ের আঘাতে ২ জনের প্রাণহানি * উত্তর কোরিয়াকে মোকাবেলার দৃঢ় অঙ্গীকার অ্যাবের * আফগান-ন্যাটো যৌথ অভিযানে ৫ জঙ্গি নিহত ও আহত ১৩ * ইয়েমেনে সামরিক ঘাঁটিতে হামলায় ৮ জন নিহত   |    জাতীয় সংবাদ : দেশের প্রতি আস্থা হারাবেন না : জয় * জামায়াত নেতা আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় যে কোন দিন *সৈয়দ আশরাফের সহধর্মিনীর ইন্তেকাল * ৭৫-এর ১৫ আগস্ট ও ২০০৪-এর ২১ আগস্ট হত্যাকান্ড একই সূত্রে গাথা : সৈয়দ রেজাউর   |   

৩৫ হাজার ফুট উপরে সন্তানের জন্ম দিলেন ভারতীয় নারী

মুম্বাই,২০ জুন ২০১৭ (বাসস ডেস্ক) : ভারতীয় এক নারী ভূপৃষ্ঠ থেকে ৩৫ হাজার ফুট উপরে এক পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। আন্তর্জাতিক রুটের একটি বাণিজ্যিক ফ্লাইটে তিনি এ সন্তানের জন্ম দেন। খবর এএফপির।
সোমবার জেট এয়ারওয়েজের এক বিবৃতিতে বলা হয়, এ এয়ারলাইনের রোববারের একটি ফ্লাইটে ২০ বছর বয়সী গর্ভবতী ভারতীয় এ নারীর নির্ধারিত সময়ের আগেই প্রসব ব্যাথা ওঠে। ফলে তাকে ৩৫ হাজার ফুট উপরে সন্তানের জন্ম দিতে হয়েছে।
জেট এয়ারওয়েজ সৌদি আরবের দাম্মান ও ভারতের দক্ষিণাঞ্চলীয় কেরালা রাজ্যের মধ্যে ফ্লাইট পরিচালনা করে থাকে। সন্তান জন্ম দেয়া এ নারীর নাম প্রকাশ করা হয়নি।
বিবৃতিতে আরো বলা হয়, ওই বিমানে থাকা এক চিকিৎসক ও এয়ারলাইন স্টাফ সন্তান প্রসবে সাহায্য করে।
এ কারণে বোয়িং ৭৩৭ ফ্লাইটটি দিক পরিবর্তন করে মুম্বাইয়ে অবতরণ করে। সেখানে ওই নারী ও তার নবজাতক শিশুকে বিমানবন্দরের কাছের একটি হাসপাতালে ভর্তি করা হয়।
মুম্বাইয়ের হলি স্পিরিট হাসপাতালের এক কর্মকর্তা এএফপিকে বলেন, মা ও শিশু পুত্র দুজনেই ভাল আছেন।
সন্তান জন্ম দেয়ার সময় ভারতীয় এ নারী জানান , তিনি আনুমানিক ৩২ সপ্তাহের অন্ত:সত্ত্বা ছিলেন।