ঢাকা, রবিবার, এপ্রিল ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : তারেক লন্ডনে বসে সন্ত্রাসী কর্মকান্ড করছে : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : সাইবার অপরাধের বিরুদ্ধে কমনওয়েলথের দৃঢ় অবস্থান * বাণিজ্য ও বিনিয়োগের জন্য যোগাযোগ এজেন্ডা গ্রহণ করলো কমনওয়েলথ * উন্নয়ন ও সুশাসনের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট দিন : স্বাস্থ্যমন্ত্রী   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী দেশে ফেরার পরই মহার্ঘ্য ভাতা সম্পর্কিত প্রজ্ঞাপন : ইনু * বিসিএসআইআর মডেল রাস্তা নির্মাণে জাপানের টুইস্টার টেকনোলজি ব্যবহার করবে * জাতিসংঘের ৫৪টি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ১ লাখ ৫৬ হাজার ৩২৮ জন শান্তিরক্ষীর অংশ গ্রহণ   |   খেলাধুলার সংবাদ : আইপিএল : গেইল-রাহুল ঝড়ে উড়ে গেল কলকাতা *ওয়াটসনের সেঞ্চুরিতে জয়ের ধারায় ফিরলো চেন্নাই *মিরপুরে শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : টাঙ্গাইলে বজ্রপাতে কৃষকের মৃত্যু *দিনাজপুরে পৃথক ২টি সড়ক দুর্ঘটনায় ১৯ জন আহত   |    আন্তর্জাতিক সংবাদ : উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় জাপান *সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

রাশিয়া নিয়ে বিতর্ক নয়, দেশ চালনায় মন দিতে চান ট্রাম্প

ওয়াশিংটন, ২০ মে, ২০১৭ (বাসস ডেস্ক) : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার নির্বাচনী প্রচারণায় রাশিয়ার সম্পৃক্ততা ছিল কিনা তা নিয়ে বিতর্কে ব্যস্ত থাকার চেয়ে তিনি বরং রাষ্ট্র পরিচালনার কাজে মন দিতে চান।
যুক্তরাষ্ট্রে সফররত কলম্বিয়ার প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল স্যান্তোসের সঙ্গে ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প এ কথা বলেন। খবর এএফপির।
এ সংক্রান্ত তদন্তে বিচার মন্ত্রণালয়ের এফবিআইর সাবেক পরিচালক রবার্ট মুলারের নিয়োগকে তিনি সম্মান করেন। তবে এ বিষয়ট দেশকে দ্বিধাবিভক্ত করে দিয়েছ বলে মন্তব্য বরেন তিনি।
সম্মেলনে তিনি আবারো রাশিয়ার সাথে তার প্রশাসনের সম্পর্ক নিয়ে গুঞ্জন নাকচ করে দেন।
এছাড়া এ নিয়ে চলা তদন্ত প্রভাবিত করার জন্য তিনি সংস্থাটির পরিচালক জেমস কোমিকে বরখাস্ত করেছেন বলে যে অভিযোগ, তাও খারিজ করে করে দেন ট্রাম্প। উল্টো কোমি খুবই অজনপ্রিয় ছিলেন বলে দাবি করেন মার্কিন প্রেসিডেন্ট।
এর আগে গত সপ্তাহে হোয়াইট হাউসে রুশ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাম্পের বৈঠকে কোন গোপন নিরাপত্তা তথ্য ফাঁস হয়েছিল কিনা, তার প্রমাণ দিতে সে কথোপকথনের লিখিত কপি মার্কিন কংগ্রেসের হাতে তুলে দেবার রুশ প্রস্তাবকে রাশিয়ার অনধিকার চর্চা বলে অভিহিত করেছেন যুক্তরাষ্ট্রের হাউজ অব রিপ্রেজেন্টেটিভের শীর্ষ ডেমোক্রেট ন্যান্সি পেলোসি।
তিনি বলেছেন, ট্রাম্প এখন এ নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত হতে দিলে এ সংক্রান্ত সকল ধোঁয়াশা দূর হয়ে যাবে।