ঢাকা, মঙ্গলবার, জুন ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : লক্ষ্মীপুরে শত কোটি টাকার নারিকেলের ব্যবসা * জয়পুরহাটে বেরইল গ্রামের প্রায় ৬শ পরিবারের জীবিকা চলে চাঁই তৈরি করে   |   প্রধানমন্ত্রী : শান্তিপূর্ণ পরিবেশে ঈদ উদযাপিত হওয়ায় প্রধানমন্ত্রীর সন্তোষ প্রকাশ *মুক্তিযোদ্ধাদেরকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান   |    জাতীয় সংবাদ : দেশব্যাপী পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত *কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণ পরিবেশে শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত *দেশের স্বার্থে রাজনীতিতে ইতিবাচক ধারা ফিরিয়ে আনার আহ্বান ওবায়দুল কাদেরের   |    বিভাগীয় সংবাদ : মাগুরা শহরের নোমানী ময়দানে ঈদের নামাজ পড়লেন সাকিব * নড়াইলে জন্মভূমিতে ঈদের নামাজ আদায় করলেন মাশরাফি * খুলনায় যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল-ফিতর উদযাপিত   |    বিভাগীয় সংবাদ : মাগুরা শহরের নোমানী ময়দানে ঈদের নামাজ পড়লেন সাকিব * নড়াইলে জন্মভূমিতে ঈদের নামাজ আদায় করলেন মাশরাফি * খুলনায় যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল-ফিতর উদযাপিত   |   খেলাধুলার সংবাদ : দ্বিতীয় ওয়ানডে ১০৫ রানে জিতলো ভারত * সিরিজ জিতলো ইংল্যান্ড * ক্যামেরুনকে হারিয়ে সেমিফাইনালে জার্মানি * অস্ট্রেলিয়ার সাথে ড্র করেও সেমিফাইনালে চিলি * কনফেডারেশন কাপের সেমিফাইনাল লাইন-আপ   |   রাষ্ট্রপতি : ঈদ শান্তি ও বন্ধুত্বপূর্ণ সমাজ গড়ে তোলে : রাষ্ট্রপতি * রাষ্ট্রপতি ঈদের নামাজ পড়েছেন জাতীয় ঈদগাহ মাঠে   |   

রাশিয়া নিয়ে বিতর্ক নয়, দেশ চালনায় মন দিতে চান ট্রাম্প

ওয়াশিংটন, ২০ মে, ২০১৭ (বাসস ডেস্ক) : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার নির্বাচনী প্রচারণায় রাশিয়ার সম্পৃক্ততা ছিল কিনা তা নিয়ে বিতর্কে ব্যস্ত থাকার চেয়ে তিনি বরং রাষ্ট্র পরিচালনার কাজে মন দিতে চান।
যুক্তরাষ্ট্রে সফররত কলম্বিয়ার প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল স্যান্তোসের সঙ্গে ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প এ কথা বলেন। খবর এএফপির।
এ সংক্রান্ত তদন্তে বিচার মন্ত্রণালয়ের এফবিআইর সাবেক পরিচালক রবার্ট মুলারের নিয়োগকে তিনি সম্মান করেন। তবে এ বিষয়ট দেশকে দ্বিধাবিভক্ত করে দিয়েছ বলে মন্তব্য বরেন তিনি।
সম্মেলনে তিনি আবারো রাশিয়ার সাথে তার প্রশাসনের সম্পর্ক নিয়ে গুঞ্জন নাকচ করে দেন।
এছাড়া এ নিয়ে চলা তদন্ত প্রভাবিত করার জন্য তিনি সংস্থাটির পরিচালক জেমস কোমিকে বরখাস্ত করেছেন বলে যে অভিযোগ, তাও খারিজ করে করে দেন ট্রাম্প। উল্টো কোমি খুবই অজনপ্রিয় ছিলেন বলে দাবি করেন মার্কিন প্রেসিডেন্ট।
এর আগে গত সপ্তাহে হোয়াইট হাউসে রুশ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাম্পের বৈঠকে কোন গোপন নিরাপত্তা তথ্য ফাঁস হয়েছিল কিনা, তার প্রমাণ দিতে সে কথোপকথনের লিখিত কপি মার্কিন কংগ্রেসের হাতে তুলে দেবার রুশ প্রস্তাবকে রাশিয়ার অনধিকার চর্চা বলে অভিহিত করেছেন যুক্তরাষ্ট্রের হাউজ অব রিপ্রেজেন্টেটিভের শীর্ষ ডেমোক্রেট ন্যান্সি পেলোসি।
তিনি বলেছেন, ট্রাম্প এখন এ নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত হতে দিলে এ সংক্রান্ত সকল ধোঁয়াশা দূর হয়ে যাবে।