ঢাকা, মঙ্গলবার, জুন ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : লক্ষ্মীপুরে শত কোটি টাকার নারিকেলের ব্যবসা * জয়পুরহাটে বেরইল গ্রামের প্রায় ৬শ পরিবারের জীবিকা চলে চাঁই তৈরি করে   |   প্রধানমন্ত্রী : শান্তিপূর্ণ পরিবেশে ঈদ উদযাপিত হওয়ায় প্রধানমন্ত্রীর সন্তোষ প্রকাশ *মুক্তিযোদ্ধাদেরকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান   |    জাতীয় সংবাদ : দেশব্যাপী পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত *কড়া নিরাপত্তায় শান্তিপূর্ণ পরিবেশে শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত *দেশের স্বার্থে রাজনীতিতে ইতিবাচক ধারা ফিরিয়ে আনার আহ্বান ওবায়দুল কাদেরের   |    বিভাগীয় সংবাদ : মাগুরা শহরের নোমানী ময়দানে ঈদের নামাজ পড়লেন সাকিব * নড়াইলে জন্মভূমিতে ঈদের নামাজ আদায় করলেন মাশরাফি * খুলনায় যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল-ফিতর উদযাপিত   |    বিভাগীয় সংবাদ : মাগুরা শহরের নোমানী ময়দানে ঈদের নামাজ পড়লেন সাকিব * নড়াইলে জন্মভূমিতে ঈদের নামাজ আদায় করলেন মাশরাফি * খুলনায় যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল-ফিতর উদযাপিত   |   খেলাধুলার সংবাদ : দ্বিতীয় ওয়ানডে ১০৫ রানে জিতলো ভারত * সিরিজ জিতলো ইংল্যান্ড * ক্যামেরুনকে হারিয়ে সেমিফাইনালে জার্মানি * অস্ট্রেলিয়ার সাথে ড্র করেও সেমিফাইনালে চিলি * কনফেডারেশন কাপের সেমিফাইনাল লাইন-আপ   |   রাষ্ট্রপতি : ঈদ শান্তি ও বন্ধুত্বপূর্ণ সমাজ গড়ে তোলে : রাষ্ট্রপতি * রাষ্ট্রপতি ঈদের নামাজ পড়েছেন জাতীয় ঈদগাহ মাঠে   |   

যুদ্ধে পরিবার হারানো সিরীয় শিশুদের ঘর দেবে তুরস্ক

বৈরুত, ২০ মে, ২০১৭ (বাসস) : সিরিয়ার যুদ্ধে পরিবার হারানো শিশুদের জন্য তুরস্ক একটি বিশাল জায়গা বরাদ্দ দিয়েছে, যেখানে তাদের বাসস্থান ও শিক্ষার ব্যবস্থা করা হবে। খবর এএফপির।
রেহানিল নামে সীমান্তবর্তী ওই এলাকায় প্রায় এক হাজার শিশুর জন্য বাসস্থান তৈরি করা হবে। মোট ৫৫ টি বাড়ির মত তৈরি করা হবে সেখানে থাকবে চারটি স্কুল, একটি মসজিদ, খেলার মাঠ এবং খোলা জায়গা।
এই কেন্দ্রটি দুই বছরের কম সময় আগে তুরস্ক সরকার ও দুটি সাহায্য সংস্থার অর্থে গড়ে তোলা হয়। ইউনিসেফ বলছে সিরিয়ায় ছয় বছরের যুদ্ধে ছয় মিলিয়ন শিশু ক্ষতিগ্রস্ত হয়েছে।
তুরস্ক সরকার সমর্থিত আইএইচএইচ ও কাতার ভিত্তিক আরএএফ এই অরফ্যান সিটি গড়ে তোলে। তারা বলছে তাদের উদ্দেশ্য সব কিছু হারিয়ে রাস্তায় থাকা সিরীয় শিশুদের মানসিকভাবে সাহায্য করা।
এছাড়া আরো পাঁচ হাজার শিশু যারা ওই কমপ্লেক্সে থাকবে না তাদেরকেও সাহায্য করবে তুরস্ক।