ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : রোহিঙ্গা ইস্যুতে কোন উস্কানিতে সরকার প্ররোচিত হবে না : ওবায়দুল কাদের * ইন্টারপোলের সম্মেলনে যোগ দিতে আইজিপি চীন গেছেন   |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোয় ভূমিকম্পে আট বিদেশি নাগরিক নিহত   |   শিক্ষা : বিভিন্ন নদ-নদীর ৬৭ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * জঙ্গি অর্থায়নের অভিযোগে ১১ গ্রেফতার   |   শিক্ষা : চ ইউনিটের অংকন পরীক্ষা অনুষ্ঠিত   |   আবহাওয়া : দেশের কিছু কিছু জয়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   খেলাধুলার সংবাদ : উল্ফসবার্গের বিপক্ষে জিততে পারলো না বায়ার্ন *ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় রোনাল্ডো, মেসি, নেইমার *শ্রীলংকার বিপক্ষে পাকিস্তানের টেস্ট দলে ফিরলেন ইয়াসির   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে দিনব্যাপী শিক্ষা মেলা শুরু *সিলেটে বজ্রপাতে স্কুলছাত্রসহ দুজনের মৃত্যু   |    আন্তর্জাতিক সংবাদ : পুলিশের সহযোগিতায় ইংলাক দেশ ছেড়েছেন : সামরিক জান্তা * ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ইরানের * পুয়ের্তো রিকোয় বাঁধ ভেঙ্গে যাওয়ায় ৭০ হাজার লোককে সরানোর নির্দেশ * ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ভূমিকম্প   |   

রাশিয়ার সাথে নির্বাচনী প্রচারণা দলের যোগাযোগের কথা নাকচ করলেন ট্রাম্প

ওয়াশিংটন, ১৮ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস): মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার জোর দিয়ে বলেছেন, তিনি বা তার প্রচারণা শিবিরের সদস্যরা গত বছরের নির্বাচনী প্রচারণা চলাকালে রাশিয়ার সাথে যোগাযোগ করেননি। তিনি এ ধরনের ভূয়া খবর প্রত্যাখান করে এর কঠোর সমালোচনা করেন।
এদিকে ট্রাম্প মাইকেল ফ্লিনকে সমর্থন জানিয়ে বলেন, দায়িত্ব গ্রহণের আগেই মার্কিন নিষেধাজ্ঞা নীতির ব্যাপারে রাশিয়ার দূতের সঙ্গে টেরিফোনে কথা বলে ফ্লিন কোন ভূল করেননি। বরং এক্ষেত্রে তথ্য ফাঁস করে দেয়ার মাধ্যমে আইন লঙ্ঘন করায় মার্কিন গোয়েন্দা সংস্থার সদস্যদের দায়ী করেন ট্রাম্প।
হোয়াইট হাউজের বিশেষ সংবাদ সম্মেলন চলাকালে যুক্তরাষ্ট্রের এ নতুন প্রেসিডেন্ট এসব কথা বলেন।
যুক্তরাষ্ট্রের নির্বাচনী প্রচারণা চলাকালে তিনি বা তার প্রচারণা শিবিরের কোন সদস্য রাশিয়ার সাথে যোগাযোগ করেছেন কিনা সেব্যাপারে জানতে চাইলে ট্রাম্প দৃঢ়তার সাথে বলেন, না, আমি জানি এব্যাপারে কেউ রাশিয়ার সাথে যোগাযোগ করেননি।
ট্রাম্প বলেন, আমিও রাশিয়ার সাথে কোন যোগাযোগ করিনি। সবই রাশিয়ার একটি কৌশল।
এক্ষেত্রে নিউইয়র্ক টাইমসর খবর সম্পূর্ণ বানোয়াট ও নিন্দনীয়। তাদের প্রতিবেদনে বলা হয়, ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরের সদস্যরা যুক্তরাষ্ট্রের নির্বাচনের আগে রাশিয়ার গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের সাথে বারবার যোগাযোগ করেন।
ট্রাম্প বলেন, এক্ষেত্রে সবই ভূয়া খবর। এ ধরনের খবর পরিবেশন করায় তিনি সংবাদমাধ্যমের কঠোর ভাষায় সমালোচনা করেন।

সম্পর্কিত সংবাদ