ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : প্রবাসীদের ভোটার করার ক্ষেত্রে দ্বৈত নাগরিকত্ব প্রধান সমস্যা : সিইসি * মৌলভীবাজারে আগর শিল্পপার্ক স্থাপন করা হবে : আমু   |   রাষ্ট্রপতি : পাঁচটি বিলে রাষ্ট্রপতির সম্মতি   |    অর্থনীতি : অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি * সিএনজি-থ্রী হুইলার্স করের আওতায় আসছে   |    জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : শনিবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল *আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

রাশিয়ার সাথে নির্বাচনী প্রচারণা দলের যোগাযোগের কথা নাকচ করলেন ট্রাম্প

ওয়াশিংটন, ১৮ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস): মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার জোর দিয়ে বলেছেন, তিনি বা তার প্রচারণা শিবিরের সদস্যরা গত বছরের নির্বাচনী প্রচারণা চলাকালে রাশিয়ার সাথে যোগাযোগ করেননি। তিনি এ ধরনের ভূয়া খবর প্রত্যাখান করে এর কঠোর সমালোচনা করেন।
এদিকে ট্রাম্প মাইকেল ফ্লিনকে সমর্থন জানিয়ে বলেন, দায়িত্ব গ্রহণের আগেই মার্কিন নিষেধাজ্ঞা নীতির ব্যাপারে রাশিয়ার দূতের সঙ্গে টেরিফোনে কথা বলে ফ্লিন কোন ভূল করেননি। বরং এক্ষেত্রে তথ্য ফাঁস করে দেয়ার মাধ্যমে আইন লঙ্ঘন করায় মার্কিন গোয়েন্দা সংস্থার সদস্যদের দায়ী করেন ট্রাম্প।
হোয়াইট হাউজের বিশেষ সংবাদ সম্মেলন চলাকালে যুক্তরাষ্ট্রের এ নতুন প্রেসিডেন্ট এসব কথা বলেন।
যুক্তরাষ্ট্রের নির্বাচনী প্রচারণা চলাকালে তিনি বা তার প্রচারণা শিবিরের কোন সদস্য রাশিয়ার সাথে যোগাযোগ করেছেন কিনা সেব্যাপারে জানতে চাইলে ট্রাম্প দৃঢ়তার সাথে বলেন, না, আমি জানি এব্যাপারে কেউ রাশিয়ার সাথে যোগাযোগ করেননি।
ট্রাম্প বলেন, আমিও রাশিয়ার সাথে কোন যোগাযোগ করিনি। সবই রাশিয়ার একটি কৌশল।
এক্ষেত্রে নিউইয়র্ক টাইমসর খবর সম্পূর্ণ বানোয়াট ও নিন্দনীয়। তাদের প্রতিবেদনে বলা হয়, ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরের সদস্যরা যুক্তরাষ্ট্রের নির্বাচনের আগে রাশিয়ার গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের সাথে বারবার যোগাযোগ করেন।
ট্রাম্প বলেন, এক্ষেত্রে সবই ভূয়া খবর। এ ধরনের খবর পরিবেশন করায় তিনি সংবাদমাধ্যমের কঠোর ভাষায় সমালোচনা করেন।

সম্পর্কিত সংবাদ