ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : প্রবাসীদের ভোটার করার ক্ষেত্রে দ্বৈত নাগরিকত্ব প্রধান সমস্যা : সিইসি * মৌলভীবাজারে আগর শিল্পপার্ক স্থাপন করা হবে : আমু   |   রাষ্ট্রপতি : পাঁচটি বিলে রাষ্ট্রপতির সম্মতি   |    অর্থনীতি : অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি * সিএনজি-থ্রী হুইলার্স করের আওতায় আসছে   |    জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : শনিবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল *আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

দ. কোরিয়ায় স্যামসাংয়ের উত্তরাধিকারী লি জায়ে-ইয়ং গ্রেপ্তার

সিউল, ১৮ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস) : স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জায়ে ইয়ংকে ঘুষ গ্রহণ ও অন্যান্য বেশ কয়েকটি অভিযোগে গ্রেপ্তার করেছে দক্ষিণ কোরিয়া পুলিশ।
দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক জিউন হাই যে কেলেঙ্কারিতে অভিশংসনের সম্মুখীন হয়েছেন তার সঙ্গে ইয়ংয়ের মামলার সম্পর্ক রয়েছে।
স্যামসাংয়ের বিরুদ্ধে সরকারি সুযোগ কাজে লাগিয়ে অভিশংসনের সম্মুখীন প্রেসিডেন্ট পার্ক জিউন হাইয়ের বান্ধবী চোই সুন সিল পরিচালিত অলাভজনক ফাউন্ডেশনগুলোতে অনুদান দেয়ার অভিযোগ আছে। তবে লি ইয়ং ও তার স্যামসাং কোম্পানিএ অভিযোগ অস্বীকার করেছে।
স্যামসাংয়ের ভারপ্রাপ্ত প্রধান কর্মকর্তা লি ইয়ং-কে প্রথম জিজ্ঞাসাবাদ করা হয় জানুয়ারিতে। তবে তখন তাকে গ্রেপ্তার না করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।
তবে চলতি সপ্তাহের শুরুতে তাকে দ্বিতীয়বারের মত জিজ্ঞাসাবাদ করা হয়।
শুক্রবার আদালত নতুন অপরাধের অভিযোগ এবং তথ্যপ্রমাণের ভিত্তিতে ইয়ংকে গ্রেপ্তার করা জরুরী বলে মত দেয়।
প্রসিকিউশনকে এখন আগামী ২০ দিনের মধ্যে তদন্ত করে তার বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আনতে হবে।
জি ইয়ং বর্তমানে স্যামসাং ইলেক্ট্রনিক্সের ভাইস চেয়ারম্যান হলেও বাবার অবর্তমানে তিনিই স্যামসাং গ্রুপের প্রধান হিসাবে গণ্য। তার বিচারের কাঠগড়ায় দাঁড়ানো কোম্পানির জন্য একটি বড় ধাক্কা।

সম্পর্কিত সংবাদ