ঢাকা, সোমবার, মে ২৯, ২০১৭

সংবাদ শিরোনাম 

অর্থনীতি : দেশে পুনরায় রেমিটেন্স প্রবাহ বাড়ছে   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রীর আইএইএর সম্মেলনে যোগদানে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বলতর হবে : পররাষ্ট্রমন্ত্রী   |    জাতীয় সংবাদ : প্রথমবারের মতো বিদ্যুৎ বিভাগে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সমন্বয় সভা * সাইবারজগত ও গণমাধ্যমকে সুরক্ষা দেবে অনলাইন নীতি, সাইবার ও সম্প্রচার আইন : তথ্যমন্ত্রী * বর্তমান সরকারের সময়ে বিচার বিভাগ পুরোপুরি স্বাধীন ও নিরপেক্ষ : ওবায়দুল কাদের   |   রাষ্ট্রপতি : বিশ্বশান্তি প্রতিষ্ঠায় একনিষ্ঠভাবে দায়িত্ব পালন করতে শান্তিরক্ষীদের প্রতি রাষ্ট্রপতির আহবান   |   শিক্ষা : কুয়েটে আজ থেকে গ্রীষ্মকালীন ও রমজানের ছুটি শুরু   |   খেলাধুলার সংবাদ : ম্যান ইউর সাথে চুক্তি নবায়ন করলেন ক্যারিক *পাকিস্তানের নতুন অধিনায়কের সামনে এসিড টেস্ট চ্যাম্পিয়নস ট্রফি *কোপা ডেল রের ফাইনালে পুসকাসের রেকর্ড স্পর্শ করলেন নেইমার   |    জাতীয় সংবাদ : সংসদের বাজেট (ষষ্ঠদশ) অধিবেশন শুরু মঙ্গলবার ॥ বাজেট পেশ ১ জুন *ব্লগার রাজীব হত্যা মামলায় হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ *সমুদ্র বন্দরসমূহকে এক নম্বর দূরবর্তী সতর্ক সংকেত *খালেদা জিয়ার বিরুদ্ধে খনি দূর্নীতি মামলা চলবে   |   প্রধানমন্ত্রী : আইএইএ সম্মেলনে যোগ দিতে কাল ভিয়েনা যাচ্ছেন প্রধানমন্ত্রী * বাংলাদেশের শান্তিরক্ষা বাহিনীর সদস্যরা সারাবিশ্বের শান্তিরক্ষায় কার্যকর ভূমিকা রাখবেন : প্রধানমন্ত্রী    |    বিভাগীয় সংবাদ : দেশের বিভিন্ন জায়গায় নিরাপদ মাতৃত্ব দিবস পালন * দিনাজপুরে ৮৭ কোটি টাকা ব্যয়ে ৫৮টি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ শুরু * শরীয়তপুরে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত * মেহেরপুরে বোমা উদ্ধার * ধামইরহাটে ১৮০টি পরিবারের মাঝে বিদ্যুৎ সংযোগ   |    আন্তর্জাতিক সংবাদ : পশ্চিমবঙ্গে রক্ত সংকট: রক্ত দিলেন ১৬ হাজার পুলিশ *নৌ দুর্ঘটনায় প্রাণ হারালেন উবারের প্রতিষ্ঠাতার মা *ফিলিপাইনে জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ : নিহত ১৯ * ইরাকে তুরস্কের বিমান হামলায় ১৩ পিকেকে জঙ্গি নিহত   |   

দ. কোরিয়ায় স্যামসাংয়ের উত্তরাধিকারী লি জায়ে-ইয়ং গ্রেপ্তার

সিউল, ১৮ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস) : স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জায়ে ইয়ংকে ঘুষ গ্রহণ ও অন্যান্য বেশ কয়েকটি অভিযোগে গ্রেপ্তার করেছে দক্ষিণ কোরিয়া পুলিশ।
দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক জিউন হাই যে কেলেঙ্কারিতে অভিশংসনের সম্মুখীন হয়েছেন তার সঙ্গে ইয়ংয়ের মামলার সম্পর্ক রয়েছে।
স্যামসাংয়ের বিরুদ্ধে সরকারি সুযোগ কাজে লাগিয়ে অভিশংসনের সম্মুখীন প্রেসিডেন্ট পার্ক জিউন হাইয়ের বান্ধবী চোই সুন সিল পরিচালিত অলাভজনক ফাউন্ডেশনগুলোতে অনুদান দেয়ার অভিযোগ আছে। তবে লি ইয়ং ও তার স্যামসাং কোম্পানিএ অভিযোগ অস্বীকার করেছে।
স্যামসাংয়ের ভারপ্রাপ্ত প্রধান কর্মকর্তা লি ইয়ং-কে প্রথম জিজ্ঞাসাবাদ করা হয় জানুয়ারিতে। তবে তখন তাকে গ্রেপ্তার না করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।
তবে চলতি সপ্তাহের শুরুতে তাকে দ্বিতীয়বারের মত জিজ্ঞাসাবাদ করা হয়।
শুক্রবার আদালত নতুন অপরাধের অভিযোগ এবং তথ্যপ্রমাণের ভিত্তিতে ইয়ংকে গ্রেপ্তার করা জরুরী বলে মত দেয়।
প্রসিকিউশনকে এখন আগামী ২০ দিনের মধ্যে তদন্ত করে তার বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আনতে হবে।
জি ইয়ং বর্তমানে স্যামসাং ইলেক্ট্রনিক্সের ভাইস চেয়ারম্যান হলেও বাবার অবর্তমানে তিনিই স্যামসাং গ্রুপের প্রধান হিসাবে গণ্য। তার বিচারের কাঠগড়ায় দাঁড়ানো কোম্পানির জন্য একটি বড় ধাক্কা।

সম্পর্কিত সংবাদ