ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : রোহিঙ্গা ইস্যুতে কোন উস্কানিতে সরকার প্ররোচিত হবে না : ওবায়দুল কাদের * ইন্টারপোলের সম্মেলনে যোগ দিতে আইজিপি চীন গেছেন   |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোয় ভূমিকম্পে আট বিদেশি নাগরিক নিহত   |   শিক্ষা : বিভিন্ন নদ-নদীর ৬৭ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * জঙ্গি অর্থায়নের অভিযোগে ১১ গ্রেফতার   |   শিক্ষা : চ ইউনিটের অংকন পরীক্ষা অনুষ্ঠিত   |   আবহাওয়া : দেশের কিছু কিছু জয়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   খেলাধুলার সংবাদ : উল্ফসবার্গের বিপক্ষে জিততে পারলো না বায়ার্ন *ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় রোনাল্ডো, মেসি, নেইমার *শ্রীলংকার বিপক্ষে পাকিস্তানের টেস্ট দলে ফিরলেন ইয়াসির   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে দিনব্যাপী শিক্ষা মেলা শুরু *সিলেটে বজ্রপাতে স্কুলছাত্রসহ দুজনের মৃত্যু   |    আন্তর্জাতিক সংবাদ : পুলিশের সহযোগিতায় ইংলাক দেশ ছেড়েছেন : সামরিক জান্তা * ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ইরানের * পুয়ের্তো রিকোয় বাঁধ ভেঙ্গে যাওয়ায় ৭০ হাজার লোককে সরানোর নির্দেশ * ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ভূমিকম্প   |   

দ. কোরিয়ায় স্যামসাংয়ের উত্তরাধিকারী লি জায়ে-ইয়ং গ্রেপ্তার

সিউল, ১৮ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস) : স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জায়ে ইয়ংকে ঘুষ গ্রহণ ও অন্যান্য বেশ কয়েকটি অভিযোগে গ্রেপ্তার করেছে দক্ষিণ কোরিয়া পুলিশ।
দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক জিউন হাই যে কেলেঙ্কারিতে অভিশংসনের সম্মুখীন হয়েছেন তার সঙ্গে ইয়ংয়ের মামলার সম্পর্ক রয়েছে।
স্যামসাংয়ের বিরুদ্ধে সরকারি সুযোগ কাজে লাগিয়ে অভিশংসনের সম্মুখীন প্রেসিডেন্ট পার্ক জিউন হাইয়ের বান্ধবী চোই সুন সিল পরিচালিত অলাভজনক ফাউন্ডেশনগুলোতে অনুদান দেয়ার অভিযোগ আছে। তবে লি ইয়ং ও তার স্যামসাং কোম্পানিএ অভিযোগ অস্বীকার করেছে।
স্যামসাংয়ের ভারপ্রাপ্ত প্রধান কর্মকর্তা লি ইয়ং-কে প্রথম জিজ্ঞাসাবাদ করা হয় জানুয়ারিতে। তবে তখন তাকে গ্রেপ্তার না করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।
তবে চলতি সপ্তাহের শুরুতে তাকে দ্বিতীয়বারের মত জিজ্ঞাসাবাদ করা হয়।
শুক্রবার আদালত নতুন অপরাধের অভিযোগ এবং তথ্যপ্রমাণের ভিত্তিতে ইয়ংকে গ্রেপ্তার করা জরুরী বলে মত দেয়।
প্রসিকিউশনকে এখন আগামী ২০ দিনের মধ্যে তদন্ত করে তার বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আনতে হবে।
জি ইয়ং বর্তমানে স্যামসাং ইলেক্ট্রনিক্সের ভাইস চেয়ারম্যান হলেও বাবার অবর্তমানে তিনিই স্যামসাং গ্রুপের প্রধান হিসাবে গণ্য। তার বিচারের কাঠগড়ায় দাঁড়ানো কোম্পানির জন্য একটি বড় ধাক্কা।

সম্পর্কিত সংবাদ