ঢাকা, শনিবার, জুন ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ইসলাম শান্তির ধর্ম, ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই : শিল্পমন্ত্রী * পবিত্র ঈদুল ফিতরে পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : আইজিপি   |   খেলাধুলার সংবাদ : টেস্ট মর্যাদা পেল আফগানিস্তান ও আয়ারল্যান্ড *সানচেজের রেকর্ডময় ম্যাচে জার্মানির সাথে ড্র করলো চিলি *আট ম্যাচ নিষিদ্ধ অস্কার *   |    আন্তর্জাতিক সংবাদ : ব্রেক্সিটের পরও ব্রিটেনে অভিবাসী ইইউ নাগরিকরা সমান অধিকার পাবেন : টেরেসা মে * একসঙ্গে ৩১ কৃত্রিম উপগ্রহ উৎক্ষেপণ করল ভারত * আফগানিস্তানের হেলমান্দে জঙ্গি হামলায় নিহত ৩৪ * কোয়েটায় পুলিশ প্রধানের দফতরের কাছে গাড়ি বোমা হামলা : নিহত ১১   |    জাতীয় সংবাদ : দেশব্যাপী জুমাতুল বিদা পালিত * আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা * ১ হাজার মেগাওয়াট সৌর বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা করছে বেজা * রাজধানীসহ সারাদেশে আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত   |   আবহাওয়া : দেশের ৮টি বিভাগের কিছু কিছু জায়গায় মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : যশোরে ১৩ হাজার ২শ ৯৯ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ * নড়াইলে বিনামূল্যে জিংক সমৃদ্ধ ধানের বীজ বিতরণ    |   প্রধানমন্ত্রী : আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতির পিতার প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * আওয়ামী লীগকে দেশ সেবার সময় ও সুযোগ দিন : দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রী   |   

লাশ হস্তান্তরের আগে কিমের পরিবারকে অবশ্যই ডিএনএ নমুনা দিতে হবে : মালয়েশীয় পুলিশ

কুয়ালালামপুর, ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ (বাসস) : মালয়েশিয়া কর্তৃপক্ষকে ডিএনএ নমুনা না দেয়া পর্যন্ত উত্তর কোরীয় নেতা কিম জং-উনের সৎ ভাই কিম জং-নামের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে না সাফ জানিয়ে দিয়েছে দেশটির পুলিশ।
লাশ দেশে পাঠিয়ে দিতে উত্তর কোরিয়ার অনুরোধ সত্ত্বেও মালয়েশিয়ার সেলেনগর রাজ্য পুলিশ প্রধান আব্দুল সামাহ মাত শুক্রবার এএফপিকে এ কথা জানিয়েছেন।
তিনি বলেন, এখন পর্যন্ত নামের পরিবারের কোন সদস্য কিংবা তার বংশধরের কেউ লাশ শণাক্ত বা দাবি করেনি। মৃত ব্যক্তির পরিচয় মিলিয়ে দেখতে আমাদের তার পরিবারের যেকোন সদস্যের ডিএনএ নমুনা প্রয়োজন।
তিনি আরো বলেন, উত্তর কোরিয়া লাশ নিতে একটি অনুরোধ পত্র পাঠিয়েছে। তবে লাশ ফেরত পাঠানোর আগে আমাদের নিশ্চিত হতে হবে লাশটি কার।
মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী আহমাদ জাহিদ হামিদি গত বৃহস্পতিবার নিশ্চিত করেন, সোমবার কুয়ালালামপুর বিমানবন্দরে নিহত ব্যক্তি হলেন উত্তর কোরীয় নেতা কিম জং-উনের সৎ ভাই কিম জং-নাম।
দ. কোরিয়ার গণমাধ্যমের খবরে বলা হয়েছে, জং-নাম (৪৫) তার ছদ্দ নাম কিম চল নামে করা পাসপোর্ট নিয়ে মালয়েশিয়া ঘুরতে গিয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে।

সম্পর্কিত সংবাদ