ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ২৫, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে কাব ইউনিট লিডার বেসিক কোর্সের উদ্বোধন * মাগুরার নবগঙ্গা নদী সংস্কারে ৪১ কোটি টাকার প্রকল্প অনুমোদন    |   

লাশ হস্তান্তরের আগে কিমের পরিবারকে অবশ্যই ডিএনএ নমুনা দিতে হবে : মালয়েশীয় পুলিশ

কুয়ালালামপুর, ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ (বাসস) : মালয়েশিয়া কর্তৃপক্ষকে ডিএনএ নমুনা না দেয়া পর্যন্ত উত্তর কোরীয় নেতা কিম জং-উনের সৎ ভাই কিম জং-নামের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে না সাফ জানিয়ে দিয়েছে দেশটির পুলিশ।
লাশ দেশে পাঠিয়ে দিতে উত্তর কোরিয়ার অনুরোধ সত্ত্বেও মালয়েশিয়ার সেলেনগর রাজ্য পুলিশ প্রধান আব্দুল সামাহ মাত শুক্রবার এএফপিকে এ কথা জানিয়েছেন।
তিনি বলেন, এখন পর্যন্ত নামের পরিবারের কোন সদস্য কিংবা তার বংশধরের কেউ লাশ শণাক্ত বা দাবি করেনি। মৃত ব্যক্তির পরিচয় মিলিয়ে দেখতে আমাদের তার পরিবারের যেকোন সদস্যের ডিএনএ নমুনা প্রয়োজন।
তিনি আরো বলেন, উত্তর কোরিয়া লাশ নিতে একটি অনুরোধ পত্র পাঠিয়েছে। তবে লাশ ফেরত পাঠানোর আগে আমাদের নিশ্চিত হতে হবে লাশটি কার।
মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী আহমাদ জাহিদ হামিদি গত বৃহস্পতিবার নিশ্চিত করেন, সোমবার কুয়ালালামপুর বিমানবন্দরে নিহত ব্যক্তি হলেন উত্তর কোরীয় নেতা কিম জং-উনের সৎ ভাই কিম জং-নাম।
দ. কোরিয়ার গণমাধ্যমের খবরে বলা হয়েছে, জং-নাম (৪৫) তার ছদ্দ নাম কিম চল নামে করা পাসপোর্ট নিয়ে মালয়েশিয়া ঘুরতে গিয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে।

সম্পর্কিত সংবাদ