ঢাকা, সোমবার, অগাস্ট ২১, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতি উন্নতি অব্যাহত এবং দক্ষিণ-মধ্যাঞ্চলের নিম্নাঞ্চলে উন্নতি শুরু   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে   |    জাতীয় সংবাদ : গ্যাটকো মামলা : হাইকোর্টের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আবেদন খারিজ * নারায়ণগঞ্জের সাত খুন মামলা: হাইকোর্টের রায় আগামীকাল ২২ আগস্ট * মুক্তামনির অবস্থার উন্নতি হচ্ছে, আগামী সপ্তাহে আরো একটি অস্ত্রোপচার   |   খেলাধুলার সংবাদ : প্রস্তুতি ম্যাচ বাতিল করলো অস্ট্রেলিয়া * আলোনসোর দুই গোলে টটেনহ্যামকে পরাজিত করলো চেলসি * লা লিগায় রামোসের লাল কার্ডের রেকর্ড * ৩-০ গোলের বড় জয় দিয়ে লা লিগা শুরু করলো মাদ্রিদ   |    আন্তর্জাতিক সংবাদ : দ. কোরিয়া-যুক্তরাষ্ট্রের বার্ষিক যৌথ সামরিক মহড়া শুরু * ম্যাসেডোনিয়ায় বাস দুর্ঘটনা ॥ হতাহত ২৯ * সিরিয়ায় সন্ত্রাসীদের গাড়িবহর রুশ হামলায় ধ্বংস * ফিলিপাইনে হামলায় ৯ জন নিহত   |    বিভাগীয় সংবাদ : কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে অপহরণকারী নিহত * পিরোজপুরে জেলা কারাগার নির্মাণ কাজ এগিয়ে চলছে   |    অর্থনীতি : জয়পুরহাটে ১১ লাখ ৩৫ হাজার মে. টন সবজি উৎপাদন   |   

গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীদের ওপর হামলার দায়ে হংকং পুলিশের কারাদন্ড

হংকং, ১৭ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস): হংকংয়ে গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীদের ওপর হামলা চালানোর দায়ে শুক্রবার সাত পুলিশ কর্মকর্তাকে দুই বছর করে কারাদন্ড দেয়া হয়েছে। ২০১৪ সালে তাদের ওপর এ হামলা চালানো হয়েছিল। আদালতের রায়ে এ হামলাকে বিদ্বেষপূর্ণ হিসেবে বর্ণনা করা হয়।
হংকংয়ের সিভিক পার্টির কর্মী কেন তিসাংকে শারীরিকভাবে আহত করতে হামলা চালানোর দায়ে এ সপ্তাহের গোড়ার দিকে সাতজনের সকলকে দোষী সাব্যস্ত করা হয়। তবে আরো একটি গুরুত্বপূর্ণ মামলা থেকে তাদেরকে অব্যাহতি দেয়া হয়।
নগরীর সরকারি সদরদপ্তরের কাছে স্থানীয় নেটওয়ার্কের ধারণ করা ওই হামলার ভিডিও ফুটেজ দেখে বাসিন্দারা হতভম্ভ হয়ে যায় এবং তাদের বিশ্বস্ত পুলিশ বাহিনী সম্পর্কে ধারণা বদলে যায়।
ভিডিও ফুটেজে কয়েকজন ব্যক্তিকে তিসাংকে হাতকড়া পরিয়ে একটি সরকারি পার্কের অন্ধকার কর্নারের দিকে নিয়ে গিয়ে তাকে অমানবিকভাবে নির্যাতন করতে দেখা যায়।
বিচারক ডেভিড ডাফটন এটিকে একটি বিদ্বেষপূর্ণ হামলা হিসেবে অভিহিত করেন এবং নগরীর জেলা আদালতে তিনি এ রায় ঘোষণা করেন। তিনি আরো বলেন পুলিশ কর্মকর্তারা এভাবে নির্যাতন করে আইন ভঙ্গ করেছেন।

সম্পর্কিত সংবাদ