ঢাকা, শুক্রুবার, এপ্রিল ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : বাণিজ্য ব্যবস্থাকে অধিকতর টেকসই করতে কমনওয়েলথের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান * নীল অর্থনীতির সুফল পেতে প্রযুক্তি ও গবেষণা বিনিময়ের আহ্বান প্রধানমন্ত্রীর * প্রত্যাশা পূরণে চাই কমনওয়েলথ সংস্কার : প্রধানমন্ত্রী   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সংকট মোকাবেলায় শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করলেন জাস্টিন ট্রুডো * ব্রিটেনের রাণী এলিজাবেথের ২৫তম সিএইচওজিএম উদ্বোধন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর যোগদান * লন্ডনে প্রধানমন্ত্রীর ১৩ গুরুত্বপূর্ণ ফাইলে স্বাক্ষর   |    জাতীয় সংবাদ : দেশের প্রয়োজন সৎ ব্যবসায়ী উদ্যোক্তা : তথ্যমন্ত্রী * প্রবাসীদের ভোটার করার ক্ষেত্রে দ্বৈত নাগরিকত্ব প্রধান সমস্যা : সিইসি * মৌলভীবাজারে আগর শিল্পপার্ক স্থাপন করা হবে : আমু   |   রাষ্ট্রপতি : পাঁচটি বিলে রাষ্ট্রপতির সম্মতি   |    অর্থনীতি : অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি * সিএনজি-থ্রী হুইলার্স করের আওতায় আসছে   |    জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : শনিবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল *আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীদের ওপর হামলার দায়ে হংকং পুলিশের কারাদন্ড

হংকং, ১৭ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস): হংকংয়ে গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীদের ওপর হামলা চালানোর দায়ে শুক্রবার সাত পুলিশ কর্মকর্তাকে দুই বছর করে কারাদন্ড দেয়া হয়েছে। ২০১৪ সালে তাদের ওপর এ হামলা চালানো হয়েছিল। আদালতের রায়ে এ হামলাকে বিদ্বেষপূর্ণ হিসেবে বর্ণনা করা হয়।
হংকংয়ের সিভিক পার্টির কর্মী কেন তিসাংকে শারীরিকভাবে আহত করতে হামলা চালানোর দায়ে এ সপ্তাহের গোড়ার দিকে সাতজনের সকলকে দোষী সাব্যস্ত করা হয়। তবে আরো একটি গুরুত্বপূর্ণ মামলা থেকে তাদেরকে অব্যাহতি দেয়া হয়।
নগরীর সরকারি সদরদপ্তরের কাছে স্থানীয় নেটওয়ার্কের ধারণ করা ওই হামলার ভিডিও ফুটেজ দেখে বাসিন্দারা হতভম্ভ হয়ে যায় এবং তাদের বিশ্বস্ত পুলিশ বাহিনী সম্পর্কে ধারণা বদলে যায়।
ভিডিও ফুটেজে কয়েকজন ব্যক্তিকে তিসাংকে হাতকড়া পরিয়ে একটি সরকারি পার্কের অন্ধকার কর্নারের দিকে নিয়ে গিয়ে তাকে অমানবিকভাবে নির্যাতন করতে দেখা যায়।
বিচারক ডেভিড ডাফটন এটিকে একটি বিদ্বেষপূর্ণ হামলা হিসেবে অভিহিত করেন এবং নগরীর জেলা আদালতে তিনি এ রায় ঘোষণা করেন। তিনি আরো বলেন পুলিশ কর্মকর্তারা এভাবে নির্যাতন করে আইন ভঙ্গ করেছেন।

সম্পর্কিত সংবাদ