ঢাকা, সোমবার, মার্চ ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা   |   প্রধানমন্ত্রী : স্বাধীনতা দিবসে স্মারক ডাকটিকেট, উদ্বোধনী খাম ও ডাটা কার্ড অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী    |   খেলাধুলার সংবাদ : স্বাধীনতা দিবস রাগবি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশ সেনাবাহিনী * প্রত্যাশিত জয় পর্তুগাল, ফ্রান্স, সুইজারল্যান্ড ও সুইডেনের * দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জবাব দিচ্ছে নিউজিল্যান্ডও * মেসি-রোনাল্ডোর চেয়ে নেইমার ভালো খেলোয়াড় : কস্তাকুর্তা   |    আন্তর্জাতিক সংবাদ : অস্ট্রেলিয়ার দিকে ধেয়ে আসছে প্রলয়ঙ্করী সাইক্লোন * ওয়েস্টমিনস্টারে খালিদ মাসুদ একাই হামলা চালিয়েছে : স্কটল্যান্ড ইয়ার্ড *   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে স্বাধীনতা দিবসে জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গীকার * নড়াইলে মহান স্বাধীনতা দিবস দিনব্যাপী কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত * লক্ষ্মীপুরে ৮ জেলের কারাদন্ড, জালে অগ্নিসংযোগ *   |   আবহাওয়া : কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ দেশের ৬টি বিভাগের দুএক জায়গায় বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : লাস ভেগাস স্ট্রিপে বন্দুক হামলায় এক ব্যক্তি নিহত* আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় সিনিয়র আল কায়েদা নেতা নিহত * চীনের গুইঝৌউয়ে ভূমিধসে ৫ জনের মৃত্যু * ভারতের উত্তর-পূর্বাঞ্চলে প্রবল বর্ষণ ও বজ্রপাতে ৪ জনের মৃত্যু *    |    জাতীয় সংবাদ : বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতি সারাবিশ্বে সমাদৃত : পরিকল্পনা মন্ত্রী * সিলেটের আতিয়া মহলে অভিযান অব্যাহত : বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৬ * চুয়াডাঙ্গায় ট্রাক ও ভটভটির মুখোমুখি সংঘর্ষে ১৩ জন নিহত *   |   প্রধানমন্ত্রী : স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা * স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর উপহার ও শুভেচ্ছা * শিশু-কিশোরদের ভবিষ্যতের নেতা হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের আহবান প্রধানমন্ত্রীর   |    জাতীয় সংবাদ : রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা* স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভা কাল * বঙ্গবন্ধুর প্রতি আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন *   |   

গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীদের ওপর হামলার দায়ে হংকং পুলিশের কারাদন্ড

হংকং, ১৭ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস): হংকংয়ে গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীদের ওপর হামলা চালানোর দায়ে শুক্রবার সাত পুলিশ কর্মকর্তাকে দুই বছর করে কারাদন্ড দেয়া হয়েছে। ২০১৪ সালে তাদের ওপর এ হামলা চালানো হয়েছিল। আদালতের রায়ে এ হামলাকে বিদ্বেষপূর্ণ হিসেবে বর্ণনা করা হয়।
হংকংয়ের সিভিক পার্টির কর্মী কেন তিসাংকে শারীরিকভাবে আহত করতে হামলা চালানোর দায়ে এ সপ্তাহের গোড়ার দিকে সাতজনের সকলকে দোষী সাব্যস্ত করা হয়। তবে আরো একটি গুরুত্বপূর্ণ মামলা থেকে তাদেরকে অব্যাহতি দেয়া হয়।
নগরীর সরকারি সদরদপ্তরের কাছে স্থানীয় নেটওয়ার্কের ধারণ করা ওই হামলার ভিডিও ফুটেজ দেখে বাসিন্দারা হতভম্ভ হয়ে যায় এবং তাদের বিশ্বস্ত পুলিশ বাহিনী সম্পর্কে ধারণা বদলে যায়।
ভিডিও ফুটেজে কয়েকজন ব্যক্তিকে তিসাংকে হাতকড়া পরিয়ে একটি সরকারি পার্কের অন্ধকার কর্নারের দিকে নিয়ে গিয়ে তাকে অমানবিকভাবে নির্যাতন করতে দেখা যায়।
বিচারক ডেভিড ডাফটন এটিকে একটি বিদ্বেষপূর্ণ হামলা হিসেবে অভিহিত করেন এবং নগরীর জেলা আদালতে তিনি এ রায় ঘোষণা করেন। তিনি আরো বলেন পুলিশ কর্মকর্তারা এভাবে নির্যাতন করে আইন ভঙ্গ করেছেন।

সম্পর্কিত সংবাদ