ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংসদ : সারাদেশে ৪১টি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল স্থাপন করা হবে : আইনমন্ত্রী * গত ৩ অর্থবছরে মাছ রফতানি খাতে ১,৭৭৫ মিলিয়ন ডলার আয় হয়েছে : ছায়েদুল হক * সংসদে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল বিল-২০১৭র রিপোর্ট উপস্থাপন *    |    অর্থনীতি : বিসিক ভবনে বসন্তমেলা ও ত্রৈমাসিক কারুশিল্প প্রদর্শনী শুরু *   |    জাতীয় সংবাদ : দ্রুত ড্যাপ বাস্তবায়ন করা হবে : এলজিআরডি মন্ত্রী * কবি ওয়াহিদ রেজা আর নেই * বাংলাদেশের অর্থনৈতিক সাফল্য এখন সারা বিশ্বে প্রশংসিত : তোফায়েল আহমেদ * বাংলাদেশের মানুষ সন্ত্রাসী দলকে প্রত্যাখান করবে : নাসিম * বিমান বাহিনী প্রধানের অস্ট্রেলিয়া গমন   |    জাতীয় সংবাদ : খুলনা বিভাগে চলমান পরিবহন ধর্মঘট অযৌক্তিক : ওবায়দুল কাদের * ২৫ মার্চকে জাতীয় গণহত্যা দিবস হিসেবে পালনের আহবান জানালেন নৌ মন্ত্রী * কারাবন্দিদের মোবাইল ফোনে পরিবারের সঙ্গে কথা বলার দ্বার উন্মোচিত হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী *   |   প্রধানমন্ত্রী : বগুড়ার শান্তাহারে দেশের প্রথম সৌর সাইলো উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী * শান্তি ও উন্নয়ন অব্যাহত রাখতে আওয়ামী লীগকে পুনর্নির্বাচিত করুন : প্রধানমন্ত্রী * সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন জয়া সেনগুপ্ত   |   খেলাধুলার সংবাদ : টেস্ট পরাজয়ে কোহলি বাহিনীকে টেন্ডুলকারের বার্তা *চতুর্থ ওয়ানডেতে নিউজিল্যান্ড দলে ফিরলেন গাপটিল *রিয়াল বেটিসকে হারিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো সেভিয়া *   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে   |    জাতীয় সংবাদ : দন্ডিত হলে খালেদা নির্বাচন করতে পারবেন না : বাহাউদ্দিন নাছিম * স্থায়ী নিয়োগ বঞ্চিত দুই বিচারপতির আবেদনের শুনানি একসঙ্গে *ব্যবসায়ী শেখ গোলাম সারোয়ারের মৃত্যুতে শিল্পমন্ত্রীর শোক * শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় চার জনের ১০ বছর করে কারাদন্ড   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিপাইনে জেলভেঙ্গে পালিয়েছে ১৩ কয়েদি * সংবাদদাতাদের নৈশভোজে যাবেন না ট্রাম্প * কিম জং-নাম হত্যাকান্ড ॥ মালয়েশিয়ায় বিমানবন্দর টার্মিনালকে নিরাপদ ঘোষণা * ভিয়েতনামে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৪ জনের মৃত্যু    |    বিভাগীয় সংবাদ : বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ব্যবহৃত বাইসাইকেলটি জাদুঘরে সংরক্ষিত হচ্ছে * চট্টগ্রামে স্থাপিত হয় স্কুল পর্যায়ে দেশের প্রথম শহীদ মিনার   |   

গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীদের ওপর হামলার দায়ে হংকং পুলিশের কারাদন্ড

হংকং, ১৭ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস): হংকংয়ে গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীদের ওপর হামলা চালানোর দায়ে শুক্রবার সাত পুলিশ কর্মকর্তাকে দুই বছর করে কারাদন্ড দেয়া হয়েছে। ২০১৪ সালে তাদের ওপর এ হামলা চালানো হয়েছিল। আদালতের রায়ে এ হামলাকে বিদ্বেষপূর্ণ হিসেবে বর্ণনা করা হয়।
হংকংয়ের সিভিক পার্টির কর্মী কেন তিসাংকে শারীরিকভাবে আহত করতে হামলা চালানোর দায়ে এ সপ্তাহের গোড়ার দিকে সাতজনের সকলকে দোষী সাব্যস্ত করা হয়। তবে আরো একটি গুরুত্বপূর্ণ মামলা থেকে তাদেরকে অব্যাহতি দেয়া হয়।
নগরীর সরকারি সদরদপ্তরের কাছে স্থানীয় নেটওয়ার্কের ধারণ করা ওই হামলার ভিডিও ফুটেজ দেখে বাসিন্দারা হতভম্ভ হয়ে যায় এবং তাদের বিশ্বস্ত পুলিশ বাহিনী সম্পর্কে ধারণা বদলে যায়।
ভিডিও ফুটেজে কয়েকজন ব্যক্তিকে তিসাংকে হাতকড়া পরিয়ে একটি সরকারি পার্কের অন্ধকার কর্নারের দিকে নিয়ে গিয়ে তাকে অমানবিকভাবে নির্যাতন করতে দেখা যায়।
বিচারক ডেভিড ডাফটন এটিকে একটি বিদ্বেষপূর্ণ হামলা হিসেবে অভিহিত করেন এবং নগরীর জেলা আদালতে তিনি এ রায় ঘোষণা করেন। তিনি আরো বলেন পুলিশ কর্মকর্তারা এভাবে নির্যাতন করে আইন ভঙ্গ করেছেন।

সম্পর্কিত সংবাদ