ঢাকা, রবিবার, অক্টোবর ২২, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : সরকারি-বেসরকারি সম্মিলিত উদ্যোগে দেশে নিরাপদ সড়ক সম্ভব : প্রধানমন্ত্রী * রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর আরো চাপ দিন : প্রধানমন্ত্রী   |    অর্থনীতি : পেপল সার্ভিসে রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি পাবে   |    জাতীয় সংবাদ : নতুন করে আসা রোহিঙ্গাদের সহায়তা দেয়া হচ্ছে : ইউএনএইচসিআর * প্রধানমন্ত্রীর প্রেস সচিবের বাসস অফিস পরিদর্শন * আগামীকাল আসছেন সুষমা স্বরাজ * স্থল নিম্নচাপটি ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে * বাংলাদেশের বন্ধু মুক্তিযোদ্ধা ম্যারিনো রিগন আর নেই   |    জাতীয় সংবাদ : আদর্শবান মানুষদের রাজনীতিতে আসা উচিত : শিল্পমন্ত্রী * ৩শ ৬০ টি বধ্যভূমির তালিকা তৈরি করা হয়েছে : মুক্তিযুদ্ধ মন্ত্রী * রোহিঙ্গাদের জঙ্গিবাদী কাজে ব্যবহার করতে একটি মহল তৎপর হয়ে উঠেছে : কামরুল ইসলাম   |   শিক্ষা : ঢাবি ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর খ ইউনিটের ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের তারিখ পরিবর্তন   |   রাষ্ট্রপতি : স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতির লন্ডন যাত্রা * সড়ক দুর্ঘটনা রোধে বিকল্প যানবাহনের টেকসই পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে : রাষ্ট্রপতি * স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতির লন্ডনে পৌঁছেছেন   |   আবহাওয়া : আগামীকাল সকাল পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : শেষ ম্যাচে জয় চায় বাংলাদেশ * ছেলেবেলার স্বপ্ন পূরণ হয়েছে হাসান আলীর *আগুয়েরোকে ডাকা হলেও আবরো বাদ হিগুয়েইন * ২০১৮ সালে ফুটবল ক্যারিয়ার শুরু করতে চান বোল্ট * কোহলি-ধোনির বিপক্ষে বোলিং করলেন অর্জুন   |    জাতীয় সংবাদ : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা : ২৩ অক্টোবর থেকে যুক্তিতর্ক * সারাদেশে ৮৪ হাজার ভূমিহীন পরিবারকে খাসজমি দেয়া হয়েছে : ভূমিমন্ত্রী * জনগণের কাছে গ্রহণযোগ্যরা আওয়ামী লীগের মনোনয়ন পাবে : ওবায়দুল কাদের   |    আন্তর্জাতিক সংবাদ : মালয়েশিয়ায় ভূমিধসে ১৪ জনের মৃত্যুর আশংকা * সোমালিয়ায় গাড়ি বোমা হামলা : মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৫৮ *আফগানিস্তানে মসজিদে আত্মঘাতী হামলার নিন্দা জাতিসংঘ মহাসচিবের * মিসরে সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত   |   

গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীদের ওপর হামলার দায়ে হংকং পুলিশের কারাদন্ড

হংকং, ১৭ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস): হংকংয়ে গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীদের ওপর হামলা চালানোর দায়ে শুক্রবার সাত পুলিশ কর্মকর্তাকে দুই বছর করে কারাদন্ড দেয়া হয়েছে। ২০১৪ সালে তাদের ওপর এ হামলা চালানো হয়েছিল। আদালতের রায়ে এ হামলাকে বিদ্বেষপূর্ণ হিসেবে বর্ণনা করা হয়।
হংকংয়ের সিভিক পার্টির কর্মী কেন তিসাংকে শারীরিকভাবে আহত করতে হামলা চালানোর দায়ে এ সপ্তাহের গোড়ার দিকে সাতজনের সকলকে দোষী সাব্যস্ত করা হয়। তবে আরো একটি গুরুত্বপূর্ণ মামলা থেকে তাদেরকে অব্যাহতি দেয়া হয়।
নগরীর সরকারি সদরদপ্তরের কাছে স্থানীয় নেটওয়ার্কের ধারণ করা ওই হামলার ভিডিও ফুটেজ দেখে বাসিন্দারা হতভম্ভ হয়ে যায় এবং তাদের বিশ্বস্ত পুলিশ বাহিনী সম্পর্কে ধারণা বদলে যায়।
ভিডিও ফুটেজে কয়েকজন ব্যক্তিকে তিসাংকে হাতকড়া পরিয়ে একটি সরকারি পার্কের অন্ধকার কর্নারের দিকে নিয়ে গিয়ে তাকে অমানবিকভাবে নির্যাতন করতে দেখা যায়।
বিচারক ডেভিড ডাফটন এটিকে একটি বিদ্বেষপূর্ণ হামলা হিসেবে অভিহিত করেন এবং নগরীর জেলা আদালতে তিনি এ রায় ঘোষণা করেন। তিনি আরো বলেন পুলিশ কর্মকর্তারা এভাবে নির্যাতন করে আইন ভঙ্গ করেছেন।

সম্পর্কিত সংবাদ