ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোয় ভূমিকম্প অঞ্চলে হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১৩   |    বিভাগীয় সংবাদ : লোহাগড়ায় ইউপি চেয়ারম্যান হত্যা ঘটনায় মামলা দায়ের : গ্রেফতার ২ * হবিগঞ্জে হাওরের উন্নয়নে ৫০ কোটি টাকার প্রকল্প গ্রহণ   |   

গোপালগঞ্জ পৌরসভা ও সদরে স্মার্ট কার্ড বিতরণ শুরু

গোপালগঞ্জ, ২৫ জানুয়ারি, ২০১৮ (বাসস) : গোপালগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ড ও সদর উপজেলার ২১ ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়েছে। জেলা নির্বাচন অফিস এ স্মার্ট কার্ড বিতরণ শুরু করে।
বুধবার সকালে সরকারী বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাসে এ স্মার্ট কার্ড বিতরণের উদ্বোধন করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো: মুন্সী ওয়াহিদুজ্জামান। স্মার্ট কার্ড নিতে সকাল থেকেই কলেজ প্রাঙ্গনে ভিড় করতে থাকেন ভোটাররা। বেলা বাড়ার সাথে সাথে ভিড় বাড়তে থাকে। বুধবার গোপালগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের ভোটারদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ শুরু করা হয়। পর্যায়ক্রামে পৌরসভার বাকী ৮টি ওয়ার্ড ও সদর উপজেলার ২১ ইউনিয়নে বিতরণ করা হবে। আগামী সাড়ে তিন মাসের মধ্যে সদর উপজেলায় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শেষ করা হবে এবং পরে অন্যান্য উপজেলায় শুরু করা হবে। এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. শাম্মী আক্তার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো: মুন্সী ওয়াহিদুজ্জামান বিতরণ স্থল পরিদর্শন করেন।
ভোটার, শিল্পী রানী, স্মৃতি বাড়ৈ, জুই খানম জানান, অনেক দিন পর আমরা স্মার্ট কার্ড হাতে পেয়েছি। এখন নিজেদের বাংলাদেশের একজন নাগরিক হিসেবে মনে হচ্ছে। স্মার্ট কার্ড দেওয়ায় আমার সরকারী বিভিন্ন সুযোগ সুবিধা নিতে পারব। সেই সাথে এ কার্ডটিতে আমাদের যাবতীয় তথ্য রয়েছে। স্মার্ট কার্ড হাতে পেয়ে আমরা অনেক খুশি।
জেলা নির্বাচন কর্মকর্তা মো: মুন্সী ওয়াহিদুজ্জামান জানান, জেলায় মোট সাড়ে আট লক্ষ স্মার্ট কার্ড বিতরণ করা হবে। ইতেমধ্যে টুঙ্গিপাড়া উপজেলায় ৬০ হাজার স্মার্ট কার্ড বিতরণ করা হয়েছে। গোপালগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ড ও সদর উপজেলার ২১ ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণ করা হচ্ছে। যা সাড়ে তিনমাস সময় লাগবে। এরপর অন্য উপজেলায় বিতরণ করা হবে। স্মার্ট কার্ডে কোন ভুলভ্রান্তি থাকলে আমাদের অফিসে যোগাযোগ করলে তা সংশোধন করার ব্যবস্থা কর হবে।