ঢাকা, রবিবার, জানুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা সমাপ্ত   |    আন্তর্জাতিক সংবাদ : চিলিতে ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্প * কাবুলে হোটেলে হামলায় নিহত ৫ : আফগান গোয়েন্দা সংস্থা *যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের অর্থায়নে সোমবার ভোট *   |   খেলাধুলার সংবাদ : নেইমারকে নিয়ে জিদানের আশাবাদ * হ্যাজার্ডের দুই গোলে চেলসির জয় * আইপিএল নিলামে অংশ নিবেন ৫৭৮ জন খেলোয়াড়   |   

সরকার অর্থনীতিতে ডিজিটালাইজেশনকে গুরুত্ব দেয় : অর্থ প্রতিমন্ত্রী

ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৭ (বাসস) : অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, ডিজিটালাইজেশন সমাজে সমতা আনয়নকারী এবং সরকার অর্থনীতিতে ডিজিটালাইজেশনকে গুরুত্ব দেয়।
গ্রামীণফোনের হোয়াইটবোর্ড প্রযুক্তিনির্ভর র্স্টার্টআপের সহায়তার জন্য গত রোববার জিপি হাউসে ফান্ডস্টার্টার নামের একটি প্লাটফরমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে মোবাইল অ্যাপ ও মোবাইল গেমস নিয়ে কাজ করা ৮টি স্টার্টআপ দেড়শর বেশি বিনিয়োগকারীর সামনে নিজেদের ব্যবসা উপস্থাপন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। এ সময় আরো উপস্থিত ছিলেন গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি, ডপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমান এবং চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন।
অর্থ প্রতিমন্ত্রী বলেন, ডিজিটালাইজেশন সমাজে একটি সমতা আনয়নকারী এবং গ্রামীণফোন এ ক্ষেত্রে একটি পথিকৃত।
তিনি বলেন, আমাদের সরকার অর্থনীতিতে ডিজিটালাইজেশনের ভূমিকার গুরুত্ব বোঝে এবং গ্রামীণফোন ও এর মতো অন্যান্য প্রতিষ্ঠানের উন্নতি চায়।
অনুষ্ঠানে মোবাইল অ্যাপ ও মোবাইল গেমস নিয়ে কাজ করা ৮টি স্টার্টআপ দেড়শর বেশি বিনিয়োগকারীর সামনে নিজেদের ব্যবসা উপস্থাপন করে।
অনুষ্ঠানে অংশগ্রহণকারী স্টার্টআপ মাইন্ডফিশার গেমস, দূরবীন একাডেমি, মেঘদূত, খাসফুড, ট্রাক লাগবে, রেপ্টো, ব্যাংককম্পেয়ারবিডি এবং ডকটোরোলা বিনিয়োগকারীদের সামনে তাদের ধারণা উপস্থাপনের সুযোগ পায়।
বিভিন্ন ব্যাংক, এফএমসিজি এবং আর্থিক প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা এদিন বিনিয়োগকারী হিসেবে উপস্থিত থেকে স্টার্টআপ সম্পর্কে বিস্তারিত জানতে এবং তাদের উদ্যোগে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেন।