ঢাকা, রবিবার, জানুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা সমাপ্ত   |    আন্তর্জাতিক সংবাদ : চিলিতে ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্প * কাবুলে হোটেলে হামলায় নিহত ৫ : আফগান গোয়েন্দা সংস্থা *যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের অর্থায়নে সোমবার ভোট *   |   খেলাধুলার সংবাদ : নেইমারকে নিয়ে জিদানের আশাবাদ * হ্যাজার্ডের দুই গোলে চেলসির জয় * আইপিএল নিলামে অংশ নিবেন ৫৭৮ জন খেলোয়াড়   |   

বিশ্বব্যাপী ইন্টারনেট ব্যবহারকারীর ৩ জনের ১ জন শিশু : ইউনিসেফের প্রতিবেদন

ঢাকা, ১২ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : বিশ্বব্যাপী ইন্টারনেট ব্যবহারকারীর ৩ জনের মধ্যে ১ জন শিশু। সোমবার ইউনিসেফের প্রকাশিত বার্ষিক প্রতিবেদনে এ তথ্য তুলে ধরা হয়েছে।
প্রতিবেদনে, ডিজিটাল ওয়াল্ডের ঝুঁকিপূর্ণ দিক থেকে শিশুদের রক্ষায় তাদের জন্য অন-লাইনে নিরাপদ প্রবেশগম্যতা নিশ্চিত করার ওপর গুরুত্ব দেয়া হয়েছে।
ইউনিসেফ এই প্রথম ডিজিটাল প্রযুক্তির বিভিন্ন দিক নিয়ে ব্যাপকভাবে জরিপ চালিয়ে শিশুদের ওপর এর প্রভাব এবং তাদের জীবনে ডিজিটাল প্রযুক্তির ঝুঁকি এবং সুযোগ উভয় বিষয় দি স্টেট অব অব দি ওয়াল্ডস চিলড্রেন ২০১৭ শীর্র্ষক প্রতিবেদনে উপস্থাপন করেছে।
এতে যুক্তিসহকারে উল্লেখ করা হয়,সরকারি এবং বেসরকারি উভয় খাতের কেউই শিশুদের ডিজিটাল প্রযুক্তির নতুন ঝুঁকি ও ক্ষতির ব্যাপারে পদক্ষেপ রাখেনি।
এ প্রসঙ্গে ইউনিসেফের নির্বাহী পরিচালক এ্যান্থনী লেক বলেন, আরো ভালোর জন্য এবং আরো খারাপের জন্য যাই বলি না কেন ডিজিটাল প্রযুক্তি এখন আমাদের জীবনে অপরিহার্য একটি বিষয়।