ঢাকা, বুধবার, জানুয়ারী ১৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিনোদন ও শিল্পকলা : বাচ্চাদের বই পড়ায় আগ্রহী করে তুলতে হবে : সংস্কৃতি মন্ত্রী   |    জাতীয় সংবাদ : আতিকুল ইসলাম ঢাকা উত্তর সিটি কার্পোরেশন উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী * বরেণ্য সঙ্গীতশিল্পী শাম্মী আক্তার আর নেই   |    জাতীয় সংবাদ : বেসরকারি বিশ্ববিদ্যালয় উচ্চ শিক্ষায় নতুন মাত্রা যোগ করেছে : শিক্ষামন্ত্রী * সুন্দরবন অঞ্চল নিরাপদ রাখতে আরো ৪টি র‌্যাব ক্যাম্প স্থাপন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * ঝড়-বৃষ্টির মৌসুমে স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকিতে ৫ লক্ষাধিক রোহিঙ্গা শিশু : ইউনিসেফ   |   জাতীয় সংসদ : একই পরিবারের চারজন পরিচালক রাখার বিধান করে সংসদে ব্যাংক কোম্পানী সংশোধন বিল পাস * বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তিতে কার্যকর পদক্ষেপ নেয়া হয়েছে : আইনমন্ত্রী * সরকারি শূন্য পদ দ্রুত পূরণের উদ্যোগ নেয়া হয়েছে : জন প্রশাসন মন্ত্রী   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী বাংলাদেশ উন্নয়ন ফোরামের উদ্বোধন করবেন আগামীকাল * একনেকে ১৪ প্রকল্প অনুমোদন : তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে * আবুল খায়েরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ঢাকা শহরের ছাদ ব্যবহার করে ১ হাজার মেগাওয়াট সৌরবিদ্যুৎ উৎপাদন সম্ভব : নসরুল হামিদ   |    অর্থনীতি : নওগাঁয় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ৬ মাসে ৯২ কোটি ৩০ লাখ টাকার ঋণ বিতরণ    |    জাতীয় সংবাদ : এই অঞ্চলের স্বাধীনতার নেতাদের হত্যার কারণ খুুঁজে বের করতে হবে : প্রণব মুখোপাধ্যায় * ২ বছরের মধ্যে রোহিঙ্গা প্রত্যাবর্তন সম্পন্নে রূপরেখা চূড়ান্ত * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা : আরো দুই আসামীর পক্ষে যুক্তিতর্ক পেশ    |   খেলাধুলার সংবাদ : পুলিশ বর্ষসেরা খেলোয়াড় দ্বীন ইসলাম, লতা পারভীন ও আকলিমা *মাঠে খারাপ আচরণের জন্য কোহলিকে জরিমানা   |   শিক্ষা : বাংলাদেশের জন্মের পেছনে ঢাবির অবদান রয়েছে : ঢাবি উপাচার্য   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে বোরো ধানের চারা রক্ষা করতে পলিথিনে ঢেকে রাখার পরামর্শ * নীলফামারীতে কৃষক নেমেছে বোরো আবাদের মাঠে : লক্ষ্যমাত্রা ৮৪ হাজার হেক্টর জমি   |   আবহাওয়া : আগামীকাল থেকে দক্ষিণাঞ্চলের শৈতপ্রবাহ কেটে যেতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রানজিট বিষয়ে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর * আফগানিস্তানে আইএসের ২১ যোদ্ধা নিহত * জাপানের জলসীমায় ভেসে আসা নৌকা থেকে ৮ জনের লাশ উদ্ধার * লিবিয়ার পশ্চিম উপকূল থেকে অবৈধ ৩৬০ শরণার্থী উদ্ধার   |   

শতভাগ বিদ্যুতের আওতায় শালিখা উপজেলা

মাগুরা, ১০ ডিসেম্বর, ২০১৭(বাসস) : শতভাগ বিদ্যুতের আওতায় এসেছে শালিখা উপজেলা। আজ রোববার সকল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করবেন বলে জেলা প্রশাসক আতিকুর রহমান জানিয়েছেন।
শালিখা উপজেলা শতভাগ বিদ্যুতের আওতায় আসায় আনন্দিত শালিখাবাসী। উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে আলাপে তারা এ আনন্দ প্রকাশ করে জননত্রেী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জানিয়েছেন।
শালিখা উপজেলার শালিখা গ্রামের মুক্তিযোদ্ধা সরদার ফারুক আহমদ, আড়পাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াসমিন আক্তার, আড়পাড়া বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আল মোর্তজাসহ অনেকে এ প্রতিনিধিকে তারা জানান, শালিখা উপজেলা শতভাগ বিদ্যুাতের আওতায় আসায় আমারা অত্যন্ত আনন্দিত। শতভাগ বিদ্যুতের আওতায় শালিখা উপজেলাকে বেছে নেয়ায় সরকারকে ধন্যবাদ জানাচ্ছি। পাশপাশি মাগুরা-২ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপিকেও ধন্যবাদ জানান তারা।
মাগুরা জেলা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. মফিজুর রহমান জানান, শালিখা উপজেলায় গ্রাহক সংযোগের জন্য ১৫৬ কোটি টাকা ব্যয়ে মোট ৯৭৬ কিলোমিটার এলাকা জুড়ে লাইন নির্মিত হয়েছে। যেখানে সেচ,শিল্প-বাণিজ্যসহ মোট গ্রাহক সংখ্য ৪৭ হাজার ১২৬ জন। বর্তমানে উপজেলায় গ্রাহক সংযোগের হার শতভাগ সম্পন্ন হয়েছে।
মাগুরা-২ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি বলেন, প্রথম পর্যায়ে শতভাগ বিদ্যুতায়ন হওয়ায় শালিখা উপজেলাবাসী সৌভাগ্যবান। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার যে উদ্যোগ নিয়েছেন তার প্রথম পর্যায়ে শালিখা উপজেলা শতভাগ বিদ্যুতের আওতায় এসেছে। এছাড়া তার নির্বাচনী এলাকা মহম্মমদপুর উপজেলা ও সদরের চারটি ইউনিয়নে ৮৫ শতাংশ বিদ্যুৎ সংযোগের আওতায় আনা হয়েছে। খুব দ্রুতই এসব এলাকায় শতভাগ বিদ্যুতের আওতায় আসবে।
জেলা প্রশাসক আতিকুর রহমান বলেন, আগামীকাল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে শালিখা উপজেলাসহ মোট ১০টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করবেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি, মাগুরা-১ আসনের এমপি মেজর জেনারেল (অবঃ) এটিএম আব্দুল ওয়াহ্হাব, সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য কামরুল লায়লা জলি এমপিসহ জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।