ঢাকা, রবিবার, জানুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : মুকসুদপুরে একই যন্ত্রের সাহায্যে এক সাথে ধানের চারা রোপণ ও দানাদার ইউরিয়া সার প্রয়োগ * মাগুরায় উচ্চ ফলনশীল সরিষার চাষ বেড়েছে * ভোলায় স্বাধীনতা জাদুঘর উদ্বোধনের অপেক্ষায় রয়েছে   |   রাষ্ট্রপতি : বঙ্গভবন থেকে রাষ্ট্রপতির আখেরি মোনাজাতে অংশগ্রহণ    |    জাতীয় সংবাদ : আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা সমাপ্ত * এ বছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন   |    আন্তর্জাতিক সংবাদ : চিলিতে ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্প * কাবুলে হোটেলে হামলায় নিহত ৫ : আফগান গোয়েন্দা সংস্থা *যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের অর্থায়নে সোমবার ভোট *   |   খেলাধুলার সংবাদ : নেইমারকে নিয়ে জিদানের আশাবাদ * হ্যাজার্ডের দুই গোলে চেলসির জয় * আইপিএল নিলামে অংশ নিবেন ৫৭৮ জন খেলোয়াড়   |   

ঢাবি ক্যাম্পাসে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থার উন্নয়নে প্রযুক্তিগত সহায়তা প্রদানে সৌদি আরবের আগ্রহ

ঢাকা, ২৯ নভেম্বর, ২০১৭ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থার উন্নয়নে অবকাঠামো ও প্রযুক্তিগত সহায়তা প্রদানে আগ্রহ প্রকাশ করেছে সৌদি আরব ভিত্তিক আরব ইনভেস্টমেন্ট গ্রুপ।
এছাড়াও দাতব্য প্রতিষ্ঠানের জন্য তহবিল প্রদানেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে আশ্বাস দিয়েছেন গ্রুপ (এআরআইজি)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আলী এস এ চৌধুরী।
আলী এস এ চৌধুরী মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাতে এ আগ্রহ প্রকাশ করেন। কোম্পানির স্থানীয় প্রতিনিধি কাজী মোজাম্মেল হোসেন ও আবির রশিদ এসময় তার সঙ্গে ছিলেন।
সাক্ষাতকালে তারা আরব ইনভেস্টমেন্ট গ্রুপ-এর আর্থিক সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন।
উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিকে ধন্যবাদ জানান।