ঢাকা, রবিবার, জানুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা সমাপ্ত   |    আন্তর্জাতিক সংবাদ : চিলিতে ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্প * কাবুলে হোটেলে হামলায় নিহত ৫ : আফগান গোয়েন্দা সংস্থা *যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের অর্থায়নে সোমবার ভোট *   |   খেলাধুলার সংবাদ : নেইমারকে নিয়ে জিদানের আশাবাদ * হ্যাজার্ডের দুই গোলে চেলসির জয় * আইপিএল নিলামে অংশ নিবেন ৫৭৮ জন খেলোয়াড়   |   

২৮টি জেলায় আইসিটি পার্ক নির্মাণ করছে সরকার : পলক

নাটোর, ১৯ নভেম্বর, ২০১৭ (বাসস) : সরকার নাটোরের সিংড়াসহ দেশের ২৮টি জেলায় আইসিটি পার্ক নির্মাণ করছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
তিনি বলেন, প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত এদেশের তরুণরাই বিশ্ব জয় করবে। এই লক্ষ্যে তাদের দক্ষ করে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ ও প্রশিক্ষণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
শনিবার সিংড়া গোল-ই-আফরোজ সরকারী কলেজে শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধনকালে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ সব একথা বলেন। সিংড়া গোল-ই-আফরোজ সরকারী কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর আতিকুর রহমান।
প্রতিমন্ত্রী পলক বলেন, প্রযুক্তির ব্যবহারে বাংলাদেশ বিশ্বের মডেল হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তথ্য প্রযুক্তির রুপকার সজীব ওয়াজেদ জয়ের অনন্য অবদানের কারণেই এই অর্জন সম্ভব হচ্ছে। এই লক্ষ্যে পৌঁছতে প্রয়োজনীয় পরিকল্পনা প্রনয়ন করে তা বাস্তবায়ন কাজ দ্রুত এগিয়ে চলেছে বলে তিনি উল্লেখ করেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, সাইত্রিশ বছরের পিছিয়ে পড়া বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে শেথ হাসিনার যোগ্য ও দক্ষ নেতৃত্বে। পরে প্রতিমন্ত্রী কলেজ চত্বরে চলনবিল এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ পাঁচ হাজার কৃষকের মাঝে বীজ, রাসায়নিক সার ও কীটনাশক বিতরণ করেন।