ঢাকা, বৃহস্পতিবার, মে ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : প্রতিটি বাড়ি উৎপাদনের কেন্দ্রবিন্দু করা হবে : এলজিআরডি মন্ত্রী * শেখ হাসিনার হাত ধরে দেশ আবারো গণতন্ত্র ও বিস্ময়কর উন্নয়নের পথে হাঁটছে : তথ্যমন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ইয়েমেনী দ্বীপে ঘূর্ণিঝড় মেকেনুর আঘাত, ৭ জন নিখোঁজ * ভেনিজুয়েলার ২ কূটনীতিককে বহিষ্কারের নির্দেশ যুক্তরাষ্ট্রের * মালয়েশিয়ায় দ্বিতীয়বারের মতো জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন সংস্থায় নাজিব   |    জাতীয় সংবাদ : মাদকের বিরুদ্ধে সামাজিক অবস্থান সুদৃঢ় করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রীর * ঢাকায় বিধবা ভাতা প্রদান করা হবে : সমাজকল্যাণমন্ত্রী * ঈদ উপলক্ষে রেলের সার্বিক প্রস্তুতি : অগ্রিম টিকেট বিক্রি ১ জুন শুরু * বার কাউন্সিল নির্বাচনের আনুষ্ঠানিক ফল শনিবার    |   শিক্ষা : জয়পুরহাটে প্রাথমিক পর্যায়ে ৫ কোটি ৭১ লাখ টাকা উপবৃত্তি বিতরণ   |   খেলাধুলার সংবাদ : নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো *রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো   |   শিক্ষা : রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো *নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে এবার ১০ কোটি টাকার লিচু কেনা-বেচা হবে *সুনামগঞ্জে জুলাই মাসেই টেক্সটাইল ডিপ্লোমা ইনস্টিটিউটের নির্মাণ কাজ শুরু * নাটোরে আম সংগ্রহ কার্যক্রম শুরু আগামীকাল *কাজ করে যাচ্ছে কেরানীগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস   |   

গ্রুপ থিয়েটার ফেডারেশনের একুশে নাট্যোৎসব ২০১৮ কাল শুরু

ঢাকা, ১ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের একুশে নাট্যোৎসব ২০১৮ আগামীকাল শুক্রবার শুরু হবে।
চতুর্থবারের মতো ঐতিহাসিক সোহ্রাওয়ার্দী উদ্যানের মুক্ত মঞ্চে, সংস্কৃতি মন্ত্রণালয়ের আর্থিক পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলা একাডেমির সহযোগিতায় আয়োজিত এই নাট্যোৎসব চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।
আগামীকাল বিকাল ৪টায় ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নাট্যোৎসবের উদ্বোধন করবেন কথাশিল্পী সেলিনা হোসেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যজন আতাউর রহমান ও নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু। শুভেচ্ছা বক্তব্য রাখবেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারী জেনারেল আখতারুজ্জামান। অনুষ্ঠান সঞ্চালন করবেন উৎসব আহ্বায়ক মীর জাহিদ হাসান।
উদ্বোধনী অনুষ্ঠানের পর উৎসবের প্রথম দিনে পরিবেশিত হবে পথনাটক সংশপ্তক, নাট্যদল নারায়ণগঞ্জ-এর মন্তব্য নিষ্প্রয়োজন, মুন্সিগঞ্জ থিয়েটার-এর মাইট্যা তেল, থিয়েটার সার্কেল (মুন্সিগঞ্জ)-এর কাকতাড়য়া এবং সংলাপ গ্রুপ থিয়েটার পরিবেশন করবে মঞ্চনাটক বোধ।
ঢাকা ও ঢাকার বাইরের ৩০টি নাট্যদল পথনাটক এবং ২৭টি নাট্যদল মঞ্চ নাটক নিয়ে এ নাট্যোৎসবে অংশগ্রহন করবে। প্রতিদিন বিকাল সাড়ে ৪টায় অনুষ্ঠান শুরু হবে।