ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : এসডিজি অর্জনে দেশকে জঙ্গি, মাদক ও জলদস্যু-বনদস্যু মুক্ত করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : বিচারপতি এবং কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার * ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

সুপ্রিমকোর্ট বার-এ চতুর্থবারের মতো বইমেলা শুরু

ঢাকা, ১৪ জানুয়ারি, ২০১৭ (বাসস) : সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিমকোর্ট বার) উদ্যোগে টানা চতুর্থ বারের মতো সপ্তাহব্যাপী বইমেলা-২০১৮ আজ শুরু হয়েছে।
আইনজীবী সমিতি ভবনের ভিতরে নিচ তলায় ফাকা জায়গায় এবং দক্ষিণ পাশে বিস্তৃত বারান্দায় ষ্টলগুলো স্থাপন করা হয়েছে।
মেলা উপলক্ষে সুপ্রিম কোর্ট বার-এ উৎসব আবহ বিরাজ করছে।
সুপ্রিমকোর্ট বার সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন বাসসকে বলেন, ২০১৫ সালে সুপ্রিমকোর্ট বার প্রথমবারের মতো বার প্রাঙ্গনে বই মেলার আয়োজন করে। এবার ৪২টি ষ্টল অংশগ্রহন রয়েছে। মেলায় আইনের বই ছাড়াও বিভিন্ন ধরণের বই পাওয়া যায়। তিনি আশা প্রকাশ করে বলেন, প্রতিবছরই সুপ্রিমকোর্ট বার বইমেলা আয়োজন করবে।
সুপ্রিমকোর্ট বার সম্পাদক বলেন, আইনজীবী পেশা একটি বুদ্ধিভিত্তিক পেশা। এখানে বই অপরিহার্য বিষয়। এ মেলা সুপ্রিমকোর্টে আইনজীবীদের বই সংগ্রহের ক্ষেত্রে অনেক সহায়ক হবে।
সুপ্রিমকোর্ট বার-এ বৃহত্তর পরিসরে বইমেলার আয়োজনকে ইতিবাচক পদক্ষেপ উল্লেখ করে আইনজীবীরা জানায়, এ উদ্যোগ সুপ্রিমকোর্ট বারের মর্যাদাকে আরো বৃদ্ধি করেছে। সর্বোচ্চ আদালতের আইনজীবীরা এ মেলায় অনেক উপকৃত হচ্ছে।