ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিনোদন ও শিল্পকলা : ঝিনাইদহে ১৫ দিনব্যাপী যাত্রা উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : বরগুনায় দুদকর আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ *জয়পুরহাটে প্রবীণদের কম্বল, বয়স্ক ভাতা, উপকরণ প্রদান *হবিগঞ্জে ১১ জন আসামি গ্রেফতার * ভোলায় ৫টি বদ্ধভূমির সংস্কার ও উন্নয়ন করা হচ্ছে   |   খেলাধুলার সংবাদ : পিএসজির আট গোলের বিশাল জয়ে নেইমারের চার গোল * রাশিয়া বিশ্বকাপের আগে আরো তিনটি প্রীতি ম্যাচের ঘোষণা দিল নাইজেরিয়া   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল থেকে শুরু * নির্বাচন বন্ধের জন্য বিএনপিকে অভিযুক্ত করা উচিত   |   প্রধানমন্ত্রী : রংপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ * প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদান   |    আন্তর্জাতিক সংবাদ : কাজাখস্তানে বাস দুর্ঘটনায় ৫২ জন নিহত * নির্ধারিত সময়ে কম্বোডিয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে : কম্বোডিয়ার প্রধানমন্ত্রী * কান্দাহারে অনলাইনে শিক্ষা নিচ্ছে আফগান তরুণীরা   |   

অমর একুশের গ্রন্থমেলার জন্য প্রকাশনা প্রতিষ্ঠানের তথ্যফরম জমা দেয়ার আহবান

ঢাকা, ১৭ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : বাংলা একাডেমি আয়োজিত মহান একুশের গ্রন্থমেলা ২০১৮তে অংশ্রগহণে ইচ্ছুক পুস্তক প্রকাশনা প্রতিষ্ঠানসমূকে তথ্যফরম পূরণ করে একাডেমিতে জমা দেওয়ার আহবান করা হয়েছে। তথ্যফরমের সাথে সম্প্রতি প্রকাশিত বই জমা দিতে হবে।
মাসব্যাপী এই গ্রন্থমেলা আগামী পয়লা ফেব্রুয়ারি থেকে শুরু হবে। উৎসাহী প্রকাশকদের একাডেমির ড.মুহম্মদ এনামুল হক ভবনের বিক্রয় ও বিপনন বিভাগ থেকে তথ্যফরম সংগ্রহ করতে অনুরোধ করা হয়েছে। এ ছাড়া www.banglaacademy.org.bd থেকেও ফরম সংগ্রহ করা যাবে। ২৬ ডিসেম্বর মঙ্গলবার থেকে ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেল ৫টা পর্যন্ত তথ্যফরম ক্রয় ও জমা দেয়া যাবে।
বাংলা একাডেমির পরিচালক ও অমর একুশে গ্রন্থমেলা ২০১৮এর সদস্য সচিব ড. জালাল আহমদ আজ বাসসকে এ সব তথ্য জানান। তিনি জানান, জমা দেয়া তথ্যফরম যাচাই-বাছাই করে নির্বাচিত প্রকাশনা প্রতিষ্ঠানকে স্টল বরাদ্দের আবেদনপত্র সরবরাহ করা হবে। মেলায় অংশগ্রহণের জন্য নির্বাচিত প্রকাশনা প্রতিষ্ঠানের অনুকুলে ৮ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি ২০১৮ সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত আবেদনপত্র জমা দেয়া যাবে। অফেরতযোগ্য নগদ ১ হাজার টাকাসহ আবেদনপত্র একাডেমির কোষাধ্যক্ষএর কাছ থেকে সংগ্রহ করে তার কাছেই জমা দিতে হবে।
তিনি বলেন,অমর একুশে গ্রন্থমেলায় অংশগ্রহণকারী প্রকাশনা প্রতিষ্ঠানকে মেলার নীতিমালা ও নিয়মাবলী মেনে চলতে হবে। নিয়ম ও নীতিমালা ভঙ্গকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে মেলা কমিটির পক্ষ থেকে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।