ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ১২, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ধানমন্ত্রী আজ ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলনে যোগ দিচ্ছেন   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে ৯ হাজার ৭০৫ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ * জয়পুরহাটে ৯ হাজার ৭০৫ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ * হবিগঞ্জে গ্রেফতার ৩১   |    জাতীয় সংবাদ : জাতীয় জরুরি সেবা ৯৯৯ সার্ভিসের উদ্বোধন আজ   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রাম্পের জেরুজালেম পদক্ষেপের প্রতিক্রিয়ায় মধ্যপ্রাচ্যে বিক্ষোভের পঞ্চম দিন * গাজায় ইসরাইলি বাহিনীর ট্যাঙ্ক ও বিমান হামলা * আফগানিস্তানে গাড়ি দুর্ঘটনায় মার্কিন সৈন্য নিহত   |   

মুক্তিযুদ্ধ জাদুঘরের সপ্তাহব্যাপী বিজয় উৎসব শুরু ১০ ডিসেম্বর

ঢাকা,৮ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ জাদুঘর ১০ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপী বিজয় উৎসবের আয়োজন করেছে।
প্রতিবারের মতো এবার নতুন ভবনে মানবাধিকার দিবস থেকে বিজয় দিবস শীর্ষক উৎসব মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে ১০ ডিসেম্বর বিকাল তিনটায় শুরু হবে। প্রতিদিন চারটি মঞ্চে বিকেল তিনটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত অনুষ্ঠান চলবে। ১৬ ডিসেম্বর সকালে শিশুকিশোরদের আনন্দ অনুষ্ঠান পরিবেশিত হবে।
অন্যদিকে মীরপুরে জল্লাদখানা বধ্যভূমি স্মৃতিপিঠ প্রাঙ্গণে দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।
এছাড়াও জাতিসংঘ সাধারণ পরিষদের ৯ ডিসেম্বর গণহত্যা স্মরণ ও প্রতিরোধের আন্তর্জাতিক দিবস ঘোষণার পরিপ্রেক্ষিতে মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিবছর দিবসটি পালন করে আসছে। চলতি বছর ৯ ডিসেম্বর শনিবার বিকেল চারটায় এ উপলক্ষে জাদুঘর মিলনায়তনে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
আজ শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ে বেলা ১১টায় মুক্তিযুদ্ধ জাদুঘরের সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।