ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : ২০২১ সালের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে স্বাস্থ্যবীমা প্রকল্পের আওতায় আনা হবে : উপাচার্য   |    জাতীয় সংবাদ : বিএনপি অপরাধীদের দলে ভিড়িয়ে সমাজে হালাল করার রাজনীতি করে : ইনু * শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় : তোফায়েল * তথ্য প্রযুক্তি খাতে নারীর অংশগ্রহণ বাড়াতে সরকারের বিশেষ প্রকল্প   |   আবহাওয়া : রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় বৃষ্টি হতে পারে    |   খেলাধুলার সংবাদ : দশ বছর পরে জিম্বাবুয়ে দলে ডাক পেলেন জুওয়াও *দুবাইয়ে খেলছেন না ফেদেরার   |    বিভাগীয় সংবাদ : কেরানীগঞ্জে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত   |    আন্তর্জাতিক সংবাদ : মোগাদিশুতে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৮ *উ.কোরিয়ার বিরুদ্ধে এ যাবতকালের সবচেয়ে কঠিন অবরোধ আরোপের ঘোষণা ট্রাম্পের *মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানীতে ৩টি বোমা বিস্ফোরণ   |   

মুক্তিযুদ্ধ জাদুঘরের সপ্তাহব্যাপী বিজয় উৎসব শুরু ১০ ডিসেম্বর

ঢাকা,৮ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ জাদুঘর ১০ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপী বিজয় উৎসবের আয়োজন করেছে।
প্রতিবারের মতো এবার নতুন ভবনে মানবাধিকার দিবস থেকে বিজয় দিবস শীর্ষক উৎসব মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে ১০ ডিসেম্বর বিকাল তিনটায় শুরু হবে। প্রতিদিন চারটি মঞ্চে বিকেল তিনটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত অনুষ্ঠান চলবে। ১৬ ডিসেম্বর সকালে শিশুকিশোরদের আনন্দ অনুষ্ঠান পরিবেশিত হবে।
অন্যদিকে মীরপুরে জল্লাদখানা বধ্যভূমি স্মৃতিপিঠ প্রাঙ্গণে দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।
এছাড়াও জাতিসংঘ সাধারণ পরিষদের ৯ ডিসেম্বর গণহত্যা স্মরণ ও প্রতিরোধের আন্তর্জাতিক দিবস ঘোষণার পরিপ্রেক্ষিতে মুক্তিযুদ্ধ জাদুঘর প্রতিবছর দিবসটি পালন করে আসছে। চলতি বছর ৯ ডিসেম্বর শনিবার বিকেল চারটায় এ উপলক্ষে জাদুঘর মিলনায়তনে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
আজ শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ে বেলা ১১টায় মুক্তিযুদ্ধ জাদুঘরের সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।