ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : নির্ধারিত সময়ে কম্বোডিয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে : কম্বোডিয়ার প্রধানমন্ত্রী   |   

ডিআইইউর শিক্ষার্থী খন্দকার আবু তালহার ফারাজ হোসেন সাহসিকতা পুরস্কার লাভ

ঢাকা, ৪ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) শিক্ষার্থী খন্দকার আবু তালহা এ বছর ফারাজ হোসেন সাহসিকতা পুরস্কার-১৭ পেয়েছেন।
গত ৮ অক্টোবর ছিনতাইকারীদের কবল থেকে একজন প্রতিবেশীকে রক্ষা করতে গিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী সাহসী খন্দকার আবু তালহা ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহত হয়।
রাজধানীর র‌্যাডিসন ব্লু হোটেলে শনিবার সন্ধ্যায় এক অনাড়াম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার হিসেবে দেয়া হয়েছে ১০ হাজার মার্কিন ডলার, স্বীকৃতি সনদ ও ফারাজ হোসেন স্মৃতি স্মারক।
পুরস্কারের জন্য গঠিত জুরি বোর্ডের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ এ অনুষ্ঠানে সাহসী খন্দকার আবু তালহার দুই বোন তায়েবা মাহমুদা ও রোকেয়া মাহমুদার হাতে ১০ হাজার ডলারের চেক তুলে দেন।
বাবার হাতে স্বীকৃতি সনদ তুলে দেন পেপসিকো ইন্ডিয়া রিজিওনের চেয়ারম্যান ও সিইও শিব কুমার।
পেপসিকো গ্লোবালের আর্থিক সহায়তায় ২০১৬ সাল থেকে ফারাজ হোসেন সাহসিকতা পুরস্কার প্রদান শুরু হয়। পেপসিকো গ্লোবালের পক্ষ থেকে আগামী টানা ২০ বছর এ পুরস্কার দেয়া হবে
ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট, ট্রাান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান ও ফারাজের মা সিমিন হোসেন মঞ্চে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফারাজের বড় ভাই যারেফ হোসেন।