ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : প্রবাসীদের ভোটার করার ক্ষেত্রে দ্বৈত নাগরিকত্ব প্রধান সমস্যা : সিইসি * মৌলভীবাজারে আগর শিল্পপার্ক স্থাপন করা হবে : আমু   |   রাষ্ট্রপতি : পাঁচটি বিলে রাষ্ট্রপতির সম্মতি   |    অর্থনীতি : অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি * সিএনজি-থ্রী হুইলার্স করের আওতায় আসছে   |    জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : শনিবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল *আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

৫০ বছর পার করলো ঝালকাঠি প্রেসক্লাব : কাল সুবর্ণ জয়ন্তী উৎসব

ঝালকাঠি, ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ (বাসস) : ইতিহাস ও ঐতিহ্যর ধারক ঝালকাঠি প্রেসক্লাব ৫০ বছর অতিক্রম করলো। ১৯৬৫ সালের সেই টিনের ছাউনি দেয়া প্রেসক্লাবের ছোট্ট্র ঘরটি এখন সুসজ্জিত ভবন। ঝালকাঠি জেলার উন্নয়ন, সুখ-দুঃখ সব কিছুরই সঙ্গী প্রেসক্লাব। তাই ৫০ বছর পূর্তি উপলক্ষে প্রেসক্লাবের উদ্যোগে আয়োজন করা হয়েছে সুবর্ণ জয়ন্তী উৎসবের।
আগামীকাল শনিবার দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে ঝালকাঠি প্রেসক্লাব উদযাপন করবে দিনটি। ইতোমধ্যেই এ উপলক্ষে শহরের বিভিন্ন স্থানে ও গুরুত্বপূর্ণ মোড়ে স্থাপন করা হয়েছে বাহারি তোরণ। ব্যাপক আলোকসজ্জা করা হয়েছে প্রেসক্লাব ও তার আশপাশের এলাকায়।
ঝালকাঠি প্রেসক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান জানান, সুবর্ণ জয়ন্তী উৎসবে প্রধান অতিথি থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। উৎসব উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। বিশেষ অতিথি থাকবেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন এমপি। সভাপতিত্ব করবেন উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক ও প্রেসক্লাবের দাতা সদস্য অ্যাডভোকেট মন্জিল মোরশেদ।
অন্যান্যের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা চেয়ারম্যান মো. সুলতান হোসেন খান, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি আব্দুল মান্নান রসুল, জেলা বনিক সমিতির সভাপতি মাহবুব হোসেন।
অনুষ্ঠানসূচীর মধ্যে রয়েছে ১৮ ফেব্রুয়ারি শনিবার সকাল সাড়ে ৯টায় প্রেসক্লাব চত্বরে উদ্বোধনী অনুষ্ঠান ও বর্ণাঢ্য শোভাযাত্রা। সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও ক্রেস্ট বিতরণ। সন্ধ্যা সাড়ে ৬ টায় থাকবে আধুনিক গানের কিংবদন্তি স্বাধীন বাংলা বেতার শিল্পী সৈয়দ আব্দুল হাদির একক সংগীতানুষ্ঠান।