ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে ৮ জুলাই * সুযোগ পেলে নারী নিজের কর্মক্ষেত্র তৈরীর মাধ্যমে স্বাবলম্বী হতে পারে : ড. শিরীন শারমিন * চীনের বিনিয়োগকারীরা বাংলাদেশকে বিনিয়োগের আকর্ষণীয় স্থান হিসেবে দেখছেন   |    অর্থনীতি : অর্থনীতি সমিতির ১২ লাখ ১৬ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ   |    জাতীয় সংবাদ : মাদক নির্মূলে সরকারের সিদ্ধান্ত সঠিক : আমু * মাদক ব্যবসার সঙ্গে জড়িত কেউই ছাড় পাবে না : সেতুমন্ত্রী * মাদক বিরোধী অভিযানে তথ্য মন্ত্রণালয় কাজ করছে : তথ্য প্রতিমন্ত্রী * স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন সিদ্ধান্তের মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব স্বাস্থ্য সম্মেলন   |   প্রধানমন্ত্রী : কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রীর ডি. লিট ডিগ্রি গ্রহণ * নেতাজী সুভাষ বসু জাদুঘর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : আন্ডারডগ নাইজেরিয়ার চোখ নক আউট পর্বে * জাপানে উষ্ণ অভ্যর্থনা পেলেন ইনিয়েস্তা *ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন পাকিস্তানী ব্যাটসম্যান বাবর   |    বিভাগীয় সংবাদ : মাগুরায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ * হবিগঞ্জে জনপ্রিয় হচ্ছে লাল জামরুল * নড়াইলে ৬ মাদক বিক্রেতাসহ ৩৪ জন আটক *জয়পুরহাটে কৃষি প্রণোদনার আওতায় আউস ধান রোপণ সম্পন্ন   |    আন্তর্জাতিক সংবাদ : উত্তর কোরিয়ার সঙ্গে বৈঠক এখনও হতে পারে : ট্রাম্প * ওমানের দক্ষিণাঞ্চলে ঘুর্ণিঝড় মেকুনুর আঘাতে হতাহত ৪   |   

সোনালী ব্যাংক অচিরেই আদর্শ ব্যাংকে পরিণত হবে : মুহিত

ঢাকা, ৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত শনিবার দৃঢ় আশাবাদ ব্যক্ত করে বলেছেন, দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংক সোনালী ব্যাংক লিমিটেড আগামী কয়েক বছরের মধ্যে একটি আদর্শ ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হবে।
তিনি বলেন, আমি আগেই বলেছিলাম সোনালী ব্যাংককে আমরা একটি আদর্শ ব্যাংকে রূপান্তর করব। তবে তা ২০১৯ সালের মধ্যে সম্ভব নয়। কিন্তু এখন আমার দৃঢ় বিশ্বাস জন্মেছে যে, আগামী কয়েক বছরের মধ্যেই এটি আবার সরকার ও ব্যাংকিং সেক্টরে অন্যতম বৃহৎ সেবাদাতা আদর্শ ব্যাংক হিসেবে গড়ে উঠবে।
মন্ত্রী শনিবার রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে সোনালী ব্যাংক লিমিটেডের বার্ষিক সভায় এসব কথা বলেন।
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ইউনুসুর রহমান এতে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সোনালী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান মো. আশরাফুল মকবুল সভাপতিত্ব করেন এবং স্বাগত বক্তব্য দেন ব্যাংকের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ।
ব্যাংকিং সেক্টরের দুর্বলতা নিয়ে অসন্তোষের কথা পুনর্ব্যক্ত করে মুহিত বলেন, আমি এ ব্যাপারে মোটেই খুশি নই এবং আমি প্রায়ই বলে থাকি ব্যাংকিং সেক্টরে দুর্বলতা রয়েছে।
তিনি বলেন, কিন্তু যদি ব্যাংকিং সেক্টরে ১৯৭২-১৯৭৬ এবং ১৯৮১ সালের সঙ্গে বর্তমান অবস্থার তুলনা করি তাহলে বলা যায় বর্তমানে ব্যাংকিং সেক্টর স্বর্ণ যুগ-এর মধ্যদিয়ে চলছে।
অন্যান্য বক্তার সঙ্গে সুর মিলিয়ে অর্থমন্ত্রী বলেন, ২০১৭ সালে ধাক্কা খেলেও ২০১৮ সালে সোনালী ব্যাংক দেশের বৃহত্তম রাষ্ট্রীয় বাণিজ্যিক ব্যাংক হিসেবে সামনের দিকে এগিয়ে যাবে।